সদ্য প্রাপ্ত
দে‌শের প্রতি‌টি জেলা উপ‌জেলায় সংবাদকর্মী নি‌য়োগ দেওয়া হ‌বে। আগ্রহিরা যোগা‌যোগ করুনঃ ০১৯২০৫৩৩৩৩৯
লোহাগাড়ায় কৃষকদের জন্য কম্বাইল্ড হার্ভেস্টার মেশিন বিতরণ

লোহাগাড়ায় কৃষকদের জন্য কম্বাইল্ড হার্ভেস্টার মেশিন বিতরণ

মোঃ রাসেল শেখ, লোহাগড়া উপজেলা (নড়াইল) প্রতিনিধিঃ নড়াইলের লোহাগড়া উপজেলার কৃষকদের জন্য সবচেয়ে বড় স্বস্তির খবর নিয়ে আসলেন নড়াইল-২ আসনের সংসদ সদস্য মাশরাফী বিন মুর্তজা। গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের কৃষি মন্ত্রণালয় নড়াইলের লোহাগড়া উপজেলার জন্য ১টি কম্বাইন্ড হার্ভেস্টার মেশিন বরাদ্দ দিয়েছে। নভেল করোনা ভাইরাস সংক্রমণের সংকটময় মুহুর্তে উপজেলার কৃষকদের জন্য কম্বাইন্ড হার্ভেস্টার মেশিন বিতরণ করা হয়েছে।

বুধবার (৬ মে) দুপুর ১২টায় উপজেলা চত্বরে বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান এস এম এ হান্নান রুনু, উপজেলা ভাইস চেয়ারম্যান বি এম কামাল হোসেন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি মুন্সী আলাউদ্দিন, সাধারণ সম্পাদক সৈয়দ মশিয়ুর রহমান, উপজেলা কৃষি অফিসার সমরেন বিশ্বাস, নোয়াগ্রাম ইউনিয়নের সাবেক চেয়ারম্যান একে এম ফয়জুল হক রোমসহ অনেকে।

লোহাগড়া উপজেলার কৃষি কর্মকর্তা সমেরন বিশ্বাস জানান, মেশিনটি আজই এসে পৌঁছেছে। কৃষি বিভাগের তত্বাবধানে এই হার্ভেস্টার মেশিন দিয়ে বৃহস্পতিবার থেকে ধান কাটার কাজ শুরু হবে। ধান কাটার শ্রমিক সংকটের এই দুর্দিনে এমন একটি খবর সত্যি আমাদের সবার কাছে অনেক অনেক বড় একটি আনন্দের বার্তা। করোনা মহামারির এই সময়ে খাদ্য সংকট মোকাবেলায় কৃষকরন্ত শেখ হাসিনার সরকার নিরলস কাজ করে যাচ্ছে। শ্রমিকের অভাবে সঠিক সময়ে ধান কাটতে না পারলে আমাদের কৃষক ভাইদের ও সর্বোপরি আমাদের একটি বড় ক্ষতি হয়ে যাবে। আর এ কারণে পত্রিকা মারফত এই মেশিনের কথা জানতে পেরে তাৎক্ষণিকভাবে নড়াইল-২ আসনের মাননীয় সংসদ সদস্য মাশরাফী বিন মোর্ত্তজা মাননীয় কৃষিমন্ত্রী মহোদয় বরাবর ডিও লেটার পাঠিয়েছিলেন। ২১ এপ্রিল পাঠানো ওই ডিও লেটারের ভিত্তিতে একটি কম্বাইন্ড হার্ভেস্টার মেশিন লোহাগড়া এসে পৌঁছেছে। লোহাগড়ার কৃষক ভাইদের পাশে দাঁড়ানোয় মাননীয় প্রধানমন্ত্রী, বঙ্গবন্ধু কন্যা কৃষকরন্ত শেখ হাসিনাকে নড়াইল লোহাগড়ার আপামর জনতার পক্ষ থেকে অশেষ ধন্যবাদ ও কৃতজ্ঞতা। বিশেষ কৃতজ্ঞতা মাননীয় কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাকের প্রতি। আর প্রয়োজনের সময় এভাবে লোহাগড়ার কৃষকদের পাশে দাঁড়ানোয় অসংখ্য ধন্যবাদ ও কৃতজ্ঞতা নড়াইল এক্সপ্রেস মাশরাফী বিন মোর্ত্তজার প্রতি। কম্বাইন্ড হার্ভেস্টার মেশিন এক ঘন্টায় এক একর (৮ লিটার ডিজেল) জমির ধান কাটতে সক্ষম, এভাবে সারাদিন কাজ করলে দিনে ১০-১২ একর জমির ধান কাটা সম্ভব। শুধু ধান কাটা নয়, সাথে সাথে এটি ধান মাড়াই করে চোদ্দো মন ধান ট্যাংকে ধারণ করতে পারে এবং সুবিধামতো আনলোড করতেও সক্ষম। স্বল্প খরচে এই মেশিন আমাদের কৃষক ভাইদের ধান কাটার সময় বাঁচাবে, কষ্ট কমাবে। সর্বোপরি প্রয়োজনের সময় নড়াইলের মাঠেই আধুনিক প্রযুক্তিনির্ভর কৃষির সুফল পাবেন আমাদের কৃষক ভাইয়েরা।

সংবাদটি প্রচার করুন




© All rights reserved © 2020 Daily Provat Barta
Desing & Developed BY ThemesBazar.Com