সদ্য প্রাপ্ত
দে‌শের প্রতি‌টি জেলা উপ‌জেলায় সংবাদকর্মী নি‌য়োগ দেওয়া হ‌বে। আগ্রহিরা যোগা‌যোগ করুনঃ ০১৯২০৫৩৩৩৩৯
শেরপুরের শ্রীবরদীতে কিন্ডারগার্টেন শিক্ষকদের মানবেতর জীবনযাপন

শেরপুরের শ্রীবরদীতে কিন্ডারগার্টেন শিক্ষকদের মানবেতর জীবনযাপন

ফাইল ছবি

শেরপুরের শ্রীবরদীতে কিন্ডারগার্টেন শিক্ষকদের মানবেতর জীবনযাপন

মো.জাকারিয়া খান জাহিদ, শেরপুর জেলা প্রতিনিধিঃ
দেশ ব্যাপি নোভেল করোনাভাইরাসের বিস্তার রোধে সরকারি নির্দেশনা মোতাবেক বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান কিন্ডারগার্টেনসহ দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠান , প্রাইভেট ও কোচিং সেন্টার বন্ধ ঘোষণা করা হয়েছে। এরই অংশ হিসাবে শেরপুরের শ্রীবরদীতে দীর্ঘ আড়াই মাসেরও বেশি সময় ধরে প্রায় ৭০টি কিন্ডারগার্টেন বন্ধ রাখা হয়েছে। এতে করে উপজেলার এসকল কিন্ডারগার্টেনের প্রায় ১ হাজার ৫ শত জন শিক্ষক কর্মহীন হয়ে মানবেতর জীবন যাপন করছেন। বর্তমান সরকার শিক্ষাবান্ধব সরকার। শিক্ষার বিভিন্ন স্তরে সরকারি প্রণোদনা প্রদাণ করেছেন। কিন্তু কিন্ডারগার্টেন শিক্ষকরা এ থেকে বঞ্চিত হয়েছেন। এছাড়া দীর্ঘদিন শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকায় উপজেলার প্রায় ২১ হাজার শিক্ষার্থীর পাঠ গ্রহণসহ সকল শিক্ষা কার্যক্রম ব্যাহত হয়েছে।
উপজেলার সকল কিন্ডারগার্টেনের সমস্যা ও করণীয় নিয়ে শ্রীবরদী উপজেলা কিন্ডারগার্টেন এ্যাসোসিয়েশন (ঝটকঅ) ২ জুন মঙ্গলবার এইচ আর মডেল স্কুলে এক জরুরী সভার আয়োজন করে। এতে সভাপতিত্ব করেন আহবায়ক জুয়েল একাডেমিক স্কুলের প্রতিষ্ঠাতা পরিচালক এম.এ সাত্তার বাবু।
এসময় তিনি বলেন, উপজেলার সকল কিন্ডারগার্টেনের শিক্ষকগণ করোনাভাইরাসের প্রাদুর্ভাবে কর্মহীন হয়ে মানবেতর জীবন যাপন করছেন। কিন্ডারগার্টেনের শিক্ষকগণের প্রণোদনা ও আর্থিক সহযোগিতার জন্য উর্ধতন কর্তৃপক্ষের নিকট সুদৃষ্টি কামনা করছি।
সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, যুগ্ম-আহবায়ক হাফিজুর রহমান ফারুক, আবুল কাশেম, রনি চন্দ্র মোদক, সদস্য আল-মুক্তাদির, মিজানুর রহমান ও আল-আমীন।

সংবাদটি প্রচার করুন




© All rights reserved © 2020 Daily Provat Barta
Desing & Developed BY ThemesBazar.Com