সদ্য প্রাপ্ত
দে‌শের প্রতি‌টি জেলা উপ‌জেলায় সংবাদকর্মী নি‌য়োগ দেওয়া হ‌বে। আগ্রহিরা যোগা‌যোগ করুনঃ ০১৯২০৫৩৩৩৩৯
আমেরিকায় করোনায় মৃত্যু ৫০ হাজার ছাড়াল, আক্রান্ত ৮ লক্ষ ৭০ হাজার মানুষ

আমেরিকায় করোনায় মৃত্যু ৫০ হাজার ছাড়াল, আক্রান্ত ৮ লক্ষ ৭০ হাজার মানুষ

আন্তর্জা‌তিক ডেস্কঃ ভারতীয় সময় শুক্রবার মধ্যরাত পর্যন্ত আমেরিকায় করোনা মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৫১,৪৫৩ জন।
৮ লক্ষ ৭০ হাজারের বেশি ব্যক্তির শরীরে এই মারণ ভাইরাসের উপস্থিতি শনাক্ত করা গিয়েছে।

আমেরিকার মধ্যে সবথেকে খারাপ পরিস্থিতি নিউ ইয়র্কের।
এই সময় ডিজিটাল ডেস্ক: আমেকিরায় নোভেল করোনাভাইরাসে মৃতের সংখ্যা ৫০ হাজার ছাড়িয়ে গেল। এর মধ্যে শুধুমাত্র গত ২৪ ঘণ্টায় প্রাণ হারিয়েছেন ৩ হাজার জনের বেশি। শুক্রবার এমনই জানিয়েছে জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়। এদিকে, সে দেশে এই মারণ ভাইরাসে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৮ লক্ষ ৭০ হাজার। এর মধ্যে ৮ হাজার জনের বেশি নতুনভাবে সংক্রমিত হয়েছেন।
যদিও আমেকিরায় মৃত্যুহার এখনও ইউরোপের অনেক দেশের তুলনায় কম বলে দাবি করেছে হোয়াইট হাউজ নিযুক্ত টাস্ক ফোর্স। এক্ষেত্রে ইতালি, স্পেন, ফ্রান্স, বেলজিয়াম এবং ব্রিটেনের মতো দেশের সঙ্গে তুলনা করছে তারা।

মহামারিতে মার্কিন অর্থনীতি দারুনভাবে ধাক্কা খেয়েছে। টানা কয়েক সপ্তাহ ধরে চলা লকডাউনের পরে ফের খুলতে শুরু করেছে কিছু এলাকা। শুক্রবার জর্জিয়া, আলাস্কা ও ওকলাহোমার মতো কিছু জায়গায় দোকানপাট, ব্যবসাবাণিজ্য চালু হতে দেখা গিয়েছে। এমন একটি সময়ে মাত্র এক দিনে করোনায় আক্রান্ত হয়ে তিন হাজারের বেশি ব্যক্তির মৃত্যুর ঘটনা সামনে এল। এই ঘটনা ট্রাম্প প্রশাসনের অস্বস্তি বাড়াবে বলে মত বিশেষজ্ঞদের।

সরকারি সূত্র থেকে পাওয়া সূত্রের ভিত্তিতে জনস হপকিন্স বিশ্ববিদ্যালয় জানিয়েছে, আমেরিরায় মাত্র ২৪ ঘণ্টায় ৩,১৬৭ জন এই মারণ ভাইরাসের বলি হয়েছেন। যার ফলে মোট মৃতের সংখ্যা হঠাৎ করে এক ধাক্কায় অনেকটা বেড়ে যায়। সর্বশেষ পাওয়া পরিসংখ্যান অনুসারে, আমেরিকায় মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৫১,৪৫৩ জন। আমেরিকার মধ্যে সবথেকে খারাপ পরিস্থিতি নিউইয়র্ক প্রদেশের। শুধুমাত্র সেখানে প্রাণ হারিয়েছেন ২১ হাজারের বেশি মানুষ। এছাড়া নিউ জার্সি, ম্যাসাচুসেটস, মিশিগান, ইলিওনিয়স, পেনসিলভানিয়া প্রভৃতি এলাকার পরিস্থিতিও ভালো নয়।

সংবাদটি প্রচার করুন




© All rights reserved © 2020 Daily Provat Barta
Desing & Developed BY ThemesBazar.Com