সদ্য প্রাপ্ত
দে‌শের প্রতি‌টি জেলা উপ‌জেলায় সংবাদকর্মী নি‌য়োগ দেওয়া হ‌বে। আগ্রহিরা যোগা‌যোগ করুনঃ ০১৯২০৫৩৩৩৩৯
সিরাজগঞ্জে ঈদুল আজহা উপলক্ষে অনলাইনে “পশুরহাট” এ্যাপের উদ্বোধন

সিরাজগঞ্জে ঈদুল আজহা উপলক্ষে অনলাইনে “পশুরহাট” এ্যাপের উদ্বোধন

হাসান সোহান, সিরাজগঞ্জ প্রতিনিধি

“জনবহুল স্থান এড়িয়ে চলি,
পশুর হাট অ্যাপসে পশু ক্রয়-বিক্রয় করি”

আসন্ন কোরবানির ঈদকে সামনে রেখে সামাজিক দূরত্ব ও স্বাস্থ্য সুরক্ষার কথা বিবেচনা করে সিরাজগঞ্জ জেলা প্রশাসনের উদ্যোগে ঘরে বসে ‘অনলাইনে পশুর হাট’ নামে পশু বেচা-কেনার মোবাইল অ্যাপের উদ্বোধন করা হয়েছে।

এ উদ্বোধনী অনুষ্ঠানে রাজশাহী বিভাগের ৮ জেলার জেলা প্রশাসকগণ অনলাইনে জুম অ্যাপের মাধ্যমে সংযুক্ত ছিলেন।

সোমবার সকালে অনলাইনে জুম অ্যাপের মাধ্যমে যুক্ত হয়ে এই অ্যাপটির উদ্বোধন করেন বিভাগীয় কমিশনার রাজশাহী বিভাগ মোঃ হুমায়ুন কবীর খোন্দকার।

সিরাজগঞ্জ জেলা প্রশাসনের আয়োজনে জেলা প্রশাসক ড. ফারুক আহাম্মদ এর সভাপতিত্বে প্রধান অতিথির বক্তৃতায় বলেন, করোনাকালীন দেশের এই পরিস্থিতিতে স্বাস্থ্যবিধি মেনে চলা এবং সামাজিক দূরত্ব বজায় রাখার কোনো বিকল্প নেই। করোনার ফলে সারা বিশ্বে একদিকে যেমন অনেক মানুষ কাজ হারাচ্ছে, তেমনি তথ্যপ্রযুক্তি নির্ভর অনেক নতুন পেশা ও কর্মসংস্থানেরও সৃষ্টি হচ্ছে।

বিভাগীয় কমিশনার আরো বলেন, অনলাইনে কোরবানি পশু বিক্রির সুযোগ সৃষ্টি হওয়ায় অনেক তরুণ খামারি ন্যায্য দামে তাদের গরু-ছাগল বিক্রি করতে পারবেন। মানুষ যেন প্রতারিত না হয় এজন্য সিরাজগঞ্জ জেলা প্রশাসন, প্রাণিসম্পদ অফিস এবং পুলিশ বিভাগের সমন্বয়ে অনলাইনে কোরবানি পশু ক্রয়-বিক্রয়ের কার্যক্রম তদারকির পরামর্শ দেয়া হয়। এছাড়া প্রযুক্তিনির্ভর এ সেবাকে সাধারণ মানুষের কাছে জনপ্রিয় করতে উপজেলা ও ইউনিয়ন পর্যায়ের ডিজিটাল সেন্টারগুলোকে কাজে লাগানো এবং পত্র-পত্রিকায় বহুল প্রচার ও প্রচারণা চালানোর জন্য আহ্বান জানান তিনি।

জেলা প্রশাসন, সিরাজগঞ্জের প্রত্যাশা করেন, এই অ্যাপটির মাধ্যমে কোনো ক্রেতা ও বিক্রেতা পশু কেনার জন্য সম্মত হলে তারা নিজ সময় মতো দিন ও তারিখ ঠিক করে সরাসরি দেখা করে পশু কিনতে পারবে। করোনার এই মহামারিতে সামাজিক দুরত্ব ও স্বাস্থ্যবিধি মেনে পশু কেনার জন্য অনলাইন মাধ্যমে এই অ্যাপসটি কার্যকর ভূমিকা রাখবে।

এ অনুষ্ঠানে অতিরিক্ত জেলা প্রশাসক শিক্ষা ও আইসিটি শাখার জেলা প্রশাসক আইসিটি শাখার এ,বি,এম, রওশন কবীর, অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) ফারহানা ইয়াসমিন, উপজেলা নির্বাহী অফিসার সরকার অসীম কুমার, জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ আক্তারুজ্জামান, সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সিফাত মো: ইসতিয়াক ভূঁইয়া, জেলা যুব উন্নয়ন কর্মকর্তা স্বপন কুমার কর্মকার, ইসলামি ফাউন্ডেশন সিরাজগঞ্জ উপ-পরিচালক মিরাজুল ইসলাম, উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ হারুন অর রশীদ, ভেটেরিনারি সার্জন ডাঃ মোঃ মাহমুদুল হক, একাত্তর সোর্সিং লিমিটেড উদ্যোক্তা জোৎস্না বেগম ও স্থানীয় সাংবাদিকসহ অন্যান্য সরকারি কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানটি উপস্থাপন করেন সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মাসুদুর রহমান।

সংবাদটি প্রচার করুন




© All rights reserved © 2020 Daily Provat Barta
Desing & Developed BY ThemesBazar.Com