সদ্য প্রাপ্ত
দে‌শের প্রতি‌টি জেলা উপ‌জেলায় সংবাদকর্মী নি‌য়োগ দেওয়া হ‌বে। আগ্রহিরা যোগা‌যোগ করুনঃ ০১৯২০৫৩৩৩৩৯
শিরোনামঃ
শ্রীপুরে মোবাইল চুরির ঘটনায় প্রতিবন্ধি ২ শিশুকে ধরে নিয়ে মারধর,থানায় অভিযোগ ঘাটাইলে ভ্রাম্যমাণ আদালতের ঔষুধ কোম্পানিকে ১ লাখ টাকা জরিমানা। টঙ্গীতে পুলিশ দম্পত্তিকে মারধোর একজন আটক। চালকের অসচেতনতা ও বেপরোয়া গতির কারণেই প্রতিনিয়ত ঘটছে সড়ক দুর্ঘটনা! লকডাউনের সাথে যুদ্ধ করে বেঁচে থাকা মানুষ গুলোর পাশে থাকতে চাই : আমিনুল ইসলাম লামায় ট্রাক্টর চাপায় বালক নিহত আজ চালু হচ্ছে দেশের সবচেয়ে বড় করোনা হাসপাতাল। কুষ্টিয়ার কুমারখালীতে হাত পা বাঁধা অবস্থায় কৃষকের লাশ উদ্ধার চলচ্চিত্রের কিংবদন্তী চিত্রনায়িকা কবরী মারা গেছেন। কুষ্টিয়ার মোল্লাতেঘরিয়াশ গৃহবধুর অর্ধগলিত লাশ উদ্ধার করেছে মডেল থানা পুলিশ
অনলাইন ক্লাস শুরু করতে যাচ্ছে জগন্নাথ বিশ্ববিদ্যালয়

অনলাইন ক্লাস শুরু করতে যাচ্ছে জগন্নাথ বিশ্ববিদ্যালয়

হাসান সোহান, জবি প্রতিনিধিঃ আগামী এক সপ্তাহের মধ্যে অনলাইন ক্লাস শুরু করতে যাচ্ছে জগন্নাথ বিশ্ববিদ্যালয়। বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রকৌশলী মোঃ ওহিদুজ্জামান সাক্ষরিত বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান।

আজ বৃহস্পতিবার (২ জুলাই) মাননীয় উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমানের সভাপতিত্বে জগন্নাথ বিশ্ববিদ্যালয় অনলাইন ক্লাস গ্রহণের বিষয়ে এক অনলাইন মিটিং অনুষ্ঠিত হয়। উক্ত মিটিং বেশ কয়েকটি সিদ্ধান্ত গৃহীত হয়।

সিদ্ধান্তসমুহ হলো, ১. আগামী এক সপ্তাহের মধ্যে বিশ্ববিদ্যালয়ের সকল বিভাগ ও ইনস্টিটিউট অনলাইন ক্লাস শুরু করবে। অনলাইন ক্লাসের ভিডিওসমূহ ইউটিউব/ফেসবুক প্ল্যাটফর্মেও আপলোড করতে হবে যেন শিক্ষার্থীরা যেকোন সময়ে তা দেখতে পারে।

২. করােনা ভাইরাস (Covid -19 Pandemic) পরিস্থিতির কারণে বিশ্ববিদ্যালয় বন্ধ হওয়ার পূর্বে যে সেমিস্টার চলমান ছিল সে সেমিস্টারের অসম্পন্ন থিওরিটিক্যাল ক্লাসসমূহ এবং ৪র্থ বর্ষ ও মাস্টার্স – এর শেষ সেমিস্টারের থিওরিটিক্যল ক্লাসমূহ আগস্ট, ২০২০ এর মধ্যে সম্পন্ন করতে হবে।
সেপ্টেম্বর, ২০২০ থেকে পরবর্তী সেমিস্টারের থিওরিটিক্যাল ক্লাস শুরু করতে হবে।

৩. প্রত্যেক বিভাগ ও ইনস্টিটিউট স্ব-স্ব একাডেমিক কমিটির মিটিংয়ের মাধ্যমে ক্লাস রুটিনসহ ক্লাস গ্রহণ সংক্রান্ত অন্যান্য বিষয় নির্ধারণ করবে এবং শিক্ষার্থীদের জানানাের ব্যবস্থা নিবেন।

৪. মিডটার্ম কোন পরীক্ষা অনলাইনে নেয়া যাবে না।
তবে এসাইনমেন্ট অনলাইনে নেয়া যাবে।

৫.অনার্স ৪র্থ বর্ষের ক্লাস সম্পন্ন হওয়ার পর মাস্টার্স ১ম সেমিস্টারের ক্লাস শুরু করতে হবে।

৬. শিক্ষার্থীদের থিসিস জমা ও ইন্টার্ণশীপের বিষয়ে সংশ্লিষ্ট চেয়ারম্যান/পরিচালক মহােদয় একাডেমিক কমিটির মাধ্যমে ব্যবস্থা নিবেন।

৭. ক্যাম্পাসে ক্লাস শুরু হলে Refreshment Class এর জন্য ৩ (তিন) সপ্তাহ সময় দেয়া হবে এবং তখন ব্যবহারিক ক্লাশও গ্রহণ করা হবে।

৮. নেটওয়ার্কিং এন্ড আইটি দপ্তর প্ল্যাটফর্ম তৈরী করাসহ অনলাইনে ক্লাস গ্রহণ সংক্রান্ত কারিগরী/আই.টি সংক্রান্ত সহায়তা প্রদান করবে।

৯. অনলাইন ক্লাস গ্রহণের সুবিধার্থে প্রত্যেক শিক্ষার্থীর কাছে ইন্টারনেট সুবিধা পৌঁছানাের জন্য গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের শিক্ষা মন্ত্রণালয়, যে সকল পদক্ষেপ গ্রহণ করেছে তা দ্রুত বাস্তবায়নের জন্য সভায় আহ্বান জানানাে হয়।

সংবাদটি প্রচার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2020 Daily Provat Barta
Desing & Developed BY ThemesBazar.Com