Friday , July 30 2021
Breaking News

করোনার ম্যাজিক ফিগারে চট্টগ্রাম, একদিনে ২৫৭ আক্রান্ত !

রকিব মাজহার,
চট্টগ্রাম প্রতিনিধিঃ
১২৩৪ ম্যাজিক ফিগারে পৌঁছে গেল চট্টগ্রামে প্রাণঘাতী করোনাভাইরাসে মোট আক্রান্তের সংখ্যা।চট্টগ্রামে করোনা পজিটিভ শনাক্ত হওয়া রোগীর সংখ্যা হাজারের ঘর ছাড়ানোর দিনে নতুন করে শনাক্ত হলেন আরও ২৫৭ জন। এর মধ্যে ১৫৬ জন শনাক্ত হয়েছেন ৪ ল্যাবের গত ২৪ ঘন্টার পরীক্ষায়। বাকি ১০১ জন চমেক ল্যাবে গত ১৯ মে শনাক্ত হওয়া রোগী। নতুন করে শনাক্ত হওয়া ২৫৭ জনসহ চট্টগ্রামে মোট করোনা পজিটিভ শনাক্ত হওয়া রোগীর সংখ্যা বেড়ে দাঁড়ালো ১২৩৪ জনে। যেটি একদিন আগেও ছিল ৯৭৭ জন।
বুধবার (২০ মে) রাত ১১ টা নাগাদ চট্টগ্রাম জেলার সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বী এসব তথ্য নিশ্চিত করেছেন।
তিনি বলেন, চট্টগ্রামে আরও ২৫৭ জন করোনা পজিটিভ রোগী শনাক্ত হয়েছেন। এর মধ্যে চট্টগ্রাম মেডিকেল কলেজে ল্যাবের ১৯ ও ২০ তারিখের টেস্টের ফলাফল রয়েছে।
বুধবারের (২০ মে) পরীক্ষায় চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রাম বায়তুশ শরফ দরবার শরীফের পীর মাওলানা কুতুব উদ্দীনের নমুনায় করোনার জীবাণু শনাক্ত হয়েছে। তিনি করোনায় আক্রান্ত ছিলেন বলে নিশ্চিত করেছেন চট্টগ্রামে সিভিল সার্জনও।
সিভিল সার্জনের দেওয়া তথ্য অনুযায়ী চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে গত ২ দিনের নমুনা পরীক্ষায় মোট ১৮২ জন করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। এর মধ্যে ১০১ জন গত মঙ্গলবার (১৯ মে) এবং বাকি ৮১ জন বুধবার (২০ মে) শনাক্ত হয়েছেন। দুইদিনে এই ল্যাবটিতে মোট ৩৭৩ টি নমুনা পরীক্ষা করা হয়েছে।
অন্যদিকে আজ বিআইটিআইডি ল্যাবে ২৩৯ টি নমুনা পরীক্ষা করে চট্টগ্রাম জেলায় ৪১ জন এবং সিভাসু ল্যাবে ৯৬টি নমুনা পরীক্ষায় চট্টগ্রাম জেলায় ২৮ জন করোনা পজিটিভ শনাক্ত হয়েছেন।
কক্সবাজার মেডিকেল কলেজের ল্যাবে সাতকানিয়া ও লোহাগাড়ার ১৮ জনের নমুনা পরীক্ষায় পজিটিভ শরনাক্ত হয়েছেন ৬ জন।
সব মিলিয়ে গত ২৪ ঘন্টায় ৪ টি ল্যাবে মোট ৫২৩ টি ও মঙ্গলবার চমেক ল্যাবে মোট ২০৩ টি নমুনা পরীক্ষা করা হয়েছে। যা এখন পর্যন্ত একদিনে চট্টগ্রামে সর্বোচ্চ সংখ্যক নমুনা পরীক্ষা।

About provatbarta

Check Also

কাউন্সিলর মামুনুর রশিদ মামুন এর নির্দেশে মাদক মুক্ত অভিযান

মোঃশৈশব বাবু সিরাজগঞ্জ প্রতি‌নি‌ধিঃ লকডাউনের মধ্যেও একসাথে বসে হেরোইন সেবনকালে মাদকাসক্ত ৬ জনকে ধরে পুলিশে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: