Friday , July 30 2021
Breaking News

কামারখন্দে উন্মুক্ত জলাশয়ে মাছের পোনা অবমুক্ত করলেন ডাঃ হাবিবে মিল্লাত মুন্না

হাসান সোহান
স্টাফ রিপোর্টার
সিরাজগঞ্জের কামারখন্দে উন্মুক্ত জলাশয়ে মাছের পোনা অবমুক্ত করেন সিরাজগঞ্জ-২ সদর ও কামারখন্দ আসনের জাতীয় সংসদ সদস্য অধ্যাপক ডাঃ হাবিবে মিল্লাত মুন্না।

আজ শনিবার (০৫ সেপ্টেম্বর) সকালে উপজেলা মৎস্য বিভাগের আয়োজনে কামারখন্দ উপজেলার ভদ্রঘাট ইউনিয়নে চৈরগাঁতী সরকারি উন্মুক্ত জলাশয়ে এবং পরে সীমান্ত বাজারে মিশ্র জাতের রুই, কাতল ও মৃগেল সহ বিভিন্ন প্রজাতির দেশীয় মাছের ৩৯২ কেজি পোনা মাছ অবমুক্ত সংসদ সদস্য অধ্যাপক ডাঃ হাবিবে মিল্লাত মুন্না।

এ সময় তিনি সাংবাদিকদের উদ্দেশ্যে বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারের আমলে বাংলাদেশের মৎস্য খাত সমৃদ্ধশালী হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার পিতার আদর্শে সুন্দরভাবে দেশ পরিচালনা করছেন। যার ফলে দেশে ব্যাপক উন্নয়ন হয়েছে। আমিষের চাহিাদা মেটাতে মাছের বিকল্প নেই। বর্তমান সরকারের আমলে মৎস্য খাত অনেক সমৃদ্ধ হয়েছে। তাই আমাদের মাছ চাষ বৃদ্ধি করতে হবে। বিশেষ করে পুকুর ও জলাশয়গুলোতে বর্ষাকালে মাছ চাষের উপযুক্ত পরিবেশ সৃষ্টি হয়। এটা আমাদের কাজে লাগাতে হবে। এছাড়াও বর্তমান সরকারের নানামুখী পদক্ষেপ গ্রহণের ফলে বাংলাদেশ আজ বিশ্বের ৪র্থতম মাছ উৎপাদনকারী দেশে উন্নতি হয়েছে।

বাংলাদেশ অচিরেই মাছ রফতানিকারক দেশের তালিকায় নাম লেখাতে পারবে এবং মাছে-ভাতে বাঙ্গালীর হারানো ঐতিহ্য ফিরে পাবে মাছ অবমুক্তকরণ শেষে এ কথা বলেন তিনি ।

মাছের পোনা অবমুক্তকরণের সময় উপস্থিত ছিলেন কামারখন্দ উপজেলার পরিষদের চেয়ারম্যান এস. এম. শহিদুল্লাহ (সবুজ), ভাইস চেয়ারম্যান মোঃ সেলিম রেজা, সিনিয়র সহকারী পরিচালক মোক্তাদির খান, মৎস্য জরিপ কর্মকতা শরিফুল আলম, প্রেসক্লাবের সভাপতি হেলাল উদ্দিন, উপজেলা মৎস্য কর্মকর্তা মোঃ সেলিম রেজা, সহকারী মৎস্য কর্মকর্তা হাসান মাহমুদ সহ মৎস্য অফিসের কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ প্রমূখ।

About shahin

Check Also

কাউন্সিলর মামুনুর রশিদ মামুন এর নির্দেশে মাদক মুক্ত অভিযান

মোঃশৈশব বাবু সিরাজগঞ্জ প্রতি‌নি‌ধিঃ লকডাউনের মধ্যেও একসাথে বসে হেরোইন সেবনকালে মাদকাসক্ত ৬ জনকে ধরে পুলিশে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: