সদ্য প্রাপ্ত
দে‌শের প্রতি‌টি জেলা উপ‌জেলায় সংবাদকর্মী নি‌য়োগ দেওয়া হ‌বে। আগ্রহিরা যোগা‌যোগ করুনঃ ০১৯২০৫৩৩৩৩৯
শিরোনামঃ
নাসিরনগরে গ্রেপ্তারী পরোয়ানাভুক্ত আসামীর পালিয়ে বিদেশ যাওয়ার চেষ্ঠা ব্যর্থ নবীন ও প্রবীন ফেনীর মিডিয়া ও গণমাধ্যম কর্মীদের মিলনমেলা অনুষ্ঠিত! শেরপুরে মুজিববর্ষে ২৯১ ভূমিহীন পরিবার পাচ্ছে জমিসহ ঘর শেরপুর শহর ছাত্রদলের আহ্বায়ক রিয়াদ, সদস্য সচিব আসিফ শেরপুর সদর উপজেলা ছাত্রদলের সদস্য সচিব হলেন তরুণ ছাত্র নেতা সুমন ব্রাহ্মণবাড়িয়া নাসিরনগরে এশিয়ান টিভির প্রতিষ্ঠা বার্ষিকী পালন ও অফিস উদ্বোধন নবীনগরে ছাত্রদল ব্লাডব্যাংকের উদ্যোগে শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ নবীনগরে ছাত্রদল ব্লাডব্যাংকের উদ্যোগে শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ ৬নং শ্রীবরদী ইউপির ৪নং ওয়ার্ডে মেম্বার পদে দোয়া ও সমর্থন প্রত্যাশী মোঃ আবেদ আলী
মালিকানাধীন ভূমির অধিকার ফিরে পেতে গৃহবধূর সংবাদ সম্মেলন

মালিকানাধীন ভূমির অধিকার ফিরে পেতে গৃহবধূর সংবাদ সম্মেলন

প্রেস বিজ্ঞপ্তিঃ-
নিজেদের মালিকানাধীন ভূমির দখলদারিত্ব ফিরে পাওয়ার দাবিতে ফেনীতে সংবাদ সম্মেলন করেছেন রুজিনা আক্তার নামের এক গৃহবধূ।
ফেনীর শর্শদি ইউনিয়নের দেবীপুর এলাকার ফারুক ভূঁঞা বাড়ির মুক্তিযোদ্ধা নুরের নবীর কন্যা রুজিনা আক্তার জানান, দেবীপুরের মধ্যে জেএল নং ৬৪/৪৫ নং বিএস.ডি.পি ১২৮/৪৯৮/৮৫৯ নং খতিয়ান মৌয়াজির মাঝে নিজেদের মালিকানাধীন ৭.৫০ শতক জায়গায় বসতবাড়ি তৈরি করে পরিবার সহ দীর্ঘসময় ধরে তিনি বসবাস করে আসছিলেন।
কিন্তু একই বাড়ির জালাল উদ্দীন সোহাগের পরিবার দেশের প্রচলিত আইনের তোয়াক্কা না করে তাদের বসতবাড়ীর উপর দিয়ে জোরপূর্বক ভাবে চলাচল করে আসছে বলে দাবি করেন রুজিনা আক্তার।

এছাড়াও তাদের মালিকানাধীন জায়গায় সোহাগের পরিবার কর্তৃক জোরপূর্বক প্রাচীর নির্মাণ করার অভিযোগ তুলেন তিনি।
এই বিষয়ে সোহাগের পরিবারকে বাধা দেওয়া হলে তারা রুজিনাসহ তার পরিবারের উপর হামলা চালায়।
একপর্যায়ে রুজিনা গত অক্টোবরের ১৮ তারিখ জেলা পুলিশ সুপারের বরাবর বিষয়টির সুরাহা চেয়ে একটি লিখিত অভিযোগ করলে পুলিশ সুপার তদন্ত কর্মকর্তাকে বিষয়টি মিমাংসার দায়িত্ব দেন।

পরবর্তীতে প্রশাসনের পক্ষ থেকে উভয়পক্ষের আমিন দিয়ে ভূমি পরিমাপ করে একাধিক বৈঠকের সিদ্ধান্ত মোতাবেক দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তার নিকট পরিমাপের সিট জমা দিয়ে অন্যত্র জায়গা ছাড় দিয়ে সমাঝোতার মাধ্যমে বিকল্প চলাচলের জায়গা তৈরি করে দেওয়ার মর্মে সিদ্ধান্ত নেওয়া হয়। রুজিনার পরিবার বিকল্প পথ তৈরি করে দিলেও বিরোধী পক্ষ তা তোয়াক্কা না করে সিদ্ধান্ত অমান্য করে তাদের বসতভিটার উপর দিয়ে জোরপূর্বক চলাচল করে আসছে।

রুজিনা এর প্রতিকার চেয়ে ন্যায় বিচারের মাধ্যমে প্রশাসন সহ স্থানীয় জনপ্রতিনিধিদের নিকট বিষয়টি সুরাহা করার দাবি জানান।

সংবাদটি প্রচার করুন




© All rights reserved © 2020 Daily Provat Barta
Desing & Developed BY ThemesBazar.Com