সদ্য প্রাপ্ত
দে‌শের প্রতি‌টি জেলা উপ‌জেলায় সংবাদকর্মী নি‌য়োগ দেওয়া হ‌বে। আগ্রহিরা যোগা‌যোগ করুনঃ ০১৯২০৫৩৩৩৩৯

মোঃ সজিব হোসাইন
টাঙ্গাইল জেলা প্রতিনিধি:

মহান আল্লাহ তা’লা ও প্রিয়নবী হযরত মোহাম্মদ (সা:) কে নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক মেসেঞ্জার গ্রুপে কটুক্তিমূলক ও বাজে মন্তব্য করার অভিযোগ উঠেছে শ্রাবণ হালদার (২০) নামে হিন্দু যুবকের বিরুদ্ধে।

সোমবার (৩১ আগস্ট) বিকাল সাড়ে ৫ টা্র দিকে গোবিন্দাসী বাজারে বিক্ষোভ করেছে স্থানীয় ধর্মপ্রাণ মুসল্লীরা। শ্রাবণ টাঙ্গাইলের ভূঞাপুর উপজেলার গোবিন্দাসী ইউনিয়নের খানুরবাড়ী গ্রামের শ্যামল হালদারের ছেলে। সে মিরপুর পুলিশ স্টাফ স্কুল এন্ড কলেজের একাদশ শ্রেণির ছাত্র।

এদিকে, শ্রাবণকে গ্রেফতার ও বিচারের দাবিতে মুসুল্লিদের বিক্ষোভ মিছিলে পুলিশ লাঠিচার্জ করে। এতে কয়েকজন আহত হয়। এরপর উপজেলা প্রশাসনের আশ্বাসে মুসুল্লিরা বিক্ষোভ মিছিল থেকে সরে দাঁড়ায়। এর আগে বিক্ষোভে মুসুল্লিরা কটুক্তিকারী যুবককে দ্রুত গ্রেফতারের দাবিতে আগামীকাল মঙ্গলবার সকাল ১০ টা পর্যন্ত আল্টিমেটাম দেন।

এ ঘটনায় কুকাদাইর উত্তরপাড়া জামে মসজিদের ইমাম ও খতিব এবং আল আরিশ মাদরাসার প্রিন্সিপাল হাফেজ মাওলানা বেলাল হোসেনসহ স্থানীয়রা মুসুল্লিদের বিক্ষোভে মহান আল্লাহ ও প্রিয় নবী হযরত মোহাম্মদ (সা:) কে কটুক্তিকারী হিন্দু যুবককে আগামীকাল সকাল ১০ টার মধ্যে দ্রুত গ্রেফতার ও কঠোর শাস্তি দাবি করেন। নির্ধারিত সময়ের মধ্যে গ্রেফতার করা না হলে পরবর্তীতে কঠোর আন্দোলনের কর্মসূচি ঘোষণা করা হবে।

এ ঘটনায় ভূঞাপুর থানার অফিসার ইনচার্জ মো. রাশিদুল ইসলাম বলেন- আল্লাহ ও প্রিয় নবী হযরত মোহাম্মদ (সা:) কে স্থানীয় এক হিন্দু যুবক ফেসবুক (ফেন্ডস) মেসেঞ্জারে কটুক্তি করায় মুসুল্লিরা উত্তেজিত হয়ে বিক্ষোভ করে। এ খবর পেয়ে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণের জন্য হালকা লাঠিচার্জ করে। তিনি আরো বলেন-কটুক্তিকারী ওই যুবককে দ্রুত গ্রেফতার করে আইনের আওতায় আনা হবে। এছাড়াও এ বিষয়ে তদন্ত চলছে।

জানা গেছে, সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক মেসেঞ্জারে (ফেন্ডস) নামে একটি চ্যাট গ্রুপে গতকাল রোববার শ্রাবণ কটুক্তিমূলক ও বাজে মন্তব্য করেন। পরে তা আজ সোমবার সেই মন্তব্য সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভাইরাল হলে স্থানীয় মুসুল্লিরা বিক্ষোভ করেন।

সংবাদটি প্রচার করুন




© All rights reserved © 2020 Daily Provat Barta
Desing & Developed BY ThemesBazar.Com