সদ্য প্রাপ্ত
দে‌শের প্রতি‌টি জেলা উপ‌জেলায় সংবাদকর্মী নি‌য়োগ দেওয়া হ‌বে। আগ্রহিরা যোগা‌যোগ করুনঃ ০১৯২০৫৩৩৩৩৯
শিরোনামঃ
আত্রাই ও ছোট যমুনা নদীর বাঁধ ভাঙ্গনে নওগাঁয় দফায় দফায় বন্যা।

আত্রাই ও ছোট যমুনা নদীর বাঁধ ভাঙ্গনে নওগাঁয় দফায় দফায় বন্যা।

এস আর রনি, 

উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢল ও অধিক বৃষ্টিপাতের ফলে নওগাঁ জেলার আত্রাই নদী ও ছোট যুমনা নদীর পানি বৃদ্ধির কারনে বাঁধ ভেঙ্গে নতুন নতুন এলাকা প্লাবিত হচ্ছে প্রতিনিয়ত। 

এবং বিভিন্ন পয়েন্ট দিয়ে বিপদসীমার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে বন্যার পানি।  লোকালয়ে পানি প্রবেশ করে তলিয়ে গেছে ঘর-বাড়ি, বিভিন্ন প্রতিষ্ঠান সহ হাজার হাজার হেক্টর ফসলি জমি। 

এতে করে খাদ্য ঘাটতির আশঙ্কা রয়েছে জানিয়েছে জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর, জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর সূতে জানা যায়, জেলায় রোপা আমনের আবাদ ৩ হাজার ২১৪ হেক্টর জমি নিম্নজিত হয়েছে। এরমধ্যে সদর উপজেলা ১৬৮ হেক্টর, রানীনগরে ৬৯০ হেক্টর, আত্রাইয়ে ১ হাজার ৫৫ হেক্টর, বদলগাছীতে ১০০ হেক্টর, মান্দায় ৫০ হেক্টর, পত্নীতলায় ১০০ হেক্টর, ধামইরহাটে ১৩৯ হেক্টর ।

গত জুলাই মাসের মাঝামাঝি সময়ে জেলার আত্রাই ও মান্দা উপজেলার পাঁচটি স্থানে আত্রাই নদীর বেড়ীবাধ ভেঙে ওই দুই উপজেলার ১০টি ইউনিয়নের অর্ধশতাধিক গ্রাম প্লাবিত হয়। 

এবং আগষ্ট মাসের শেষের দিকে আরারো বন্যা কবলিত হয় অঞ্চল। ফলে প্রচুর পরিমাণ ক্ষয়ক্ষতি ও দুর্ভোগে পরতে হয়। 

আবারও কয়েক দিনের ভারি বৃষ্টি ও উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে সৃষ্ট হয়েছে বন্যা। আর দফায় দফায় বন্যার ফলে বাড়ি ঘড়, রোপা আমন ধান, সবজি ক্ষেত ও পুকুর নিমজ্জিত হয়েছে। 

সাধারণ মানুষ উঁচু স্থান ও বাঁধে আশ্রয় নিয়েছেন, খাবার ঘাটতি, বিশুদ্ধ পানি ও স্যানিটেশনের অভাবে সময় পারি দিচ্ছেন।

সংবাদটি প্রচার করুন




© All rights reserved © 2020 Daily Provat Barta
Desing & Developed BY ThemesBazar.Com