সদ্য প্রাপ্ত
দে‌শের প্রতি‌টি জেলা উপ‌জেলায় সংবাদকর্মী নি‌য়োগ দেওয়া হ‌বে। আগ্রহিরা যোগা‌যোগ করুনঃ ০১৯২০৫৩৩৩৩৯

NEVER GIVE UP

মেয়ে!
মানেই দায়িত্ববোধর অপর নাম। পরিবার, আত্মীয় স্বজন এবং সমাজ সবকিছু সমানভাবে প্রাধান্য দিয়ে যেতে হবেই। মেয়ে মানে নিজের কোন স্বপ্ন থাকবে না।
কিন্তু আমি মনে করি, সবার স্বপ্ন দেখার অধিকার রয়েছে। এবং তা পূর্ণ করার পুরো দায়িত্ব নিতে হবে সে নিজে যদি সেটা স্রোতের বিপরীতেও হয়। কেন আরো দশটা মানুষের জন্য নিজের স্বপ্নকে বিসর্জন দিব? জীবনে যা আসবে সুখ-দুঃখ সব তোমার নিজেকে বহন করতে হবে অন্য কেউ সেখানের দায়ভার নেবে না! আমারও অনেকগুলো স্বপ্ন ছিল কিন্তু সেটা সমাজের কিছু মানুষের ছোট মন মানসিকতার কারণে গিভ আপ করতে হয়েছে। আমি চাইনা আমার মত আরো দশটা মেয়ে এভাবে তার স্বপ্নকে ছেড়ে দিক। তুমি ভালো কিছু করো সমাজ কথা বলবে আর যদি সেখানে একটি মেয়ে তার স্বপ্ন পূরণ করতে স্ট্রং হয় তাহলে তার বিপরীতে অনেকেই থাকবে কিন্তু নিজে নিজেকেই সক্ষম রাখতে হবে। আর পরিবার, আজ বা কাল তোমাকে আপন করে নিবে কিন্তু প্লিজ কখনো নিজের স্বপ্ন দেখে বের হয়ো না।
স্বপ্ন দেখা ভুল নয়, তবে সেটা গিভ আপ করাটাই পাপ! আর হ্যাঁ সবার একটা ব্যক্তিগত জীবন থাকে, কেউ একজন স্পেশাল থাকে তবে তার জন্য নিজের জীবনের স্বপ্নগুলো কে বিসর্জন দেয়ার কোন মানে নেই। কারণ যে নিজের স্বপ্নকে মানে নিজেকেই গিভ আপ করতে পারে অন্য মানুষের কাছে তার জায়গাটা কতটুকুই থাকবে? দিনশেষে না মানুষটা থাকবে, না নিজের স্বপ্নটা, না নিজের অস্তিত্বটা। কাউকে পাওয়ার জন্য কিছু ছাড়তে হয় না তাহলে ওইটা আর যাই হোক ভালোবাসা না।

সংবাদটি প্রচার করুন




© All rights reserved © 2020 Daily Provat Barta
Desing & Developed BY ThemesBazar.Com