সদ্য প্রাপ্ত
দে‌শের প্রতি‌টি জেলা উপ‌জেলায় সংবাদকর্মী নি‌য়োগ দেওয়া হ‌বে। আগ্রহিরা যোগা‌যোগ করুনঃ ০১৯২০৫৩৩৩৩৯
সিরাজগঞ্জে ভুয়া শল্যচিকিৎসককে অর্থদণ্ড প্রদান করল ভ্রাম্যমাণ আদালত

সিরাজগঞ্জে ভুয়া শল্যচিকিৎসককে অর্থদণ্ড প্রদান করল ভ্রাম্যমাণ আদালত

স্টাফ রিপোর্টার,

সিরাজগঞ্জ সদরে কাঠেরপুল সংলগ্ন একটি ফার্মেসিতে অভিযান পরিচালনা করেন ভ্রাম্যমাণ আদালত। এ অভিযান পরিচালনা করেন সিরাজগঞ্জ সদরের সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ রহমত উল্লাহ।

আজ সোমবার (০৬ সেপ্টেম্বর) বিকালে গোপন সংবাদের ভিত্তিতে মোবাইল কোর্ট পরিচালনা করেন। মোবাইল কোর্ট পরিচালনাকালে যথাযথ কর্তৃপক্ষের সনদ ও অনুমোদন ব্যতীত চিকিৎসাকার্য পরিচালনার দায়ে জনৈক ব্যক্তিকে “ভোক্তা অধিকার সংরক্ষণ আইন – ২০০৯” এর আওতায় অর্থদণ্ড প্রদান করেন।

ভ্রাম্যমাণ আদালত সুত্র জানা যায়, কাঠের পুল সংলগ্ন মেসার্স সৈকত মেডিকেল হলে অভিযুক্ত মোঃ ফেরদৌস (৪৫), পিতাঃ মজিবুর রহমান, গ্রামঃ সয়াধানগড়া একজন আহত ব্যক্তির মাথায় নিজ ফার্মেসিতে শল্যচিকিৎসা প্রয়োগ করে সেলাই ও ব্যান্ডেজ করেছেন কিন্তু তিনি এ বিষয়ে কোনো প্রকার প্রাতিষ্ঠানিক জ্ঞান অর্জনের সপক্ষে দালিলিক প্রমাণক দেখাতে পারেননি যা আইনত দন্ডনীয় অপরাধ।

অভিযুক্ত ব্যক্তি মোবাইল কোর্টের সামনে তার ভুল স্বীকার করেন এবং ক্ষমা প্রার্থনা করলে এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) মোহাম্মদ রহমত উল্লাহ অভিযুক্তকে ৫০ হাজার টাকা অর্থদন্ড প্রদান করেন।

এ অভিযান পরিচালনায় সহযোগিতা করেন ডাক্তার সৌমিত্র, মেডিকেল অফিসার সিভিল সার্জন অফিস ও সদর থানা পুলিশ।

সংবাদটি প্রচার করুন




© All rights reserved © 2020 Daily Provat Barta
Desing & Developed BY ThemesBazar.Com