সদ্য প্রাপ্ত
দে‌শের প্রতি‌টি জেলা উপ‌জেলায় সংবাদকর্মী নি‌য়োগ দেওয়া হ‌বে। আগ্রহিরা যোগা‌যোগ করুনঃ ০১৯২০৫৩৩৩৩৯
ঈশ্বরগঞ্জে স্বাস্থ্য সহকারীদের কর্মবিরতিতে টিকা কার্যক্রম ব্যাহত

ঈশ্বরগঞ্জে স্বাস্থ্য সহকারীদের কর্মবিরতিতে টিকা কার্যক্রম ব্যাহত

হোছাইন মুহাম্মদ তারেক, ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ) প্রতিনিধি

ঈশ্বরগঞ্জে স্বাস্থ্য সহকারীদের বেতন বৈষম ও নিয়োগ বিধি সংশোধনের দাবীতে কর্মবিরতি চলছে। কর্মবিরতির ফলে মাঠ পর্যায়ে টিকাদান কর্মসূচী বন্ধ রয়েছে। হাসপাতালে আগত মায়েরা টিকা দিতে না পেরে শিশুদের নিয়ে বাড়ি ফিরে যাচ্ছেন।
হাসপাতাল সূত্র জানায় উপজেলায় টিকাদানের জন্য ২শ ৬৪টি কেন্দ্র রয়েছে। এসব কেন্দ্রে ক্যাম্প চলাকালে বিসিজি, পোলিও, হেপা-বি, নিউমোনিয়া, ইনফ্লুয়েঞ্জা, হাম রুবেলা রোগের প্রায় ৯ শ ৯০ জন শিশুকে টিকা প্রদান করা হয়। ২৬ নভেস্বর থেকে লাগাতার টিকাদান কর্মসূচী বন্ধ থাকায় উপজেলার শত শত শিশু বিভিন্ন স্বাস্থ্য ঝুঁকির মধ্যে পড়েছে।
উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে টিকা দিতে আসা চট্টি গ্রামের রোমেছা খাতুন, চরশিহারী গ্রামের দিনা বেগম, কাকনহাটি গ্রামের রহিমা খাতুন জানান, তারিখ অনুযায়ী কেন্দ্রে গিয়ে স্বাস্থ্য সহকারীদের পাওয়া যায়নি। বাধ্য হয়ে হাসপাতালে আসতে হয়েছে। এখানেও কাউকে না পেয়ে টিকা দেয়া ছাড়াই বাড়ি ফিরে যেতে হচ্ছে। ভুক্তভোগী মায়েরা কখন টিকাদান চলবে এর কোন সময়ক্ষণ জানতে না পেরে চরম হতাশায় পড়েছেন।
এদিকে উপজেলার হেলথ এস্যাসিসটেন্ট এসোসিয়েশনের সভাপতি একেএম আনিসুর রাজ্জাক ভূইয়া খোকন সাধারণ সম্পাদক নজরুল ইসলাম ,দাবী বাস্তবায়ন পরিষদ উপজেলা শাখার যুগ্ম-আহবায়ক ইততেখার আলম খান রনি, কেন্দ্রীয় প্রচার উপ কমিটির সদস্য আজহারুল ইসলাম খান জানান, তাদের ন্যায্য দাবী না মানা পর্যন্ত এ আন্দোলন কর্মসূচী অব্যহত থাকবে।
উপজেলা স্বাস্থ্য ও প.প. কর্মকর্তা ডা. নুরুল হুদা খান বলেন, হাসপতালের স্থায়ী টিকা কেন্দ্রটি সপ্তাহে দুদিন চালু থাকবে। এখানে বিভিন্ন এলাক আগত শিশুদের টিকা প্রদান করা হবে।

সংবাদটি প্রচার করুন




© All rights reserved © 2020 Daily Provat Barta
Desing & Developed BY ThemesBazar.Com