সদ্য প্রাপ্ত
দে‌শের প্রতি‌টি জেলা উপ‌জেলায় সংবাদকর্মী নি‌য়োগ দেওয়া হ‌বে। আগ্রহিরা যোগা‌যোগ করুনঃ ০১৯২০৫৩৩৩৩৯
বঙ্গবন্ধুকে হত্যার পর বিখ্যাত ১০ ব্যক্তির উক্তি

বঙ্গবন্ধুকে হত্যার পর বিখ্যাত ১০ ব্যক্তির উক্তি

স্টাফ রিপোর্টার,

বাঙ্গালি জাতির স্বাধীনতার স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে ১৯৭৫ সালের ১৫ই আগস্টে ঘাতকেরা স্বপরিবারে নির্মমভাবে হত্যা করেন। যা ছিল স্বাধীনতা পরবর্তী বাংলার আরও একটি কালো অধ্যায়। এ নির্মম হত্যাযজ্ঞের মাধ্যমে বাংলাদেশ হারিয়ে ফেলে এক মহান নেতাকে আর সারা বিশ্ব হারিয়ে ফেলে একজন মহান সন্তানকে। বঙ্গবন্ধুর হত্যার পর তার সম্পর্কে বিখ্যাত ১০ ব্যক্তি তাঁর মহান আত্মত্যাগ, সাহস ও আপোষহীন নেতৃত্বের কথা উল্লেখ করেন।

“মুজিব হত্যার পর বাঙালিদের আর বিশ্বাস করা যায় না, যারা মুজিবকে হত্যা করেছে তারা যেকোন জঘন্য কাজ করতে পারে।”— নোবেল বিজয়ী উইলিবান্ট।

“শেখ মুজিবের মৃত্যুতে বিশ্বের শোষিত মানুষ হারালো তাদের একজন মহান নেতাকে, আমি হারালাম একজন অকৃত্রিম বিশাল হৃদয়ের বন্ধুকে।”— ফিদেল কাস্ট্রো।

“আপোষহীন সংগ্রামী নেতৃত্ব আর কুসুম কোমল হৃদয় ছিল মুজিব চরিত্রের বৈশিষ্ঠ্য।”— ইয়াসির আরাফাত।

“শেখ মুজিব নিহত হবার খবরে আমি মর্মাহত। তিনি একজন মহান নেতা ছিলেন। তার অনন্যসাধারন সাহসিকতা এশিয়া ও আফ্রিকার জনগনের জন্য প্রেরণাদায়ক ছিল।”— ইন্দিরা গান্ধী।

“বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হচ্ছেন সমাজতন্ত্র প্রতীষ্ঠার সংগ্রামের প্রথম শহীদ।তাই তিনি অমর।”— সাদ্দাম হোসেন।

“শেখ মুজিবুর রহমান ভিয়েতনামী জনগনকে অনুপ্রাণিত করেছিলেন।”— কেনেথা কাউণ্ডা।

“বঙ্গবন্ধুর হত্যাকান্ডে বাংলাদেশই শুধু এতিম হয়নি বিশ্ববাসী হারিয়েছে একজন মহান সন্তানকে।”— জেমসলামন্ড, ইংলিশ এম পি।

“শেখ মুজিবকে চতুর্দশ লুইয়ের সাথে তুলনা করা যায়। জনগন তার কাছে এত প্রিয় ছিল যে লুইয়ের মত তিনি এ দাবী করতে পারেন আমিই রাষ্ট্র।”— পশ্চিম জার্মানী পত্রিকা।

“আওয়ামী লীগ নেতা শেখ মুজিবুর রহমানের মত তেজী এবং গতিশীল নেতা আগামী বিশ বছরের মধ্যে এশিয়া মহাদেশে আর পাওয়া যাবে না।”— হেনরি কিসিঞ্জার।

“শেখ মুজিব নিহত হলেন তার নিজেরই সেনাবাহিনীর হাতে অথচ তাকে হত্যা করতে পাকিস্তানীরা সংকোচবোধ করেছে।”— বিবিসি-১৫ আগস্ট ১৯৭৫।

সংবাদটি প্রচার করুন




© All rights reserved © 2020 Daily Provat Barta
Desing & Developed BY ThemesBazar.Com