সদ্য প্রাপ্ত
দে‌শের প্রতি‌টি জেলা উপ‌জেলায় সংবাদকর্মী নি‌য়োগ দেওয়া হ‌বে। আগ্রহিরা যোগা‌যোগ করুনঃ ০১৯২০৫৩৩৩৩৯
শাহজাহান সিরাজের শেষ সমাধি বনানী কবরস্থানে

শাহজাহান সিরাজের শেষ সমাধি বনানী কবরস্থানে

মোঃ সেলিম মিঞা, কালিহাতি (টাঙ্গাইল) প্রতিনিধিঃ যুদ্ধের অন্যতম সংগঠক সাবেক মন্ত্রী শাহজাহান সিরাজের দাফন সম্পন্ন হয়েছে। বুধবার (১৫ জুলাই) গুলশান সোসাইটি মসজিদে তৃতীয় জানাজা শেষে রাত পৌনে ১০টায় বনানী কবরস্থানে তাকে দাফন করা হয়।

জানাজায় অংশ নেন, ডা. জাফরুল্লাহ চৌধুরী, বিএনপির ভাইস চেয়ারম্যান আব্দুল আউয়াল মিন্টু, নির্বাহী কমিটির সদস্য তাবিথ আউয়াল, অ্যাডভোকেট আবেদ রাজা, আন্তর্জাতিক বিষয়ক কমিটির সদস্য প্রকৌশলী ইশরাক হোসেন, এলডিপির প্রেসিডিয়াম সদস্য মুক্তিযোদ্ধা ইসমাইল হোসেন বেঙ্গল, এবি পার্টির সদস্য সচিব মজিবুর রহমান মনজু, বিএনপি চেয়ারপারসনের বিশেষ সহকারী শামসুর রহমান, শিমুল বিশ্বাস, ঐক্যফ্রন্টের দফতর প্রধান জাহাঙ্গীর আলম মিন্টু, শায়রুল কবির খান প্রমুখ।

এর আগে বুধবার (১৫ জুলাই) সকালে তার মরদেহ নিজ নির্বাচনী এলাকা টাঙ্গাইলের কালিহাতি নেওয়া হয়। সেখানে প্রথম ও দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হয়। পরে টাঙ্গাইল থেকে আবার ঢাকায় নিয়ে আসা হয়। রাতে বনানী কবরস্থানে তাকে দাফন করা হয়।

বুধবার (১৫ জুলাই) দুপুর ১টায় টাঙ্গাইলের কালিহাতি উপজেলার এলেঙ্গায় সরকারি শামসুল হক কলেজ মাঠে শাহজাহান সিরাজের প্রথম জানাজা অনুষ্ঠিত হয়। এরপর দুপুর ২টায় দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হয় কালিহাতি সরকারি কলেজ মাঠে।

জেলা ও উপজেলা প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তা ও বিভিন্ন রাজনৈতিক দলের নেতাকর্মী জানাজায় অংশ নেন। এর আগে শাহজাহান সিরাজের মরদেহ ঢাকা থেকে এলেঙ্গা পৌঁছালে বিভিন্ন রাজনৈতিক দলের নেতাকর্মীসহ সাধারণ জনগণ ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন। এ সময় উপস্থিত মানুষ মহান মুক্তিযুদ্ধে তার অবদানের কথা স্মরণ করেন।

দীর্ঘদিন ক্যানসারের সঙ্গে লড়াই করে মঙ্গলবার (১৪ জুলাই) বিকেল সাড়ে ৩ টায় চিকিৎসাধীন অবস্থায় রাজধানীর এভারকেয়ার (সাবেক অ্যাপোলো) হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন শাহজাহান সিরাজ।

সংবাদটি প্রচার করুন




© All rights reserved © 2020 Daily Provat Barta
Desing & Developed BY ThemesBazar.Com