সদ্য প্রাপ্ত
দে‌শের প্রতি‌টি জেলা উপ‌জেলায় সংবাদকর্মী নি‌য়োগ দেওয়া হ‌বে। আগ্রহিরা যোগা‌যোগ করুনঃ ০১৯২০৫৩৩৩৩৯
শিরোনামঃ
‌ ত্রিশাল পৌরসভার বা‌জেট ঘোষণা কোভিড (১৯) রে‌া‌ধে দিনাজপুর জেলা পু‌লিশ সুপা‌রের বি‌শেষ অ‌ভিযান শ্রীপুরে আওয়ামী লীগের ৭২ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত এ‌তি‌মদের ভো‌গের টাকায় উই পোকার আক্রমন করোনা ভাইরাস জনিত রোগ কোভিড ১৯ সংক্রমন বিস্তাররোধ করায় টাঙ্গাইল পৌরসভা ও এলেঙ্গা পৌরসভায় কঠোর বিধিনিষেধ আরোপ করে গণ বিজ্ঞপ্তি প্রকাশ । ” টাঙ্গাইলে প্রেমিকার আত্মহত্যা “ আওয়ামী লীগের হাত ধরেই স্বাধীনতা সোনার বাংলাদেশ লায়ন আলহাজ্ব আবু তৌহিদ শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান বীর উত্তম এর ৪০তম শাহাদাত বার্ষিকীর আলোচনা সভা ঈশ্বরগঞ্জে সাংবাদিকদের সাথে ইউএনও’র প্রেস ব্রিফিং ঈশ্বরগঞ্জে দুই জনের কারাদন্ড
ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ) প্রতিনিধিঃ
শেরপুরে বিশেষ অভিযানে সাড়ে ৩৩ হাজার মিটার কারেন্ট জাল জব্দ

শেরপুরে বিশেষ অভিযানে সাড়ে ৩৩ হাজার মিটার কারেন্ট জাল জব্দ

মো.জাকারিয়া খান জাহিদ, শেরপুর জেলা প্রতিনিধি:জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে জেলা মৎস্য অফিস পরিচালিত বিশেষ অভিযানে ৩৩ হাজার ৫শ মিটার অবৈধ কারেন্ট জাল জব্দ করে ধ্বংস করা হয়েছে। যার আনুমানিক মুল্য ৬ লাখ ৭০ হাজার টাকা। এছাড়া বাজার অভিযানে নিষিদ্ধ পোনা মাছ বিক্রী সহ মাছে ক্ষতিকর রাসায়নিক প্রয়োগ বিরোধী অভিযানে ১৩টি ভ্রাম্যমান আদালত পরিচালনা করে ৬৩ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে। জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে ২৫ জুলাই (শনিবার) সকালে এক সংবাদ সম্মেলনে ওইসব তথ্য জানান জেলা মৎস্য কর্মকর্তা মো. আমিনুল হক। জেলা মৎস্য কর্মকর্তার কার্যালয়ে আয়োজিত ওই সংবাদ সম্মেলনে সদর উপজেলার সিনিয়র মৎস্য কর্মকর্তা দেবযানী ভৌমিক উপস্থিত ছিলেন।
জেলা মৎস্য কর্মকর্তা মো. আমিনুল হক বলেন, করোনা ভাইরাসের প্রকোপ এবং বন্যাজনিত কারণে এবার সীমিত পরিসরে ২১-২৭ জুলাই জাতীয় মৎস্য সপ্তাহ উদযাপিত হচ্ছে। গত মঙ্গলবার জেলা উপজেলায় মাইকিং এবং লিফলেট, ব্যানার-ফেস্টুনের মাধ্যমে প্রচারণা ও ডিসি বাংলোর পুকুরে মাছের পোনা অবমুক্ত করে সপ্তাহের বিভিন্ন কর্মসূচির উদ্বোধন করা হয়। অন্যান্য কর্মসূচির মধ্যে রয়েছে প্রামাণ্য চিত্র প্রদর্শনী, মৎস্য চাষীদের মাঝে বিভিন্ন উপকরণ বিতরণ এবং পরামর্শ প্রদান,পুকুরের মাটি-পানি পরীক্ষা, ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে মতবিনিময় সভা।
সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে জেলা মৎস্য কর্মকর্তা জানান, জেলায় চলতি বন্যায় এখন পর্যন্ত ১২২টি পুকুর ক্ষতিগ্রস্ত হয়েছে। এতে ১০৩ জন মৎস্য চাষীর প্রায় ১৫ হেক্টর আয়তনের ৩৩ মে.টন মৎস্য সম্পদ ও অবকাঠামোর ক্ষয়ক্ষতি হয়েছে। যাতে মোট আর্থিক ক্ষতির পরিমাণ প্রায় সাড়ে ৩৫ লক্ষ টাকা।

সংবাদটি প্রচার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2020 Daily Provat Barta
Desing & Developed BY ThemesBazar.Com