Wednesday , August 4 2021
Breaking News

গুগল থেকে ডাক পেয়েছেন ২০১৪-১৫ শিক্ষাবর্ষের বুয়েট ভর্তি পরীক্ষায় প্রথম হওয়া অনিক সরকার

ডেস্ক রিপোর্ট:অাব্দুল্লাহ বিন জিয়াদ,

মাধ্যমিকে প্রবেশের পর জীববিজ্ঞান বিষয়কে অনেক বেশি ভয় পেত। তবে গণিতে ভাল লাগা কাজ করত খুব বেশি। সেই থেকেই প্রকৌশলী হবার স্বপ্ন। এবার অনিকের সেই স্বপ্ন বাস্তবে রূপ দিয়েছে।চট্রগ্রামের ছেলে সে

গুগলের ইউরোপীয় হেড অফিস ডাবলিনে সফটওয়্যার প্রকৌশলী হিসেবে ডাক পেয়েছেন ২০১৪-১৫ শিক্ষাবর্ষের বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ভর্তি পরীক্ষায় প্রথম স্থান দখল করে নেয়া অনিক সরকার। তিনি গুগলের ক্লাউড স্টোরেজ টিমে যোগ দিচ্ছেন।

চট্টগ্রাম কলেজিয়েট স্কুল থেকে মাধ্যমিকে প্রবেশের পর থেকেই তার স্বপ্ন বুয়েটের রঙ্গিন আঙিনায় পদার্পণের। সেই লক্ষ্যে ছুটে চলা। চট্টগ্রাম কলেজে ভর্তি হবার পর নিয়মিত কলেজ লাইব্রেরি থেকে বিভিন্ন রেফারেন্স বই নিয়ে পড়াশুনা করত সে। লক্ষ্য একটাই নিজেকে যতটা সম্ভব ঝালিয়ে নেবার। উচ্চমাধ্যমিক পরীক্ষার পর ভর্তি পরীক্ষার পূর্ব পর্যন্ত তার সেই ঝালিয়ে নেওয়াটা থামেনি। সেই অনিকই ২০১৪-১৫ শিক্ষাবর্ষের বুয়েট ভর্তি পরীক্ষায় প্রথম স্থান দখল করে নেয়।

গ্র্যাজুয়েশন শেষ করে তিনি বর্তমানে বুয়েটেই পোস্ট গ্রাজুয়েশন এ ভর্তি আছেন। পাশাপাশি বুয়েটে রিসার্চ এসিস্ট্যান্ট হিসেবে কাজ করছেন। ছোট বেলা থেকেই তিনি প্রকৌশলী হওয়ার স্বপ্ন দেখেছেন, যার সর্বশেষ অর্জন হিসেবে সফটওয়্যার প্রকৌশলীদের স্বপ্নের কর্মস্থল গুগলে নিযুক্ত হচ্ছেন।

About provatbarta

Check Also

কাউন্সিলর মামুনুর রশিদ মামুন এর নির্দেশে মাদক মুক্ত অভিযান

মোঃশৈশব বাবু সিরাজগঞ্জ প্রতি‌নি‌ধিঃ লকডাউনের মধ্যেও একসাথে বসে হেরোইন সেবনকালে মাদকাসক্ত ৬ জনকে ধরে পুলিশে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: