সদ্য প্রাপ্ত
দে‌শের প্রতি‌টি জেলা উপ‌জেলায় সংবাদকর্মী নি‌য়োগ দেওয়া হ‌বে। আগ্রহিরা যোগা‌যোগ করুনঃ ০১৯২০৫৩৩৩৩৯
শিরোনামঃ
বি এম কলেজের ৬৫তম অধ্যক্ষের অবসর গ্রহন আজ

বি এম কলেজের ৬৫তম অধ্যক্ষের অবসর গ্রহন আজ

শাহীন ইসলাম,  বরিশাল জেলা প্রতিনিধিঃ-বাংলাদেশের অন্যতম বিদ্যাপীঠ এবং বরিশাল তথা দক্ষিণবঙ্গের প্রাচীন ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান ব্রজমোহন কলেজ (বিএম কলেজ) এর অধ্যক্ষ প্রফেসর মোঃ শফিকুর রহমান সিকদার আজকে ৩১/৫/২০২০ দীর্ঘ কর্মজীবন শেষে অবসর উত্তর ছুটি (পিআরএল) গ্রহণ করতে যাচ্ছেন।
সরকারি বি এম কলেজের ৬৫ তম অধ্যক্ষ হিসেবে, ২৯ মাস দায়িত্ব পালনের পরে আজকে অবসর গ্রহণ করবেন।
তিনি ১৯৬১ সালের ০১ জুন ফরিদপুর জেলার আলমডাঙ্গা উপজেলায় জন্মগ্রহণ করেন। বিভিন্ন কলেজে গুরুত্বপুর্ণ দায়িত্ব পালন শেষে তিনি ২০১৮ সালের ০১ জানুয়ারি ব্রজমোহন কলেজে অধ্যক্ষ হিসেবে যোগদান করেন। যোগদানের পর থেকে তিনি ঐতিহ্যবাহী এ মহাবিদ্যালয়ের সার্বিক উন্নয়নে অগ্রণী ভূমিকা পালন করেন।
অধ্যক্ষ হিসেবে এ কলেজে কর্মরত থাকাকালীন তিনি শিক্ষার মান উন্নয়নের পাশাপাশি সাহিত্য, সংস্কৃতি, খেলাধুলা, বিতর্ক, রোভার স্কাউট, বিএনসিসি, পরিবেশ সচেতনতা প্রভৃতি পাঠ্যক্রম বহির্ভূত সৃজনশীল কার্যক্রমে পৃষ্ঠপোষকতা করেছেন। শিক্ষার আলো জ্বালাবার মহান ব্রত নিয়ে ব্যবস্থাপনা বিষয়ের শিক্ষক হিসেবে শিক্ষা ক্যাডারে যোগদানের পর থেকে তিনি দেশের বিভিন্ন সরকারি কলেজে সুনামের সাথে পাঠদান করেছেন।
মানুষ গড়ার কারিগর হিসেবে মানসম্মত শিক্ষাদানের মাধ্যমে শিক্ষার্থীদের মানসিক বিকাশে নিরলস কাজ করেছেন। তাঁর আদর্শ,কর্তব্যনিষ্ঠা, সততা ও শৃঙ্খলাবোধ আলোকবর্তিকা হয়ে সকলকে পথ দেখাবে।
জেলা প্রশাসন বরিশালের পক্ষ থেকে গুণী এ শিক্ষাবিদের অবসর উত্তর ছুটি উপলক্ষে আবারো শুভকামনা। পরিবার-পরিজন নিয়ে আপনার অবসর দিনগুলো হোক সুখে-শান্তিতে সমৃদ্ধ।

সংবাদটি প্রচার করুন




© All rights reserved © 2020 Daily Provat Barta
Desing & Developed BY ThemesBazar.Com