Saturday , July 31 2021
Breaking News

সাধারণ শিক্ষার্থীদের পক্ষে জবি ছাত্রলীগের পাঁচ দফা দাবি

হাসান সোহান, জবি প্রতিনিধিঃ

জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ সাধারণ শিক্ষার্থীদের পক্ষে ৫ দফা দাবি জানিয়েছে। বাসা ভাড়া ও বৃত্তি সংক্রান্ত জটিলতা নিরসনের জন্যই এ মানবিক দাবি জানিয়েছেন বলে বিজ্ঞপ্তি প্রকাশ করেন।

আজ শুক্রবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার দিকনির্দেশনায় বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের নেতৃত্বে জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ শাখার নেতা ও কর্মী তাদের জীবন বাজি রেখে দিনরাত শিক্ষার্থী ও সাধারণ জনগনের জন্য মানবিক ও সচেতনতামুলক কাজ করে যাচ্ছে।
তারই ধারাবাহিকতায় জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ জগন্নাথ বিশ্ববিদ্যালয় প্রশাসন বরাবর শিক্ষার্থীদের মৌলিক ও যৌক্তিক দাবি জানিয়েছে।

দাবিসমূহ হল ১) তড়িৎ গতিতে শিক্ষার্থীদের জন্য মানবিক ফান্ড গঠন করে নিজ নিজ বিভাগের মাধ্যমে আর্থিক বৃত্তি প্রদান করতে হবে এবং সার্বিক বিষয় পর্যবেক্ষণ করে বাস্তবসম্মত আর্থিক বৃত্তি নির্ধারণ করতে হবে।
২) সরকারের সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সাথে আলোচনা করে করোনা সংকটকালীন সময়ে বাসা ভাড়া কমানো ব্যবস্থা করে এক মাসের মধ্যে বাসার মালিক বরাবর চিঠি পাঠাতে হবে।
৩) বাসা ভাড়া জটিলতার কারণে যে সকল শিক্ষার্থীরা বাসা ছেড়ে দিতে বাধ্য হচ্ছে, তাদের প্রয়োজনীয় মালামাল এক সপ্তাহের ভিতরে নিজ নিজ বিভাগে রাখার ব্যবস্থা গ্রহণ করতে হবে।
৪) বিশ্ববিদ্যালয়ের সম্মানিত শিক্ষকবৃন্দ, প্রিয় শিক্ষার্থী, কর্মকর্তা, কর্মচারীদের জন্য ক্যাম্পাসে করোনা ভাইরাস পরীক্ষাগার, সার্বক্ষণিক চিকিৎসক ও বিনামূল্যে ঔষধ সরবারাহ সহ চিকিৎসা সেবা নিশ্চিত করতে হবে।
৫)ছাত্রী বোনদের জন্য নির্মিত একমাত্র বেগম ফজিলাতুন্নেছা মুজিব হল বিশ্ববিদ্যালয় খোলার দিন থেকে আবাসিক হল হিসাবে খুলে দিতে হবে।

About provatbarta

Check Also

কাল থেকে সকাল-সন্ধ্যা চলবে গণপরিবহন!

সুমাইয়া আক্তার শিখাঃ করোনার বিস্তার ঠেকাতে সারাদেশে এক সপ্তাহের জন্য গণপরিবহন বন্ধের সিদ্ধান্ত পরিবর্তন করেছে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: