Friday , July 30 2021
Breaking News

উল্লাপাড়ায় অস্বাস্থ্যকর খাদ্য উৎপাদনে ০৪ লক্ষ ৬৫ হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত

স্টাফ রিপোর্টার,

সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলার বিভিন্ন স্থানে পৃথক পৃথক অভিযান চালিয়ে ৭ জন মালিককে ৪ লক্ষ ৬৫ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

রবিবার (৬ সেপ্টেম্বর) সকাল থেকে রাত পর্যন্ত জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ফয়সাল আহমেদ এর নেতৃত্বে এই অভিযান চালানো হয়। এ সময় জেলা সেনেটারী ইন্সপেক্টর মোঃ দিপু চৌধুরী, বিএসটিআই এর প্রতিনিধি, এবং র‍্যাব-১২ এর কোম্পানি কমান্ডার এএসপি মোঃ এরশাদুর রহমান ও একটি চৌকষ দল
অভিযানে সার্বিক সহযোগিতা করেন।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে যে, রবিবার
সকালে গোপন তথ্যের ভিত্তিতে অস্বাস্থ্যকর পরিবেশ, নিম্ন মানের কাচাঁমাল ব্যবহার,অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য প্রক্রিয়াজাতকরন করে বেকারীতে মিষ্টি ও দই এবং ভেজাল ঘি তৈরীর করার দায়ে মোঃআয়নুস হক (৪০) কে ০১ লক্ষ টাকা, মোঃ হাবিবুর রহমান কে ০১ লক্ষ টাকা, মোঃ সামিউল ইসলামকে ২০ হাজার টাকা, মোঃ রবিউল ইসলামকে ০১ লক্ষ ৪০ হাজার টাকা, আনন্দ ঘোষকে ১০ হাজার টাকা, প্রদীপ ঘোষকে ৫ হাজার টাকা, ভেজাল ঘি কারখানার মালিক শ্রী রঞ্জন ঘোষকে ৭০ হাজার টাকা, এরিস্টোকেট রেস্টুরেন্ট এর ম্যানেজার মোঃ আব্দুর রহমানকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়। সর্বমোট ৪ লক্ষ ৬৫ হাজার টাকা জরিমানা করা হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট ফয়সাল আহমেদ জানান,
বিএসটিআই অনুমোদন না থাকা, অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য প্রস্তুতকরন, ক্ষতিকর রং ব্যবহার, পোড়া তেল ব্যবহার, অবৈধ প্রক্রিয়ায় খাদ্য প্রস্তুতকরন, নিষিদ্ধ ক্যামিকেল ব্যবহার, উৎপাদিত পন্যের যথাযথ ভাবে মোড়কজাত না করা সর্বোপরি অস্বাস্থ্যকর পরিবেশের জন্য এ দন্ড প্রদান করা হয়। দন্ড কৃত
প্রতিষ্ঠানগুলোতে তিন মাসের সময় বেধে দেয়া হয়েছে তারা তাদের ত্রুটিগুলো সংশোধন করবে বলে প্রতিশ্রুতি দিয়েছে।

এছাড়াও বাটার ওয়েল দিয়ে ভেজাল ঘি তৈরীর দায়ে ঘি তৈরীর কারখানাকে জরিমানা ও সতর্ক করা হয় ও সংশোধনের সময় দেয়া হয়েছে। জনগনের অধিকার ও স্বাস্থ্য রক্ষায় জেলা প্রশাসনের এ ধরনের অভিযান অব্যাহত থাকবে জানান নির্বাহী ম্যাজিস্ট্রেট ফয়সাল আহমেদ ।

About shahin

Check Also

কাউন্সিলর মামুনুর রশিদ মামুন এর নির্দেশে মাদক মুক্ত অভিযান

মোঃশৈশব বাবু সিরাজগঞ্জ প্রতি‌নি‌ধিঃ লকডাউনের মধ্যেও একসাথে বসে হেরোইন সেবনকালে মাদকাসক্ত ৬ জনকে ধরে পুলিশে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: