সদ্য প্রাপ্ত
দে‌শের প্রতি‌টি জেলা উপ‌জেলায় সংবাদকর্মী নি‌য়োগ দেওয়া হ‌বে। আগ্রহিরা যোগা‌যোগ করুনঃ ০১৯২০৫৩৩৩৩৯
শিরোনামঃ
মেধাবী শিক্ষার্থীদের সংবর্ধনা দিলেন- ফেনী প্রেসক্লাব। মাদক মুক্ত ব্রাহ্মণবাড়িয়া চাই’র উদ্যোগে বিনামুল্যে মাস্ক ও লিফলেট বিতরণ মেয়র পদে মনোনয়ন ফরম সংগ্রহ করলেন স্বপন মিয়াজী ঈশ্বরগঞ্জে জাতীয় ছাত্র সমাজের নতুন কমিটি গঠন : সভাপতি আতিকুর রহমান সম্পাদক নিলয় হাসান ঈশ্বরগঞ্জে স্বাস্থ্য সহকারীদের কর্মবিরতিতে টিকা কার্যক্রম ব্যাহত শ্রীপুরে মিথ্যা মামলার প্রতিবাদে সংবাদ সম্মেলন ও মানববন্ধন শেরপুরে ৭ মাসের শিশুকে পানিতে ফেলে হত্যার অভিযোগ মানসিক ভারসাম্যহীন মায়ের বিরুদ্ধে সাংবাদিকদের সাথে মতবিনিময় করলেন মাদকমুক্ত নবীনগর চাই। না ফেরার দেশে নজরুল স্যার নবীনগর শীতার্থদের মাঝে শীতবস্ত্র বিতরণ।
পৃথিবীর বুক থেকে বিদায় নিবে করোনা বিজ্ঞানীদেরর আগাম বার্তা

পৃথিবীর বুক থেকে বিদায় নিবে করোনা বিজ্ঞানীদেরর আগাম বার্তা

মোঃ আরাফাত সানীঃ করোনার পাশাপাশি সারাবিশ্ব এখন ভুগছে এই ভাইরাসের আতঙ্কে। তবে আর বেশিদিন নয়, দ্রুত অবসান ঘটতে যাচ্ছে এই মহামারির।
সিঙ্গাপুরের একদল গবেষক এমনটাই দাবি করেছে। সিঙ্গাপুর ইউনিভার্সিটি অফ টেকনোলজি অ্যান্ড ডিজাইনের (এসইউটিডি) গবেষকরা জানান, আর কিছুদিন পরেই করোনা মহামারির প্রকোপ কমে যাবে। আক্রান্ত দেশগুলো শিগগিরই মুক্তি পাবে।
এসইউটিডি দাবি করেছে, এসআইআর (susceptible-infected-recovered) মডেল অনুযায়ী, করোনা ভাইরাসের প্রকোপ কমার প্রমাণ মিলছে। আয়ু শেষ হয়ে আসছে এই প্রাণঘাতী ভাইরাসটির।
বিভিন্ন দেশে করোনা সংক্রমণের সময় এবং ভাইরাসটির জীবনচক্রের মেয়াদ সম্পর্কে বিভিন্ন তথ্যের ওপর ভিত্তি করে এই সিদ্ধান্তে পৌঁছেছে তারা।
এসইউটিডি দাবি করেছে, বিশ্ব থেকে করোনাভাইরাস ৯৭ শতাংশ দূর হবে ২৯ মে’র মধ্যে আর পুরোপুরি চলে যাবে চলতি বছরের ৮ ডিসেম্বরের মধ্যে। মার্কিন যুক্তরাষ্ট্রে ১১ মের মধ্যে ৯৭ শতাংশ সংক্রমণ কমে যাবে। ইতালিতে ৭ মে’র মধ্যে কমবে ৯৭ শতাংশ সংক্রমণ। আর ভারতে ২১ মে’র মধ্যে ৯৭ শতাংশ সংক্রমণ কমে যাবে।
গবেষণার প্রাপ্ত ফলাফল অনুযায়ী, ইরানে করোনাভাইরাসের প্রাদুর্ভাব কমবে ১০ মে, তুরস্কে ১৫ মে, যুক্তরাজ্যে ৯ মে, স্পেনের মে মাসের শুরুতে, ফ্রান্সে ৩ মে, জার্মানিতে ৩০ এপ্রিল এবং কানাডায় ১ মে।
বর্তমানে সারাবিশ্বে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন প্রায় ৩০ লাখ। মারা গেছেন দুই লাখেরও বেশি মানুষ।সূত্র : এমএনএস

সংবাদটি প্রচার করুন




© All rights reserved © 2020 Daily Provat Barta
Desing & Developed BY ThemesBazar.Com