সদ্য প্রাপ্ত
দে‌শের প্রতি‌টি জেলা উপ‌জেলায় সংবাদকর্মী নি‌য়োগ দেওয়া হ‌বে। আগ্রহিরা যোগা‌যোগ করুনঃ ০১৯২০৫৩৩৩৩৯
বরিশালে সরকারি চালসহ স্বেচ্ছাসেবক লীগ নেতা আটক

বরিশালে সরকারি চালসহ স্বেচ্ছাসেবক লীগ নেতা আটক

শাহীন ইসলাম, বরিশাল জেলা প্রতিনিধিঃ

বরিশালে ১০ টাকা কেজি দরে বিক্রির ৫৫ বস্তা চালসহ স্বেচ্ছাসেবক লীগের এক নেতাসহ তিনজনকে আটক করেছে পুলিশ।
তারা হলেন চালের ডিলার উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি প্রদীপ দত্ত, উপজেলার বাকাই বাজারের চাল ক্রেতা পঙ্কজ সাহা ও ভ্যানচালক শঙ্কর পাল।
গৌরনদী থানার এসআই আব্দুল হক জানান, সোমবার গভীর রাতে বাকাই বাজারে সরকারি চাল বেচাকেনা হবে বলে তাদের কাছে গোপন খবর ছিল। অভিযান চালিয়ে পঙ্কজের দোকান থেকে খাদ্যবান্ধব কর্মসূচির ১০ টাকা কেজি দরে বিক্রির জন্য নির্ধারিত ৫৫ বস্তা চাল উদ্ধার করা হয়। এর মধ্যে ৪০ বস্তা ৩০ কেজি ওজনের আর ১৫ বস্তা ৪০ কেজি ওজনের।
মোট ১৮০০ কেজি চাল জব্দ করা হয়েছে বলে তিনি জানান।
এসআই বলেন, একই সময় আটক করা হয়েছে ডিলার প্রদীপ, চাল ক্রেতা পঙ্কজ ও যে ভ্যানে করে চাল বাজারে আনা হয় সেই ভ্যানের চালক শঙ্কর পাল। তাদের বিরুদ্ধে মামলা দায়েরের প্রস্তুতি চলছে।
এ ঘটনায় প্রদীপকে উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতির পদ থেকে বহিস্কার করা হবে বলে জানিয়েছেন সংগঠনের সভাপতি ফারুক বেপারী।
এ বিষয়ে গৌরনদী উপজেলা খাদ্য পরিদর্শক অশোক কুমার বলেন, খাদ্যবান্ধব কর্মসূচির আওতায় খাঞ্জাপুর ইউনিয়নে ১ হাজার ৯০৫ জন সুবিধাভোগী রয়েছেন। ১০ টাকায় চাল বিক্রির জন্য সরকারি ঘোষণার পরপরই ৯৫৩ জনের জন্য বাকাল বাজারের প্রদীপ দত্তকে এবং ৯৫২ জনের জন্য ভূরঘাটা বাজারের ফরিদ বেপারীকে ডিলার নিয়োগ দেওয়া হয়।
তবে প্রদীপের ব্যাপারে প্রশাসন কী পদক্ষেপ নেবে তা তিনি তাৎক্ষণিকভাবে জানাতে পারেননি।

সংবাদটি প্রচার করুন




© All rights reserved © 2020 Daily Provat Barta
Desing & Developed BY ThemesBazar.Com