সদ্য প্রাপ্ত
দে‌শের প্রতি‌টি জেলা উপ‌জেলায় সংবাদকর্মী নি‌য়োগ দেওয়া হ‌বে। আগ্রহিরা যোগা‌যোগ করুনঃ ০১৯২০৫৩৩৩৩৯
পলাশে ১৮ দিনেও মিলছে না করোনা পরিক্ষার রিপোর্ট

পলাশে ১৮ দিনেও মিলছে না করোনা পরিক্ষার রিপোর্ট

 

জাহিদ হাসান,
পলাশ প্রতিনিধিঃ

করোনার টেস্ট এবং রিপোর্ট পাওয়া যেনো রিতিমতো এক যুদ্ধের নাম। দেশে করোনা রোগী ১ লক্ষ পার হয়ে গেছে কবেই । করোনা টেস্ট এবং রিপোর্ট নিয়েও রয়েছে অনেক বিতর্ক।

সমাজের সতর্কবান মানুষেরা যখন নিজের কথা ও সমাজের অন্যান্য মানুষের কথা ভেবে উপসর্গ নিয়ে টেস্ট করতে যাচ্ছে, টেস্টের পরে তাদের যেনো ভোগান্তি কোনো শেষ নেই । রিপোর্ট মিলছে না তাদের ৭ দিন কিংবা ১৪ দিনেও। খোজ নেই তাদের পজেটিভ কিংবা নেগেটিভ রিপোর্টের।
এমনটাই হচ্ছে নরসিংদীর পলাশ উপজেলায়।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নমুনা দিয়ে আসার ১৮ দিন পার হয়ে গেলেও খোজ নেই তাদের কোনো রিপোর্টের । এ যেনো এক আতংক- রোগীরা সুস্থ হয়ে যাবার পরে যদি তাদের জানানো হয় তাদের করোনা পজিটিভ এসেছে তাহলে তাদের দুর্ভোগের শেষ থাকবে নাহ।

আবার অন্য দিকে যাদের করোনা হয়েছিলো তাদের ২য় কিংবা ৩য় রিপোর্ট পাবার জন্যে লকডাউনের বিপক্ষে যেনো রীতীমত যুদ্ধের মধ্য দিয়ে দিন পার করতে হচ্ছে ৷ ২০ দিন কিংবা তার বেশি সময় যাবত ঘর বন্ধি অবস্থায় থাকতে থাকতে তাদের মানসিক অবস্থা ভেংগে পরেছে। তাদের কর্মজীবী হুমকির মুখে,সমাজে তাদের নিয়ে অবহেলার জেনো শেষ নেই।

পলাশ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে বার বার যোগাযোগ করেও মিলছে না কোনো নির্ভরযোগ্য তথ্য। এভাবে চলতে থাকলে মানুষ টেস্টর উপর থেকে নির্ভরতা হারাবে । সাধারণ মানুষের দাবী তাদের এই সমস্যার সমাধান দ্রুত যেনো করা হয়। এর সমাধান না হলে আক্রান্ত রোগী এবং নমুনা দিয়ে আসা রোগীদের দুর্ভোগের শেষ কোথায় তাদের আদৌ জানা নেই।

সংবাদটি প্রচার করুন




© All rights reserved © 2020 Daily Provat Barta
Desing & Developed BY ThemesBazar.Com