সদ্য প্রাপ্ত
দে‌শের প্রতি‌টি জেলা উপ‌জেলায় সংবাদকর্মী নি‌য়োগ দেওয়া হ‌বে। আগ্রহিরা যোগা‌যোগ করুনঃ ০১৯২০৫৩৩৩৩৯
শ্রীপুরে মিথ্যা মামলার প্রতিবাদে সংবাদ সম্মেলন ও মানববন্ধন

শ্রীপুরে মিথ্যা মামলার প্রতিবাদে সংবাদ সম্মেলন ও মানববন্ধন

 

নিজস্ব প্রতি‌নি‌ধি:
গাজীপুরের শ্রীপুর উপজেলার গাজীপুর উত্তর পাড়া গ্রামের একই পরিবারের ছয়জনকে মিথ্যা চাঁদাবাজি মামলা দিয়ে হয়রানিসহ ভূমি দখলের প্রতিবাদে সংবাদ সম্মেলন ও মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। বুধবার বেলা এগারোটায় টিমেক্স কারখানার সামনে জৈনা বাজার- শৈলাট রোডে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনে ওই এলাকার নারী-পুরুষ স্কুল-কলেজের শিক্ষার্থীসহ কয়েক শতাধিক মানুষ অংশগ্রহণ করেন। মিথ্যা মামলা প্রত্যাহার ও শামসুর রহমান সহ তার সহযোগীদের বিচারের দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়।

এ ব্যাপারে সুষ্ঠু তদন্ত ও ন্যায়বিচারের জন্য গাজীপুর জেলা পুলিশ সুপার (এসপি) শামসুন্নাহার পিপিএম এর কাছে লিখিত অভিযোগ দায়ের করেছেন ভুক্তভোগী মৃত জাবেদ আলীর সন্তান শামসুল হক।

জানা যায়, গত [০৫ আগস্ট ২০২০ ইং] ঢাকা পল্টন থানার শান্তিনগর এলাকার মৃত আবদুল ওয়াহেদ খানের সন্তান শামসুর রহমান খান বাদী হয়ে শ্রীপুর থানায় চাঁদাবাজি (মামলা-১৫) দায়ের করেন। মামলার আসামিরা হলেন, গাজীপুর উত্তর পাড়া গ্রামের আবদুল আওয়াল (৮০) ও তার দুই সন্তান মোজাম্মেল হক (৪৮) ও মোসলেহ (৫০), শামসুল হক (৫৫) ও তার সন্তান হাবিবুর রহমান (৩৫) ও হাজী মোন্তাজ আলীর সন্তান আবুল কালাম (৪৮)।

মোজাম্মেল,শামসুল হক ও হাবিবুর রহমান মিথ্যা মামলায় কারা ভোগ করে বর্তমানে জামিনে রয়েছেন। অপর আসামিরা বাড়ি ছেড়ে বিভিন্ন জায়গায় গা ঢাকা দিয়েছেন।

স্থানীয়দের ভাষ্যমতে চাঁদাবাজি মামলায় অভিযুক্ত আসামিরা সকলেই খেটে খাওয়া মানুষ। কেউ কৃষি কাজ আবার কেউ মুদি দোকানি। মামলার বাদী ভূমি দখল করার উদ্দেশ্যে তাদের বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়ে হয়রানি করছে।

মোজাম্মেল হক জানান, আমাদের বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়ে আমাদের জমি জবরদখল করেছেন শামসুর রাহমান। আমরা পুলিশ সুপারের কার্যালয়ে সুষ্ঠু তদন্তের জন্য লিখিত অভিযোগ দিয়েছি। প্রশাসন ও আইনের উর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে মিথ্যা মামলা প্রত্যাহার ও ন্যায় বিচারের দাবি জানাচ্ছি।

গাজীপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নুরুল ইসলাম জানান, অভিযুক্ত আসামিদের মধ্যে কারো বিরুদ্ধে কোনদিন চাঁদাবাজির অভিযোগ আসেনি, কিংবা মামলা মোকাদ্দমা হয়নি। সম্প্রতি জমিসংক্রান্ত বিরোধের জেরে তাদের বিরুদ্ধে মামলা হয়েছে। ইউপি সদস্য আব্দুস সালাম জানান, কোন তদন্ত ছাড়াই মামলা রেকর্ড করা হয়েছে। মিথ্যা মামলায় ইতিমধ্যে জেল খেটেছেন নিরীহ মানুষগুলো।

শ্রীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা খোন্দকার ইমাম হোসেন জানান, এ বিষয়ে একটি লিখিত অভিযোগ পেয়েছি, তদন্ত পূর্বক আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

সংবাদটি প্রচার করুন




© All rights reserved © 2020 Daily Provat Barta
Desing & Developed BY ThemesBazar.Com