Wednesday , August 4 2021
Breaking News

সুর সম্রাট এন্ড্রু কিশোর পারি জমালেন না-ফেরার দেশে।

এস আর রনি।

দয়ালের ডাকে সাড়া দিয়ে পারি জমালেন প্লে ব্যাক খ্যাত সুর সম্রাট এন্ড্রু কিশোর। 

১৯৫৫ সালে ৪ই নভেম্বর মায়ের কোল উজ্জ্বল করে পৃথিবীতে জন্ম গ্রহণ করেন সুর সম্রাট এন্ড্রু কিশোর। তারপর গুরু আব্দুল আজিজ বাচ্চুর হাত ধরে সুরের মূর্ছনায় জয়যাত্রা শুরু করেন তিনি। গেয়েছেন রবীন্দ্র, নজরুল, লোকো, আধুনিক ও দেশাত্মবোধক গান। 

তারপর বেতারের তালিকা ভুক্ত  শিল্পী হিসেবে পেশাদারিত্ব জীবনে প্রবেশ। প্লে ব্যাকে যাত্রা শুরু করেন ১৯৭৭ সালে প্রতিজ্ঞা সিনেমার মধ্যে দিয়ে। ধীরে ধীরে একের পর এক সিনেমার গান গেয়ে যান ও অসংখ্য জনপ্রিয় অ্যালবাম প্রকাশ করে সুরের জগতে। এভাবে ভক্ত ও শ্রোতাদের মনের মনি কোঠায় জায়গা করে নেন সুর সম্রাট এন্ড্রু কিশোর। 

ব্যাতিক্রমী গায়কদের ৮০ ও ৯০ দশকে নিজস্ব একটি ধারা তৈরি করতে সমর্থ হন বাংলাদেশের প্রথম সুপার বক্স অফিস বেদের মেয়ে জোছনা তারই কন্ঠ সুধায় অমরত্ব লাভ করে। 

৪০দশকের সময় ধরে সুরের জগতে গেয়ে যান জনপ্রিয় কালজয়ী অসংখ্য গান এবং তিনি আট বার জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রাপ্ত হন। যা যুগ যুগ ধরে ভক্তদের হৃদয়ে দোলা দিয়ে যাবে। 

কিন্তু, গতবছর তার শরীরে ক্যান্সার ধরা পরলে ২০১৯ সালে সেপ্টেম্বর মাসে চিকিৎসার জন্য পারি জমান সিংগাপুরে। দীর্ঘ নয় মাস চিকিৎসাধীন থাকার পরে যখন বুঝতে পারলেন তার মৃত্যু সন্নিকটে তখম গত মাসে জুনের ১১তারিখে দেশে ফিরে নিজ জন্মভূমি রাজশাহীতে বোনের বাসায় ওঠেন। 

সোমবার সন্ধ্যা ৭ টায় রাজশাহীর মহানগরে বোনের বাসায় চিকিৎসাধীন অবস্থায় দয়ালের ডাকে সাড়া দিয়ে চলে যান সবার প্রিয় শিল্পী এন্ড্রু কিশোর।  তারপর তার মৃত্যুর খবর পেয়ে শোকের ছায়া নেমে আসে রাজশাহীসহ পুরো বাংলাদেশে। এবং এন্ড্রু কিশোরের মৃত্যুতে জাতির জন্য একটি অপূরনীয় ক্ষতি। যা কখনো পূরণ হবার নয়।

তাছাড়া ও তার পরিবার মর্মাহত ও রাজশাহীতে একটি থমথমে পরিবেশ বিরাজ করছে। এবং তার অনুরাগী ভক্তরা ও শ্রোতারা বর্তমান সময়ে কোভিড-১৯ এর সংক্রমণের ঝুঁকি থাকলেও তা উপেক্ষা করেই তাকে শ্রদ্ধা জানাতে ছুটে আসছে। 

এন্ড্রু কিশোরের মৃত্যুতে প্রধানমন্ত্রী, রাষ্ট্রপতি, স্পিকার, বিভিন্ন সাংগঠনিক দলসমূহ ও দেশবাসী গভীর শোক প্রকাশ করেছেন। 

তাছাড়াও তার পরিবারবর্গ জানান যে তার দুই সন্তান ছেলে ও মেয়ে অষ্ট্রেলিয়াতে রয়েছেন। অতি দ্রুততার সাথেই তার সন্তানরা দেশে ফিরলে শেষকৃত্য করা হবে। তার মরদেহ এখন রাজশাহী মেডিকেল কলেজের মর্গে হিম ঘরে হিমায়িত অবস্থায় রাখা হয়েছে।

About shahin

Check Also

কাউন্সিলর মামুনুর রশিদ মামুন এর নির্দেশে মাদক মুক্ত অভিযান

মোঃশৈশব বাবু সিরাজগঞ্জ প্রতি‌নি‌ধিঃ লকডাউনের মধ্যেও একসাথে বসে হেরোইন সেবনকালে মাদকাসক্ত ৬ জনকে ধরে পুলিশে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: