সদ্য প্রাপ্ত
দে‌শের প্রতি‌টি জেলা উপ‌জেলায় সংবাদকর্মী নি‌য়োগ দেওয়া হ‌বে। আগ্রহিরা যোগা‌যোগ করুনঃ ০১৯২০৫৩৩৩৩৯
শিরোনামঃ
নাসিরনগরে গ্রেপ্তারী পরোয়ানাভুক্ত আসামীর পালিয়ে বিদেশ যাওয়ার চেষ্ঠা ব্যর্থ নবীন ও প্রবীন ফেনীর মিডিয়া ও গণমাধ্যম কর্মীদের মিলনমেলা অনুষ্ঠিত! শেরপুরে মুজিববর্ষে ২৯১ ভূমিহীন পরিবার পাচ্ছে জমিসহ ঘর শেরপুর শহর ছাত্রদলের আহ্বায়ক রিয়াদ, সদস্য সচিব আসিফ শেরপুর সদর উপজেলা ছাত্রদলের সদস্য সচিব হলেন তরুণ ছাত্র নেতা সুমন ব্রাহ্মণবাড়িয়া নাসিরনগরে এশিয়ান টিভির প্রতিষ্ঠা বার্ষিকী পালন ও অফিস উদ্বোধন নবীনগরে ছাত্রদল ব্লাডব্যাংকের উদ্যোগে শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ নবীনগরে ছাত্রদল ব্লাডব্যাংকের উদ্যোগে শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ ৬নং শ্রীবরদী ইউপির ৪নং ওয়ার্ডে মেম্বার পদে দোয়া ও সমর্থন প্রত্যাশী মোঃ আবেদ আলী
প্রকাশিত সংবাদের প্রতিবাদ

প্রকাশিত সংবাদের প্রতিবাদ

নিজস্ব প্রতি‌নি‌ধিঃ

গত ১ মার্চ দৈনিক ডেল্টা টাইমস, গত ২ মার্চ  বাংলাদেশ নিউজ আওয়ার  অনলাইন পোর্টল ও  দৈনিক নবরাজ পত্রিকায় শ্রীপুরের এতিহ্যবাহী আলহাজ্ব নওয়াব আলী আদর্শ উচ্চ বিদ্যালয় নিয়ে অসত্য বানোয়াট ও ভিত্তিহীন একটি সংবাদ প্রকাশিত হয়েছে। উদ্দেশ্য প্রণোদিত হয়ে প্রতিষ্ঠানের সামাজিক মর্যাদা ক্ষুণ‌্য করার জন্য স্বার্থাণ্যেষী একটি মহল গভীর ষড়যতেন্ত্রর অংশ হিসেবে ভুয়া তথ্য সরবরাহ করে সংবাদ পরিবেশন করিয়েছে। সংবাদে উল্লেখিত বর্ণনার সাথে বাস্তবতার কোনো মিল নেই। প্রকত ঘটনা হলো- বিদ্যালয়ের ম্যানেজিং কমিটিরপ পক্ষ থেকে  স্বেচ্ছাসেবী সংগঠন ‘ জাহেদ আলী ফকির ফাউন্ডেশন’ এর কর্তৃপক্ষের কাছে বিদ্যালয়ের মেধাবী, দরিদ্র ছাত্র/ছাত্রীদের শিক্ষার মান উন্নয়নের লক্ষ্যে আর্থিক সহযোগিতা চেয়ে লিখিত আবেদন করে।  সেই প্রেক্ষিতে জাহেদ আলী ফকির ফাউন্ডেশন মেধাবী শিক্ষার্থীদেরকে আর্থিক সহযোগিতার আশ্বাস প্রদান করে।

জাহেদ আলী ফকির ফাউন্ডেশনের চেয়ারম্যান ও বিদ্যালয়ের সভাপতি লিয়াকত আলী ফকির  বিদ্যালয়ের জরুরী এক সভায় মেধাবীদের উদ্দীপনা পুরস্কার হিসেবে এস.এস.সি ও ভোকেশনাল পরীক্ষার্থীদেরকে ফাউন্ডেশনের পক্ষ থেকে ফরমপূরণ  বাবদ বোর্ড ফি ( ১৯৭০ টাকা) করে  প্রদানের ঘোষণা দেন। এ ঘোষণার পর উপস্থিত সকল সদস্য এ সময় তাকে ধন্যবাদ জানান। গত ২৬ জানুয়ারি জাহেদ আলী ফকির ফাউন্ডেশন ১ লাখ ৫৫ হাজার ৯৩০ একটি চেক প্রদান করে।

জাহেদ আলী ফকির ফাউন্ডেশন একটি স্বেচ্ছাসেবী সংগঠনটি তাদের  নিজস্ব গঠনতন্ত্র ও বিধি বিধান থাকায় ওই তারিখে চেকটি অনুমোদন করাতে অপারগত প্রকাশ করে কয়েকদিন সময় চেয়ে নেন। পরবর্তী সময় হত ২ মার্চ ৫০ হাজার টাকা, ৩ মার্চ ৫০ হাজার টাকা, ৯ মার্চ ৫ হাজার ও ৭ সেপ্টেম্বর ৫০ হাজার টাকা বিদ্যালয়ের নির্ধারত রশিদের মাধ্যমে চেকে প্রদানকৃত সমোদয় অর্থ বিদ্যালয় কর্তৃপক্ষকে বুঝিয়ে দেয় জাহেদ আলী ফকির ফাউন্ডেশন। ফলে আর ফরম পূরণ বাবদ কোনো টাকা ওই ফাউন্ডেশনের কাছে পাওয়না নয়। বিদ্যালয়ের সভাপতির সাথে আমার কোনো বিরোধ নেই। বরং দু’জনের মধ্যে সৌহার্দ্য পূর্ণ সম্পর্ক রয়েছে। পরস্পর শ্রদ্ধা ও সম্মানবোধও অটুট। প্রকাশ থাকে যে, ফাউন্ডেশনের টাকা উত্তোলন করতে বিলম্ব হওয়ায় আমি রুটিন ওয়ার্ক হিসাবে বিদ্যালয়ের ব্যাংক একাউন্ট নং- ৫৬৩, অগ্রণী ব্যাংক শ্রীপুর শাখা হতে গত ১৩ নভেম্বর ২০১৯ তারিখে ৬৪৩৭৫৭৬নং চেকের মাধ্যমে ফরম পূরণের  বোর্ড ফি ১ লাখ ৫১ হাজার ২৭১ টাকা উত্তোলন করি। ওই তিটি পত্রিকায় এই চেকে সভাপতি মহোদয় আমার কাছ থেকে  জোর পূর্বক স্বাক্ষর নিয়েছে বলে যে সংবাদ প্রকাশিত হয়েছে তাও সম্পূর্ণ মিথ্যা ও বানোয়াট। আমি প্রকাশিত সংবাদের তীব্র প্রতিবাদ করছি।

প্রতিবাদকারী

মো: আব্দুর রউফ সরকার

প্রধান শিক্ষক

আলহাজ্ব নওয়াব আলী আদর্শ উচ্চ বিদ্যালয়

সংবাদটি প্রচার করুন




© All rights reserved © 2020 Daily Provat Barta
Desing & Developed BY ThemesBazar.Com