সদ্য প্রাপ্ত
দে‌শের প্রতি‌টি জেলা উপ‌জেলায় সংবাদকর্মী নি‌য়োগ দেওয়া হ‌বে। আগ্রহিরা যোগা‌যোগ করুনঃ ০১৯২০৫৩৩৩৩৯
শেরপুরের নালিতাবাড়ীতে আউশ ধানের বীজ উৎপাদনের মাঠ দিবস অনুষ্ঠিত

শেরপুরের নালিতাবাড়ীতে আউশ ধানের বীজ উৎপাদনের মাঠ দিবস অনুষ্ঠিত

শেরপুর জেলা প্রতিনিধিঃ

শেরপুরের নালিতাবাড়ীতে আধুনিক প্রযুক্তির মাধ্যমে কৃষক পর্যায়ে উন্নতমানের ধান, গম, পাটবীজ উৎপাদন, সংরক্ষণ ও বিতরণ প্রকল্পের আওতায় আউশ ধান বীজ উৎপাদনের মাঠ দিবস ২০ জুন (শনিবার ) উপজেলার সমেশ্চুড়া গ্রামে অনুষ্ঠিত হয়েছে।

এ মাঠ দিবসে সভাপতিত্ব করেন নালিতাবাড়ী উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ আলমগীর কবির। এতে প্রধান অথিতি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় অ্যাসোসিয়েশন আল্যামনাইের নির্বাহী সম্পাদক, নালিতাবাড়ী উপজেলার সাবেক উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব কৃষিবিদ বদিউজ্জামান বাদশা। বিশেষ অথিতি হিসেব উপস্থিত ছিলেন মোহাম্মাদ রেজওয়ানুল বারী রনি ও শেরপুর সদর উপজেলা কৃষি কর্মকর্তা পিকন কুমার সাহা।

এছাড়াও উপস্থিত ছিলেন, বঙ্গবন্ধু যুব পরিষদের সভাপতি আসাদুজ্জামান সোহেল, সাধারণ সম্পাদক আতিকুর রহমান মানিক, যুবলীগ নেতা জাহাঙ্গীর মোহাম্মাদ মেহেদী, আতাউর রহমান আতাসহ ছাত্রলীগ, যুবলীগ, কৃষকলীগসহ সহযোগী সংগঠনের নেতৃবন্দ।

এসময় প্রধান অথিতি তার বক্তব্যে বলেন, বৈশ্বিক মহামারির এই প্রেক্ষাপটে খাদ্য সংকট নিরসনে আউশ আবাদ বাড়াতে হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা বাস্তবায়নে প্রতি ইঞ্চি জায়গার সদ্ব্যবহার করে আবাদ করার জন্য উপস্থিত কৃষক কৃষাণীদের উৎসাহিত করেন তিনি।

নালিতাবাড়ী উপজেলা কৃষি কর্মকর্তা আলমগীর কবির বলেন, খাদ্য সংকট নিরসনে আউশ আবাদের বিকল্প নেই। বীজ উৎপাদনের জন্য বিভিন্ন আধুনিক প্রযুক্তির ব্যবহার বিষয়ে কৃষক কৃষাণীদের উৎসাহিত করেন। পাশাপাশি বীজ উৎপাদনের মাধ্যমে আউশ আবাদ বৃদ্ধির লক্ষে সার্বিক সহযোগিতা ও পরামর্শ প্রদানেরও আশ্বাস দেন।

সংবাদটি প্রচার করুন




© All rights reserved © 2020 Daily Provat Barta
Desing & Developed BY ThemesBazar.Com