Saturday , July 31 2021
Breaking News

শ্রীপুর উপজেলা চত্বরে সরকারের উন্নয়ন চিত্র প্রদর্শনী মেলা

শ্রীপুর উপজেলা প্রতিনিধি:

বাংলাদেশ স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশে উত্তরণের যোগ্যতা অর্জন উপলক্ষে গাজীপুরের শ্রীপুর উপজেলায় দুই দিনব্যাপী উন্নয়ন মেলা শেষ হলো আজ। উন্নয়ন মেলার শেষ দিন উপলক্ষে ২৮ মার্চ২০২১ সকালে উপজেলা পরিষদের স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল বাংলাদেশ শীর্ষক আলোচনা সভা হয়। উপজেলা নির্বাহি অফিসার তাসলিমা মোস্তারি সভাপতিত্বে ২৭ মার্চ সকালবেলা উন্নয়ন মেলার শুভ উদ্বোধন করা হয়।

প্রধান অতিথি অতিথি হিসেবে থাকার কথা ছিল গাজীপুর ৩আসনের সাংসদ ইকবাল হোসেন সবুজ এমপি, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শ্রীপুর উপজেলা চেয়ারম্যান শামসুল আলম প্রধান, শ্রীপুর পৌরসভা মেয়র আনিসুর রহমান আনিস,ভাইস চেয়ারম্যান মাহতাব উদ্দিন এবং মহিলা ভাইস চেয়ারম্যান লুৎফুন্নাহার মেজবাহ। এসময় উপস্থিত ছিলেন আওয়ামীলীগের নেতাকর্মী, আমলাবৃন্দ, সাংবাদিকবৃন্দ, সুশীল সমাজের গণমান্য ব্যক্তিরা।

আলোচনা সভাশেষে সাংস্কৃতিক অনুষ্ঠান হয়। এবারে দু’দিন ব্যাপী উন্নয়ন মেলায় শ্রীপুর উপজেলা সরকারি দপ্তরের কর্মকাণ্ডের প্রদর্শনী স্টল বসেছে। মাধ্যমিক শিক্ষা,উপজেলা মৎস,মহিলা বিষয়ক দপ্তর,পরিবার পরিকল্পনা,জনসাস্থ প্রকৌশল,প্রানি সম্পদ, ভূমি,সমাজসেবা,যুব

উন্নয়ন,নির্বাচন,পরিসখ্যান,একটি বাড়ি খামার প্রকল্প ও পল্লি সঞ্চয়, শ্রীপুর পৌরসভা,উপজেলা তথ্য,পল্লি বিদুৎ, শ্রীপুর রেঞ্জ,কৃষি সম্প্রসারন,উপজেলা স্বাস্থ্য ,শিক্ষা,সমবায়সহ সরকারের উন্নয়নের সার্বিক চিত্র গুলো এ মেলায় প্রদর্শন করা হয়। এসময় সকল দপ্তরের কর্মকর্তারা তাদের নিজ নিজ কার্যক্রম নিয়ে আলোচনা করেন। সমাপনী দিনে উপজেলা নির্বাহী কর্মকর্তা তাসলিমা মোস্তারীরর সভাপতির বক্তব্যে বলেন ,বর্তমান সরকার উন্নয়নশীল রাষ্ট্রে পরিণত হওয়ার ক্ষেত্রে বহুমুখী উন্নয়নের চিত্র প্রদর্শিত হয়েছে

এই মেলায় সরকারের এই উন্নয়নের সুবিধার সমূহ প্রান্তিক পর্যায়ের সকল মানুষের দ্বারে পৌছানোর ব্যবস্থা করার জন্য সকলের প্রতি আহ্বান জানান। বাংলাদেশের এক অনন্য অর্জন ,স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশে উত্তরণ রূপকল্প ২০৪১ উন্নত সমৃদ্ধ বাংলাদেশের উন্নয়নের চিত্র প্রদর্শনীর ক্ষেত্রে প্রথম স্থান অধিকার করে বাংলাদেশ কৃষি সম্প্রসারণ অধিদপ্তর।

About provatbarta

Check Also

কাউন্সিলর মামুনুর রশিদ মামুন এর নির্দেশে মাদক মুক্ত অভিযান

মোঃশৈশব বাবু সিরাজগঞ্জ প্রতি‌নি‌ধিঃ লকডাউনের মধ্যেও একসাথে বসে হেরোইন সেবনকালে মাদকাসক্ত ৬ জনকে ধরে পুলিশে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: