সদ্য প্রাপ্ত
দে‌শের প্রতি‌টি জেলা উপ‌জেলায় সংবাদকর্মী নি‌য়োগ দেওয়া হ‌বে। আগ্রহিরা যোগা‌যোগ করুনঃ ০১৯২০৫৩৩৩৩৯
অতিরিক্ত ভাড়া আদায় ও স্বাস্থ্য বিধি না মানায় ২১টি পরিবহনকে অর্থদণ্ড প্রদান করেছে ভ্রাম্যমান আদালত

অতিরিক্ত ভাড়া আদায় ও স্বাস্থ্য বিধি না মানায় ২১টি পরিবহনকে অর্থদণ্ড প্রদান করেছে ভ্রাম্যমান আদালত

সিরাজগঞ্জ প্রতিনিধি,

ঈদ পরবর্তীতে কর্মস্থলে ফিরে যাচ্ছে মানুষ। বেড়েছে রাজধানীমুখী যানবাহনের চাপ, বেড়েছে জনগণের ভোগান্তি। এতে করে হাতিয়ে নিচ্ছে অতিরিক্ত ভাড়া আদায়ের প্রতিযোগিতায় নেমেছে যানবাহন মালিকেরা। এমতাবস্থায়, সিরাজগঞ্জ সদর উপজেলার মুলিবাড়ি এবং বঙ্গবন্ধু সেতু পশ্চিম মহাসড়কে যাত্রীবাহী গনপরিহনে অতিরিক্ত ভাড়া আদায় ও স্বাস্থ্য বিধি না মানায় অভিযান চালিয়ে শ্যামলী, হানিফ এসআই, অভি, সেবা লাইনসহ মোট ২১ টি পরিবহনকে অর্থদণ্ড প্রদান করেছে ভ্রাম্যমান আদালত ।

শুক্রবার (০৭ আগস্ট) বিকালে জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ মঈন উদ্দিনের নেতৃত্বে এই অভিযান চালানো হয়। অভিযানে সার্বিক সহযোগিতা করেন র‍্যাব -১২ এর একটি চৌকশ দল।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়,
পরিবহন কাউন্টারগুলোতে ঢাকাগামী যাত্রীদের কাছ থেকে সরকার নির্ধারিত ভাড়ার অতিরিক্ত ভাড়া আদায় এবং শারীরিক দুরত্ব, মাস্ক না পড়াসহ স্বাস্থ্য বিধি না মানায় সড়ক পরিবহন আইন, ২০১৮ এর ৩৪/৮০ ধারায় অতিরিক্ত ভাড়া আদায় করায় ১৮টি পরিবহনকে ৭২ হাজার টাকা এবং সংক্রমণ রোগ (প্রতিরোধ, নিয়ন্ত্রণ ও নির্মূল) আইন, ২০১৮ এর ২৪(২) ধারায় ০৩টি পরিবহনের বিরুদ্ধে ০৩ টি মামলা দায়ের করে ১২ হাজার টাকা সহ সর্বমোট ৮৪ হাজার টাকা অর্থ দন্ড করেন।

জানা যায়, সিরাজগঞ্জ জেলা প্রশাসক ড. ফারুক আহাম্মদ এর নির্দেশ এবং অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোঃ তোফাজ্জল হোসেনের সার্বিক তত্তাবধানে এ অভিযান পরিচালনা করা হয়। জনস্বার্থে জেলা প্রশাসনের এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলে জানান নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ মঈন উদ্দিন।

সংবাদটি প্রচার করুন




© All rights reserved © 2020 Daily Provat Barta
Desing & Developed BY ThemesBazar.Com