সদ্য প্রাপ্ত
দে‌শের প্রতি‌টি জেলা উপ‌জেলায় সংবাদকর্মী নি‌য়োগ দেওয়া হ‌বে। আগ্রহিরা যোগা‌যোগ করুনঃ ০১৯২০৫৩৩৩৩৯
নড়াইল এর জন্য প্রতিদিনই নতুন নতুন চমক নিয়ে আসছেন সাংসদ মাশরাফি বিন মর্তুজা

নড়াইল এর জন্য প্রতিদিনই নতুন নতুন চমক নিয়ে আসছেন সাংসদ মাশরাফি বিন মর্তুজা

মোঃরাসেল শেখ, লোহাগড়া উপজেলা প্রতিনিধিঃ
নড়াইলের কৃষক ভাইদের জন্য এই মুহূর্তে সবচেয়ে বড় স্বস্তির খবর নিয়ে আসলেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল এর সাবেক অধিনায়ক নড়াইল ২ এর মাননীয় সাংসদ মাশরাফী বিন মর্তুজা

করোনার প্রভাবে চারিদিকে যখন শ্রমিক সংকটে চলমান বোরো ধান কাটা নিয়ে দুঃচিন্তায় আছেন কৃষক। ঠিক সেই মুহূর্তে নড়াইলের কৃষকদের জন্য স্বস্তিদায়ক সংবাদ হলো গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের কৃষি মন্ত্রণালয় নড়াইল জেলার জন্য ১ টি কম্বাইন্ড হার্ভেস্টার মেশিন দিয়েছে। যা ইতোমধ্যে নড়াইলে এসে পৌছেছে এবং অল্প কয়েকদিনের মধ্যে আরো ৩টি মেশিন নড়াইলে পৌছাবে। আজ থেকেই নড়াইল জেলার কৃষি বিভাগের তত্বাবধানে এই হার্ভেস্টার মেশিন দিয়ে ধান কাটার কাজ শুরু হবে। ধান কাটার শ্রমিক সংকটের এই দুর্দিনে এমন একটি খবর সত্যি নড়াইল ২ আসনের কৃষকদের কাছে অনেক অনেক বড় একটি আনন্দের বার্তা।

করোনা মহামারির এই সময়ে খাদ্য সংকট মোকাবেলায় কৃষকরত্ন শেখ হাসিনার সরকার নিরলস কাজ করে যাচ্ছে। শ্রমিকের অভাবে সঠিক সময়ে ধান কাটতে না পারলে কৃষকদের একটি বড় ক্ষতি হয়ে যাবে। আর একারণে পত্রিকা মারফত এই মেশিনের কথা জানতে পেরে তাৎক্ষণিকভাবে নড়াইল-২ আসনের মাননীয় সংসদ সদস্য জনাব মাশরাফী বিন মোর্ত্তজা মাননীয় কৃষিমন্ত্রী মহোদয় বরাবর ডিও লেটার পাঠিয়েছিলেন। ২১ এপ্রিল ২০২০ পাঠানো ওই ডিও লেটারের ভিত্তিতে সপ্তাহ ঘুরতে না ঘুরতেই আজ একটি কম্বাইন্ড হার্ভেস্টার মেশিন নড়াইলে এসে পৌছেছে।

নড়াইলের কৃষক ভাইদের পাশে দাঁড়ানোয় মাননীয় প্রধানমন্ত্রী, বঙ্গবন্ধু কন্যা কৃষকরত্ন শেখ হাসিনাকে নড়াইলের আপামর জনতার পক্ষ থেকে অশেষ ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়েছে নড়াইল বাসি বিশেষ কৃতজ্ঞতা জানিয়েছে মাননীয় কৃষিমন্ত্রী ড.আব্দুর রাজ্জাকের প্রতি।

কম্বাইন্ড হার্ভেস্টার মেশিন এক ঘন্টায় এক বিঘা জমির ধান কাটতে সক্ষম,এভাবে সারাদিন কাজ করলে দিনে ১০-১২ বিঘা জমির ধান কাটা সম্ভব। শুধু ধান কাটা নয়,সাথে সাথে এটি ধান মাড়াই করে বস্তাবন্দি করতেও সক্ষম। স্বল্প খরচে এই মেশিন আমাদের কৃষক ভাইদের ধান কাটার সময় বাঁচাবে, কষ্ট কমাবে। সর্বোপরি প্রয়োজনের সময় নড়াইলের মাঠেই আধুনিক প্রযুক্তিনির্ভর কৃষির সুফল পাবেন কৃষক ভাইয়েরা

শুধু কম্বাইন্ড হার্ভেস্টার নাহ প্রতি নিয়ত করোনা ভাইরাস মোকাবেলায় নড়াইল এর জন্য নতুন নতুন চমক দিয়ে যাচ্ছে মাশরাফি বিন মর্তুজা। এর আগে নড়াইল ভ্রাম্যমাণ মেডিকেল টিম, নড়াইল সদর হাসপাতালে জিবানুনাশক কক্ষ, ডক্টর সেফটি চেম্বার সহ বিভিন্ন ধরনের উদ্দোগ নিয়ে নড়াইল এর মানুষের জন্য কাজ করে যাচ্চে মাননীয় সাংসদ নড়াইল ২ আসানের এমপি মাশরাফি বিন মর্তুজা।

সংবাদটি প্রচার করুন




© All rights reserved © 2020 Daily Provat Barta
Desing & Developed BY ThemesBazar.Com