সদ্য প্রাপ্ত
দে‌শের প্রতি‌টি জেলা উপ‌জেলায় সংবাদকর্মী নি‌য়োগ দেওয়া হ‌বে। আগ্রহিরা যোগা‌যোগ করুনঃ ০১৯২০৫৩৩৩৩৯
নড়াইলে ধান থেকে চাউল সংগ্রহ কাযক্রম শুরু

নড়াইলে ধান থেকে চাউল সংগ্রহ কাযক্রম শুরু

লোহাগড়া ( নড়াইল ) প্রতিনিধি : নড়াইলের লোহাগড়া উপজেলায় বোরো ধান থেকে চাউল সংগ্রহ করাহয় । উক্ত চাউল সংগ্রহ কমসূচিটি উদ্ভোধন করেন করেন জেলা প্রশাসক আনজুমান আরা ।
জেলা খাদ্য নিয়ন্ত্রণ কর্মকর্তা খান মনিরুল হাসান এর সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মুকুল কুমার মৈত্র, উপজেলা খাদ্য গুদাম নিয়ন্ত্রক মো মান্নান আলী , লোহাগড়া মিল মালিক সমিতির সভাপতি খান মিরাজ হোসেন, নিরাপদ সড়ক ও রেলপথ বাস্তবায়ন পরিষদের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান সৈয়দ খায়রুল আলম, পাইলট সরকারি উচ্চ বিদ্যালয়ে প্রধান শিক্ষক এস এম হায়াতুজামান সহ এমপি প্রতিনিধি, কৃষক এবং সচেতন মানুষ উপস্থিত ছিলেন

লোহাগড়া উপজেলার কৃষক মজিবর রহমান এক টন ধান সরবরাহ করে নগদ চেক গ্রহন করেন। এছাড়াও মিল মালিক সমিতির সভাপতি ও সোহেলী রাইস মিলের এমডি খান মিরাজ হোসেন ৪২ টন চাউল সরবরাহ করে চেক গ্রহন করেন।

এবার ধান ২৬ টাকা এবং চাউল ৩৬ টাকা সরাসর নির্ধারিত মূল্যে কৃষকের কাছ থেকে সরাসরি ক্রয় করা হবে। এবার কৃষি এ্যাপস এর মাধ্যমে আবেদন করে কৃষক সরাসরি ধান/চাউল সরবরাহ করতে পারবে বলে জানান জেলা খাদ্য নিয়ন্ত্রক শেখ মনিরুল হাসান এবং উপজেলা খাদ্যগুদাম কর্মকর্তা।

জেলা প্রশাসক আনজুমান আরা বলেন একটি মনিটরিং টিম গঠন করলে কৃষকের সুবিধা হবে।

তিনি বলেন লক্ষমাত্রা অর্জন হলে অতিরিক্ত ধান চাউল সংগ্রহ করতে উচ্চ পর্যায়ের সাথে যোগাযোগ করতে চেষ্টা করব।

সংবাদটি প্রচার করুন




© All rights reserved © 2020 Daily Provat Barta
Desing & Developed BY ThemesBazar.Com