Wednesday , August 4 2021
Breaking News

আক্কেলপুরে স্বাস্থ্য বিধি ছাড়া ফেরিওয়ালার মাস্ক বিক্রয় ও নির্বিঘ্নে চলাচল। 

এস আর রনি, জয়পুরহাট জেলা প্রতিনিধি। 

জয়পুরহাট জেলা নোভেল করোনা ভাইরাসের রেড জোন হিসেবে বিবেচিত হলে নেই স্বাস্থ্য বিধি নিষেধের তোয়াক্কা করা।

কোভিড-১৯ এর সংক্রমণ ও মৃত্যু হার যখনো স্থিতিশীল পক্ষান্তরে, এ জেলার মানুষের কাছেই যেনো সচেতনতার বিন্দু মাত্র ছাপ ও উপলব্ধি করার মত নয়।  

ইতিমধ্যে, জয়পুরহাট জেলার আক্কেলপুর উপজেলায় চিত্রটা একটু ভিন্নতর। রাস্তায় ফেরিওয়ালারা কোনো স্বাস্থ্য বিধি না মেনে হরহামেশাই বিক্রয় করছে মাস্ক। 

মাস্ক বিক্রয়ের সময় লক্ষ্য করা যায় যে, তাদের নেই কোনো হ্যান্ড গ্লাভস, নেই মাস্কের সঠিক ব্যবহার ও স্বাস্থ্য বিধি নিষেধ মানার প্রবণতা। এবং একই হাতে টাকার লেনদেন।  

পক্ষান্তরে,  সাধারণ মানুষ করোনা ভাইরাসের সংক্রমণ রুখতে যে মাস্কটি ক্রয় করছেন তা হলো কতটাই নিরাপদ? কিভাবে বাংলাদেশে করোনা ভাইরাসের সংক্রমণ শূন্য কোঠায় নেমে আনা সম্ভব।  যদি এই চিত্র গুলো বহাল থাকে।

বাংলাদেশে ৮ই মার্চ প্রথম করোনা ভাইরাস মানুষের শরীরে ধরা পরে, আজ ১৫০ দিন পেরিয়ে গেলেও কোভিড-১৯ এর সংক্রমণ ও মৃত্যু রোধ করা সম্ভব হয়নি।  

আজ (সোমবার) ৩৯জনের প্রান হারায় কোভিড-১৯ এ, আর এ নিয়ে মোট মৃতের সংখ্যা ৩৪৩৮ জন। গত ২৪ ঘন্টায় ১২,৮৪৯ জনের নমুনা পরিক্ষা করে ২৯০৭ জন শনাক্ত হয়। মোট আক্রান্তের সংখ্যা ২ লক্ষ  ৬০ হাজার ৫০৭ জন।

এবং বিশ্বে করোনা ভাইরাসের সংক্রমণ ২কোটি ছাড়িয়েছে এবং মৃত্যু ৭ লক্ষ ৩৪ হাজারের বেশি। 

তাই ভ্যাকসিন আসা পর্যন্ত আমাদের মাঝে সচেতনা বিরাজমান রাখতে হবে ও স্বাস্থ্য বিধি নিষেধ মানার প্রবণতা থাকতে হবে।  এবং পাশাপাশি প্রশাসনকে কঠোর হস্তে এই রকম মাস্ক ফেরিওয়ালাদের দমন করতে হবে ও স্বাস্থ্য বিধি নিষেধ মানার কঠোর আইন প্রয়োগ করতে হবে।

About shahin

Check Also

কাউন্সিলর মামুনুর রশিদ মামুন এর নির্দেশে মাদক মুক্ত অভিযান

মোঃশৈশব বাবু সিরাজগঞ্জ প্রতি‌নি‌ধিঃ লকডাউনের মধ্যেও একসাথে বসে হেরোইন সেবনকালে মাদকাসক্ত ৬ জনকে ধরে পুলিশে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: