Wednesday , August 4 2021
Breaking News

নালিতাবাড়ীর সোহাগপুরের বীর কন্যাদের ঈদ উপহার দিলেন এস পি

মো.জাকারিয়া খান জাহিদ, শেরপুর জেলা প্রতিনিধিঃ

শেরপুরের নালিতাবাড়ীর সোহাগপুর বিধবাপল্লীর বীর কন্যাদের আসন্ন ঈদুল ফিতর উপলক্ষে উপহার দিয়েছেন পুলিশ সুপার কাজী আশরাফুল আজীম পিপিএম।
শুক্রবার (২২ মে) বেলা ১২টার দিকে বিধবাপল্লীতে গিয়ে ২৭ জন জায়ার হাতে ঈদ উপহার তুলে দেন পুলিশ সুপার।
সুত্রে জানা গেছে, ১৯৭১ সালের ২৫ জুলাই শেরপুরের নালিতাবাড়ী উপজেলার কাকরকান্দি ইউনিয়নের সোহাগপুর গ্রামের পাকাহানাদার বাহিনী গণহত্যার চালায়। এতে ওই গ্রামের ১৮৭ জন পুরুষ মানুষকে হত্যা করা হয়। তখন বিধবা হন ৬২ জন নারী। বেনুপাড়ার সকল পুরুষদের হত্যা করার পর গ্রামটি নামটি পরির্বতন করে বিধবাপল্লী রাখা হয়। বর্তমানে বেঁচে আছে ২৭ জন শহীদ জায়া। সরকার ১২জন বিধবাকে মুক্তিযোদ্ধা স্বীকৃতি দেন।
শুক্রবার পুলিশ সুপার কাজী আশরাফুল আজীম বেঁচে থাকা এই ২৭ শহীদ জায়াকে আসন্ন ঈদুল ফিতর উপলক্ষে ঈদ সামগ্রী তুলে দেন। ঈদ সামগ্রীর মধ্যে রয়েছে শাড়ী, ১০ কেজি চাল, সেমাই চিনিসহ অন্যান্য দ্রব্যাদি।
এ ব্যাপারে পুলিশ সুপার কাজী আশরাফুল আজীম পিপিএম বলেন, শহীদ জায়াদের ঈদের দিনে যেন মনের ভেতর একটি আনন্দবোধ জাগ্রত হয় সেজন্য আমরা তাদের এই ঈদ সামগ্রী দিয়েছি। মানুষের সার্থকতা তখনই যখন তার দ্বারা সমাজ উপকৃত হয়। তাই আমি সেই চেষ্টাই করে যাচ্ছি।

About provatbarta

Check Also

ঈশ্বরগঞ্জে প্রতিপক্ষের হামলায় শূন্য বসত ভিটা

হোছাইন মুহাম্মদ তারেক, ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ) প্রতিনিধি ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে জমি সংক্রান্ত বিরোধে প্রতিপক্ষের হামলায় শূন্য হয়েছে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: