সদ্য প্রাপ্ত
দে‌শের প্রতি‌টি জেলা উপ‌জেলায় সংবাদকর্মী নি‌য়োগ দেওয়া হ‌বে। আগ্রহিরা যোগা‌যোগ করুনঃ ০১৯২০৫৩৩৩৩৯
শিরোনামঃ
‌ ত্রিশাল পৌরসভার বা‌জেট ঘোষণা কোভিড (১৯) রে‌া‌ধে দিনাজপুর জেলা পু‌লিশ সুপা‌রের বি‌শেষ অ‌ভিযান শ্রীপুরে আওয়ামী লীগের ৭২ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত এ‌তি‌মদের ভো‌গের টাকায় উই পোকার আক্রমন করোনা ভাইরাস জনিত রোগ কোভিড ১৯ সংক্রমন বিস্তাররোধ করায় টাঙ্গাইল পৌরসভা ও এলেঙ্গা পৌরসভায় কঠোর বিধিনিষেধ আরোপ করে গণ বিজ্ঞপ্তি প্রকাশ । ” টাঙ্গাইলে প্রেমিকার আত্মহত্যা “ আওয়ামী লীগের হাত ধরেই স্বাধীনতা সোনার বাংলাদেশ লায়ন আলহাজ্ব আবু তৌহিদ শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান বীর উত্তম এর ৪০তম শাহাদাত বার্ষিকীর আলোচনা সভা ঈশ্বরগঞ্জে সাংবাদিকদের সাথে ইউএনও’র প্রেস ব্রিফিং ঈশ্বরগঞ্জে দুই জনের কারাদন্ড
ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ) প্রতিনিধিঃ
ইবরাহীম খাঁ’র আলোকিত ভূঞাপুর গ্রুপ এর উদ্যোগে বন্যার্তদের মাঝে ত্রাণ বিতরণ।

ইবরাহীম খাঁ’র আলোকিত ভূঞাপুর গ্রুপ এর উদ্যোগে বন্যার্তদের মাঝে ত্রাণ বিতরণ।

মোঃ সজিব হোসাইন
টাঙ্গাইল জেলা প্রতিনিধি:

টাঙ্গাইলের ভূঞাপুর উপজেলার গোবিন্দাসী ইউনিয়নে অর্ধ শতাধিক বানভাসী পরিবারের মাঝে খাদ্য সহায়তা বিতরণ করলো স্থানীয় সংগঠন ইবরাহীম খাঁ’র আলোকিত ভূঞাপুর গ্রুপ।

০৫ আগস্ট (বুধবার) উপজেলার গোবিন্দাসী ইউনিয়নের প্রায় ৫ টি গ্রামের বানভাসী মানুষের মাঝে খাদ্য সহায়তা বিতরণ করে স্থানীয় সংগঠন ইবরাহীম খাঁ’র আলোকিত ভূঞাপুর গ্রুপ।

বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া করোনা ভাইরাস মহামারী আকার ধারণ করলে আমাদের দেশেও দ্রুত ছড়িয়ে পড়ে। এতে পুরো দেশ স্থবির হয়ে যায়। কর্মহীন হয়ে পড়েছে কয়েক লক্ষ মানুষ। এদিকে করোনার ভয়াবহতা না কমতেই দেশব্যাপী শুরু হয়েছে ভয়াবহ বন্যা। যেটিকে আন্তর্জাতিক গণমাধ্যম এই শতকের সবচেয়ে বড় বন্যা হিসেবে আখ্যায়িত করেছে।সরকারি তথ্যমতে বিগত সময়ের ১৯৮৮, ১৯৯৮ সালের সকল বন্যাকে অতিক্রম করে সবচেয়ে দীর্ঘস্থায়ী রূপ নিয়েছে এবারে বন্যা। যার ফলে পুরো দেশ বন্যার জলে ভাসছে। সারাদেশের ন্যায় এবারের বন্যায় উপজেলার প্রায় ৭ লক্ষ মানুষ পানিবন্দি। এতে ঘরবাড়ি তলিয়ে কেউ কেউ আশ্রয় নিয়েছে খোলা আকাশের নিচে মহাসড়কগুলোতে। কেউবা বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে।

করোনা ভাইরাস ও ভয়াবহ তৃতীয় দফার দীর্ঘস্থায়ী বন্যায় খেটে খাওয়া দিনমজুর সহ অনেকে কর্মহীন হয়ে পড়ে। আর এতে এইসব পরিবারের মাঝে দেখা দেয় তীব্র খাদ্য সংকট। এই অবস্থায় সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্থ হয়েছে বানভাসী পরিবারগুলো।

দেশের এমন ক্রান্তিকালে সরকারের সহায়তার পাশাপাশি স্থানীয় সংগঠন ইবরাহীম খাঁ’র আলোকিত ভূঞাপুর গোবিন্দাসীর ৫ টি গ্রামের অর্ধশতাধিক পরিবারের মাঝে খাদ্য সহায়তা বিতরণ করে। এই খাদ্য সহায়তা বিতরণ কার্যক্রমে একাত্মতা পোষণ করে সাহায্যের হাত বাড়িয়ে দেন সূর্যতরুন ফাউন্ডেশন এবং ইবরাহীম খাঁ ফাউন্ডেশনের পক্ষে প্রিন্সিপাল ইবরাহীম খাঁর দৌহিত্র মো: আতিকুল হাবিব, থানার অফিসার ইনচার্জ মো. রাশিদুল ইসলাম ও কয়েকজন তরুণ প্রকৌশলী। তারা সংগঠনটির সবাইকে ধন্যবাদ জানিয়ে যেকোন সামাজিক কাজে পাশে থাকার কথা জানিয়েছেন। এই কার্যক্রমে প্রভাষক সাধন চন্দ্র দাস, সংগঠনের উপদেষ্টা আব্দুল লতিফ তালুকদার, সাংবাদিক খাইরুল খন্দকার , ও সহ-সভাপতি সেলিম মাহমুদ সজিব ,সাংগঠনিক সম্পাদক আয়নাল হক, যুগ্ম সম্পাদক আবু ফারুক ,অর্থ সম্পাদক মোঃ সজিব হোসাইন সহ সংগঠনের সকল কর্মী উপস্থিত ছিলেন।

থানা অফিসার ইনচার্জ মো রাশিদুল ইসলাম বলেন, সরকারের সহায়তার কিছুটা সীমাবদ্ধতা থাকার পাশাপাশি তোমাদের ইবরাহীম খাঁ’র আলোকিত ভূঞাপুর গ্রুপের এমন মহতী উদ্যোগ আমাকে মুগ্ধ করেছে। এভাবেই দেশের ক্রান্তিকালে তোমাদের তরুণদের এগিয়ে আসতে হবে। তরুণরা এরকমভাবে সামাজিক কাজে যুক্ত থাকলে একদিন এই সমাজ মাদকমুক্ত হবে বলে আশা করছি।

সংগঘনটির সভাপতি কামরান পারভেজ ইভান বলেন, আমরা দেশের ক্রান্তিকালে যে কোন পরিস্থিতিতে মানুষের পাশে দাঁড়াই। শুরু থেকেই আমরা বিভিন্ন সামাজিক কার্যক্রম পরিচালনা করে আসছি। তারই ধারাবাহিকতায় এবারও আমাদের এই কার্যক্রম অব্যাহত রয়েছে। এই সংকটময় পরিস্থিতি যতদিন দীর্ঘই হোক, আমরা পাশে আছি ইনশাআল্লাহ।

এই বিতরণ নিয়ে গ্রুপের প্রধান উপদেষ্টা সন্তোষ কুমার দত্ত বলেন, সকল মানবিক কাজে আমি এই সংগঠনের সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি। আশা করছি তারা এরকম মানবিক কাজের ধারা অব্যাহত রাখবে।

খানুর বাড়ির ৭০ বছরের বৃদ্ধা হাজেরা বেগম এই খাদ্য সহায়তা পেয়ে অনেক আনন্দিত হয়ে গ্রুপের গ্রুপের সকলের মঙ্গল কামনা করেন।

উল্লেখ্য সংগঠনটি ২০১৬ সাল থেকে দেশের ক্রান্তিকালে ত্রান সাহায্য, দরিদ্র মেধাবী শিক্ষার্থীদের মাঝে বিনামূল্যে বই বিতরণ ও বৃত্তি প্রদান, মানবতার দেয়াল প্রতিষ্ঠা করে তারা বিভিন্ন সামাজিক ও মানবিক কাজ করে যাচ্ছে। তাদের কার্যক্রমে এলাকাবাসীসহ স্থানীয় প্রশাসন ধন্যবাদ প্রকাশ করেছেন।

সংবাদটি প্রচার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2020 Daily Provat Barta
Desing & Developed BY ThemesBazar.Com