সদ্য প্রাপ্ত
দে‌শের প্রতি‌টি জেলা উপ‌জেলায় সংবাদকর্মী নি‌য়োগ দেওয়া হ‌বে। আগ্রহিরা যোগা‌যোগ করুনঃ ০১৯২০৫৩৩৩৩৯
স্থগিত হচ্ছে টি-টোয়েন্টি বিশ্বকাপ

স্থগিত হচ্ছে টি-টোয়েন্টি বিশ্বকাপ

নিজস্ব প্রতিনিধিঃ

করোনাভাইরাসের কারণে স্থগিত হয়ে গেছে অনেক আন্তর্জাতিক ইভেন্ট। এবার সে পথেই হাঁটলো ক্রিকেটের নিয়ন্ত্রণ সংস্থা আইসিসি। স্থগিত হয়ে যাচ্ছে অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিতব্য টি-টোয়েন্টি বিশ্বকাপ। আগামী ১৮ অক্টোবর থেকে ১৫ নভেম্বর পর্যন্ত হওয়ার কথা ছিল বিশ্বকাপের এ আসরটি। আগামী সপ্তাহেই বিশ্বকাপ স্থগিতের আনুষ্ঠানিক ঘোষণা দেবে আইসিসি।
ভারতীয় গণমাধ্যম ‘টাইমস অব ইন্ডিয়া’র এক প্রতিবেদনে এমনটাই বলছে। প্রতিবেদন অনুযায়ী, টেলিকনফারেন্সে সদস্য দেশগুলোর সঙ্গে বসে আগামী সপ্তাহেই বিশ্বকাপ স্থগিত করার আনুষ্ঠানিক ঘোষণা দেবে আইসিসি। কেননা করোনার কারণে ১৬ দলের এই টুর্নামেন্টটি অস্ট্রেলিয়ার মাটিতে আয়োজন করার মতো পরিস্থিতি এখন নেই।

করোনার বিস্তার ঠেকাতে অস্ট্রেলিয়া সরকার মধ্য সেপ্টেম্বর পর্যন্ত আন্তর্জাতিক সীমান্ত বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে আগেই। তারপর যারা অস্ট্রেলিয়ায় যাবেন, তাদেরও দুই সপ্তাহের কোয়ারেন্টাইনে থাকতে হবে। আরো অনেক বিধি নিষেধের ব্যাপার আছে। তাই শিডিউল অনুযায়ী টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজন প্রায় অসম্ভব হয়ে পড়েছে।

আইসিসি বরং কয়েকটি বিকল্প ভাবছে। একটি হলো, পরের বছরে বিশ্বকাপটি নিয়ে যাওয়া। অর্থাৎ অস্ট্রেলিয়ায় আগামী বছরের ফেব্রুয়ারি-মার্চের দিকে স্থগিত এই আসরটি আয়োজন করা যায় কিনা, সেটি নিয়েই সদস্যদের সঙ্গে কথা বলবে ক্রিকেটের অভিভাবক সংস্থাটি।

সংবাদটি প্রচার করুন




© All rights reserved © 2020 Daily Provat Barta
Desing & Developed BY ThemesBazar.Com