সদ্য প্রাপ্ত
দে‌শের প্রতি‌টি জেলা উপ‌জেলায় সংবাদকর্মী নি‌য়োগ দেওয়া হ‌বে। আগ্রহিরা যোগা‌যোগ করুনঃ ০১৯২০৫৩৩৩৩৯
শেরপুরে বিশেষ অভিযানে সাড়ে ৩৩ হাজার মিটার কারেন্ট জাল জব্দ

শেরপুরে বিশেষ অভিযানে সাড়ে ৩৩ হাজার মিটার কারেন্ট জাল জব্দ

মো.জাকারিয়া খান জাহিদ, শেরপুর জেলা প্রতিনিধি:জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে জেলা মৎস্য অফিস পরিচালিত বিশেষ অভিযানে ৩৩ হাজার ৫শ মিটার অবৈধ কারেন্ট জাল জব্দ করে ধ্বংস করা হয়েছে। যার আনুমানিক মুল্য ৬ লাখ ৭০ হাজার টাকা। এছাড়া বাজার অভিযানে নিষিদ্ধ পোনা মাছ বিক্রী সহ মাছে ক্ষতিকর রাসায়নিক প্রয়োগ বিরোধী অভিযানে ১৩টি ভ্রাম্যমান আদালত পরিচালনা করে ৬৩ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে। জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে ২৫ জুলাই (শনিবার) সকালে এক সংবাদ সম্মেলনে ওইসব তথ্য জানান জেলা মৎস্য কর্মকর্তা মো. আমিনুল হক। জেলা মৎস্য কর্মকর্তার কার্যালয়ে আয়োজিত ওই সংবাদ সম্মেলনে সদর উপজেলার সিনিয়র মৎস্য কর্মকর্তা দেবযানী ভৌমিক উপস্থিত ছিলেন।
জেলা মৎস্য কর্মকর্তা মো. আমিনুল হক বলেন, করোনা ভাইরাসের প্রকোপ এবং বন্যাজনিত কারণে এবার সীমিত পরিসরে ২১-২৭ জুলাই জাতীয় মৎস্য সপ্তাহ উদযাপিত হচ্ছে। গত মঙ্গলবার জেলা উপজেলায় মাইকিং এবং লিফলেট, ব্যানার-ফেস্টুনের মাধ্যমে প্রচারণা ও ডিসি বাংলোর পুকুরে মাছের পোনা অবমুক্ত করে সপ্তাহের বিভিন্ন কর্মসূচির উদ্বোধন করা হয়। অন্যান্য কর্মসূচির মধ্যে রয়েছে প্রামাণ্য চিত্র প্রদর্শনী, মৎস্য চাষীদের মাঝে বিভিন্ন উপকরণ বিতরণ এবং পরামর্শ প্রদান,পুকুরের মাটি-পানি পরীক্ষা, ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে মতবিনিময় সভা।
সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে জেলা মৎস্য কর্মকর্তা জানান, জেলায় চলতি বন্যায় এখন পর্যন্ত ১২২টি পুকুর ক্ষতিগ্রস্ত হয়েছে। এতে ১০৩ জন মৎস্য চাষীর প্রায় ১৫ হেক্টর আয়তনের ৩৩ মে.টন মৎস্য সম্পদ ও অবকাঠামোর ক্ষয়ক্ষতি হয়েছে। যাতে মোট আর্থিক ক্ষতির পরিমাণ প্রায় সাড়ে ৩৫ লক্ষ টাকা।

সংবাদটি প্রচার করুন




© All rights reserved © 2020 Daily Provat Barta
Desing & Developed BY ThemesBazar.Com