সদ্য প্রাপ্ত
দে‌শের প্রতি‌টি জেলা উপ‌জেলায় সংবাদকর্মী নি‌য়োগ দেওয়া হ‌বে। আগ্রহিরা যোগা‌যোগ করুনঃ ০১৯২০৫৩৩৩৩৯
চট্টগ্রামে করোনায় পীরের মৃত্যু !

চট্টগ্রামে করোনায় পীরের মৃত্যু !

রকিব মাজহার,
চট্টগ্রাম প্রতিনিধিঃ
করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন চট্টগ্রাম বায়তুশ শরফের পীর মাওলানা মোহাম্মদ কুতুব উদ্দিন। গতকাল বুধবার বিকেল ৫টার রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।
এর আগে করোনায় আক্রান্ত হয়ে তিনি চট্টগ্রামে চিকিৎসাধীন ছিলেন। পরে অবস্থার অবনিত হলে গতকাল মঙ্গলবার রাতে তাকে ঢাকায় স্থানান্তর করা হয়। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৫ বছর।
পীর মাওলানা মোহাম্মদ কুতুব উদ্দিন চট্টগ্রাম নগরীর দেওয়ানহাট এলাকার বায়তুশ শরফ কামিল মাদ্রাসার সাবেক অধ্যক্ষ ছিলেন। তিনি ইসলামী ব্যাংকের শরিয়া বোর্ড এবং ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংকের শরিয়া বোর্ডের চেয়ারম্যান ছিলেন।
চট্টগ্রাম জেলা সিভিল সার্জন সেখ ফজলে রাব্বী বলেন, চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে করা নমুনা পরীক্ষায় উনার করোনাভাইরাস পজিটিভ এসেছে বলে আমাদের জানানো হয়েছে।
মাওলানা মোহাম্মদ কুতুব উদ্দিনের ছেলে মো. সালাউদ্দিন বেলাল বলেন, হৃদরোগ ও শরীরে সোডিয়াম কমে যাওয়ায় তার মৃত্যু হয়েছে বলে চিকিৎসকরা তাকে জানিয়েছেন। তিনি আরও জানান, বৃহস্পতিবার বাদ জোহর বায়তুশ শরফ প্রাঙ্গণে হবে তার বাবার জানাজা, তারপর সেখানকার কবরস্থানে দাফন করা হবে।
বায়তুশ শরফের পীর হিসেবে চট্টগ্রামসহ সারাদেশে মাওলানা কুতুব উদ্দিনের অসংখ্য ভক্ত রয়েছে।
পুলিশ কর্মকর্তা ওয়ারিশ বলেন, মাদ্রাসা কর্তৃপক্ষকেও বলা হয়েছে, পীর সাহেবের দাফন যাতে করোনাভাইরাস আক্রান্ত মৃত ব্যক্তির দাফনের প্রটোকল অনুযায়ী যথাযথ সুরক্ষা ব্যবস্থা নিয়ে করা হয়।

সংবাদটি প্রচার করুন




© All rights reserved © 2020 Daily Provat Barta
Desing & Developed BY ThemesBazar.Com