সদ্য প্রাপ্ত
দে‌শের প্রতি‌টি জেলা উপ‌জেলায় সংবাদকর্মী নি‌য়োগ দেওয়া হ‌বে। আগ্রহিরা যোগা‌যোগ করুনঃ ০১৯২০৫৩৩৩৩৯
শিরোনামঃ
নাসিরনগরে গ্রেপ্তারী পরোয়ানাভুক্ত আসামীর পালিয়ে বিদেশ যাওয়ার চেষ্ঠা ব্যর্থ নবীন ও প্রবীন ফেনীর মিডিয়া ও গণমাধ্যম কর্মীদের মিলনমেলা অনুষ্ঠিত! শেরপুরে মুজিববর্ষে ২৯১ ভূমিহীন পরিবার পাচ্ছে জমিসহ ঘর শেরপুর শহর ছাত্রদলের আহ্বায়ক রিয়াদ, সদস্য সচিব আসিফ শেরপুর সদর উপজেলা ছাত্রদলের সদস্য সচিব হলেন তরুণ ছাত্র নেতা সুমন ব্রাহ্মণবাড়িয়া নাসিরনগরে এশিয়ান টিভির প্রতিষ্ঠা বার্ষিকী পালন ও অফিস উদ্বোধন নবীনগরে ছাত্রদল ব্লাডব্যাংকের উদ্যোগে শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ নবীনগরে ছাত্রদল ব্লাডব্যাংকের উদ্যোগে শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ ৬নং শ্রীবরদী ইউপির ৪নং ওয়ার্ডে মেম্বার পদে দোয়া ও সমর্থন প্রত্যাশী মোঃ আবেদ আলী
ঈশ্বরগঞ্জে বিশ্ব ডায়াবেটিস দিবস পালিত

ঈশ্বরগঞ্জে বিশ্ব ডায়াবেটিস দিবস পালিত

হোছাইন মুহাম্মদ তারেক, ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ) প্রতিনিধি

“ডায়াবেটিস সেবায় পার্থক্য আনতে পারেন নার্সরাই” এই প্রতিপাদ্যের আলোকে ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে আলোচনা সভার মাধ্যমে দুইদিন ব্যাপি বিশ্ব ডায়াবেটিস দিবস-২০২০ পালিত হয়েছে।

রবিবার দুপুরে ঈশ্বরগঞ্জ উপজেলা স্বাস্থ্য বিভাগের উদ্যোগে ডা. নূরুল হুদ খান এর সভাপতিত্বে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের হল রুমে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এসময় উপস্থিত ছিলেন উপজেলা আবাসিক মেডিকেল অফিসার ডা. সামিউল হোসেন, মেডিকেল অফিসার ডা. দেবপ্রিয় মজুমদার, ডা. আব্দুল্লাহ আল ইমরান, ডা. সোহানুর রহমান, সিনিয়র স্টাফ নার্স মাহমুদা উপ-সহকারী কমিউনিটি মেডিকেল অফিসার মোঃ সোহেল এবং সিএইচসিপি মিতু, বিজন, কামাল ঝুমি প্রমুখ।

এসময় ডা. নূরুল হুদা খান বলেন, সারাবিশ্বেই ডায়াবেটিস এখন মহামারি আকার ধারণ করেছে। এ রোগ আজীবনের। একবার হলে তা কখনো সারে না। তবে এ রোগ নিয়ন্ত্রণে রাখতে পারলে সুস্থ স্বাভাবিক জীবন যাপন করা সম্ভব। ‘যথাযথ চিকিৎসা শিক্ষা পেলে একজন ডায়াবেটিক রোগী চিকিৎসকের ওপর নির্ভরশীল না থেকে রোগকে ভালোভাবে নিয়ন্ত্রণে রাখতে পারেন। এ রোগের যেসব ঝুঁকি আছে তা এড়িয়ে চলতে পারেন।

উল্লেখ্য, বিশ্ব ডায়াবেটিস দিবস উপলক্ষে হাসপাতালে আগত ১শ ৯০জন রোগীকে বিনামূল্যে ডায়াবেটিস পরীক্ষা করা হয়। এতে ২৩জনের ডায়াবেটিস শনাক্ত হয়।

সংবাদটি প্রচার করুন




© All rights reserved © 2020 Daily Provat Barta
Desing & Developed BY ThemesBazar.Com