সদ্য প্রাপ্ত
দে‌শের প্রতি‌টি জেলা উপ‌জেলায় সংবাদকর্মী নি‌য়োগ দেওয়া হ‌বে। আগ্রহিরা যোগা‌যোগ করুনঃ ০১৯২০৫৩৩৩৩৯
শিরোনামঃ
মেধাবী শিক্ষার্থীদের সংবর্ধনা দিলেন- ফেনী প্রেসক্লাব। মাদক মুক্ত ব্রাহ্মণবাড়িয়া চাই’র উদ্যোগে বিনামুল্যে মাস্ক ও লিফলেট বিতরণ মেয়র পদে মনোনয়ন ফরম সংগ্রহ করলেন স্বপন মিয়াজী ঈশ্বরগঞ্জে জাতীয় ছাত্র সমাজের নতুন কমিটি গঠন : সভাপতি আতিকুর রহমান সম্পাদক নিলয় হাসান ঈশ্বরগঞ্জে স্বাস্থ্য সহকারীদের কর্মবিরতিতে টিকা কার্যক্রম ব্যাহত শ্রীপুরে মিথ্যা মামলার প্রতিবাদে সংবাদ সম্মেলন ও মানববন্ধন শেরপুরে ৭ মাসের শিশুকে পানিতে ফেলে হত্যার অভিযোগ মানসিক ভারসাম্যহীন মায়ের বিরুদ্ধে সাংবাদিকদের সাথে মতবিনিময় করলেন মাদকমুক্ত নবীনগর চাই। না ফেরার দেশে নজরুল স্যার নবীনগর শীতার্থদের মাঝে শীতবস্ত্র বিতরণ।
জয়পুরহাটে ভ্রাম্যমাণের অভিযানে বিপুল পরিমাণ ভেজাল গুড় জব্দ

জয়পুরহাটে ভ্রাম্যমাণের অভিযানে বিপুল পরিমাণ ভেজাল গুড় জব্দ

এস আর রনি, জেলা প্রতিনিধি,

জয়পুরহাটে অভিযান চালায় জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রট সুমাইয়া আক্তার এই মোবাইল কোর্ট পরিচালনা করেন।

অস্বাস্থ্যকর গুড় উৎপাদন ও সংরক্ষণের অপরাধে ভোক্তা অধিকার আইনে দুই গুড় ব্যবসায়ীকে ৪৫ হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত।

র্যাবের সূত্র অনুযায়ী, জেলা শহরের পূর্ব বাজারে গুড় পট্টিতে দীর্ঘদিন যাবত অস্বাস্থ্যকর পরিবেশে ভেজাল গুড় উৎপাদন ও বিক্রয় করে আসছে। এমন খবর পেয়ে র্যাবের গোয়েন্দা বিভাগ অনুসন্ধান চালায়। অস্বাস্থ্যকর গুড় তৈরী ও সংরক্ষণের সত্যতা পেয়ে অভিযান চালায়।

র্্যাব-৫, জয়পুরহাট কাম্পের অধিনায়ক অতিরিক্ত পুলিশ সুপার এম এম মোহাইমেনু রশিদের নেতৃত্বে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রট সুমাইয়া আক্তার অভিযান পরিচালনা করে থাকেন। এরং সহযোগিতা করেন সদর উপজেলার স্বাস্থ্য বিভাগের ইন্সপেক্টর নাজমুল হাসান।

তৎক্ষনাৎ মেসার্স ঘোষ ট্রেডার্সের মালিক গোপাল চন্দ্র ঘোস (৫৫) এবং আবু তালেব (৫৬) নামে দুই জনকে আটক করে ৪৫ হাজার টাকা জরিমানা ও মজুদ কৃত মালামাল ধ্বংস করেন।

ভ্রম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রট সুমাইয়া আক্তার জানান যে গুড়ের আরতে গিয়ে পর্যবেক্ষণ করে দেখা যায় যে, অস্বাস্থ্যকর পরিবেশে গুড় উৎপাদন ও সংরক্ষণ করেন। ভোক্তা অধিকার আইনে ৫৩ ধারায় জরিমানা করা হয়। জনস্বাস্থ্যর মারাত্মক হুমকির কথা ভেবে গুড়ে কি পরিমাণ ভেজাল ও কেমিক্যাল মিশিয়েছেন তা পরিক্ষা নীরিক্ষার জন্য ল্যাবরেটরীতে পাঠানো হয়েছে বলে জানান।

সংবাদটি প্রচার করুন




© All rights reserved © 2020 Daily Provat Barta
Desing & Developed BY ThemesBazar.Com