সদ্য প্রাপ্ত
দে‌শের প্রতি‌টি জেলা উপ‌জেলায় সংবাদকর্মী নি‌য়োগ দেওয়া হ‌বে। আগ্রহিরা যোগা‌যোগ করুনঃ ০১৯২০৫৩৩৩৩৯
শেরপুরের নকলায় বৈদেশিক দক্ষতা ও সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে সেমিনার অনুষ্ঠিত

শেরপুরের নকলায় বৈদেশিক দক্ষতা ও সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে সেমিনার অনুষ্ঠিত

শেরপুর জেলা প্রতিনিধিঃশেরপুরের নকলায় বৈদেশিক দক্ষতা ও সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে উচ্চ পর্যায়ে প্রচার ও প্রসারের লক্ষ্যে উপজেলা পরিষদ হল রুমে এক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। ২১ জুলাই সকালে নকলা উপজেলা নির্বাহী কর্মকর্তা জাহিদুর রহমানের সভাপতিত্বে সেমিনারে উপজেলা চেয়ারম্যান শাহ মোহাম্মদ বোরহান উদ্দিন প্রধান অতিথি এবং উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা শফিকুল ইসলাম, পৌরসভার মেয়র হাফিজুর রহমান লিটন ও উপজেলা সহকারি কমিশনার (ভূমি) তাহমিনা তারিন বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন।
সেমিনারে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি, চৌধুরী ছবরুন নেছা মহিলা কলেজ ডিগ্রি কলেজের অধ্যক্ষ আব্দুল খালেক, উপজেলা ভাইস চেয়ারম্যান সারোয়ার আলম তালুকদার, মহিলা ভাইস চেয়ারম্যান ফরিদা ইয়াসমিন, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও জেলা পরিষদ সদস্য সামিল হক মুক্তা, উপজেলা শ্রমিক লীগের সভাপতি ও জেলা পরিষদ সদস্য রবিউল করিম মানিক, জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান আন্জুমানারা বেগম, সদস্য সানোয়ার হোসেন ছানু প্রমুখ।
সেমিনারে বক্তরা দেশের আর্থ সামাজিক উন্নয়নের বৈদেশিক মুদ্রার রিজার্ভ ও দেশের সার্বিক উন্নয়নে বিদেশে কর্মরত শ্রমিকদের অবদান অপরিহার্য বলে উল্লেখ করেন। সেই সাথে সরাসরি কারিগরি প্রশিক্ষণ গ্রহণ করে বৈধ উপায়ে কোন প্রকার দালালের খপ্পরে পড়ে যেন হয়রানির শিকার না হয় সেদিকে নজর রাখতে অনুরোধ করেন। বিশ্বের প্রায় ১৭০ দেশ থেকে কর্মরত শ্রমিকরা বৈধ ভাবে এখন রেমিটেনস পাঠাচ্ছে। এছাড়া ও শ্রমিকদের কল্যাণে বর্তমান শেখ হাসিনা সরকারের বিভিন্ন কর্মসূচী তুলে ধরেন। এছাড়া ও শ্রমিকদের সরকারী প্রশিক্ষণ কেন্দ্র থেকে সঠিক কারিগরি প্রশিক্ষণ নিয়ে কোন দেশে কত টাকা ব্যয় হবে সেই তালিকা তুলে ধরা হয়।
নকলা কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের চীফ ইন্সট্রাক্টর শরীফ মোহাম্মদ আজাহারের সঞ্চালনায় সেমিনারে স্থানীয় বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিকস মিডিয়ার সাংবাদিকগণসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন

সংবাদটি প্রচার করুন




© All rights reserved © 2020 Daily Provat Barta
Desing & Developed BY ThemesBazar.Com