Friday , July 30 2021
Breaking News

কুষ্টিয়ার ছেলে সাব্বির কুরাইশি “গানে গানে সেরা ২০২০” সেরা ৫০ জনের একজন!

সুমাইয়া আক্তার শিখাঃ

অত্যান্ত সুমধুর কন্ঠ ও সাবলীল ভাষায় যেকোনো মূহুর্তে জনসাধারনকে মুগ্ধ করতে পারেন তিনি। শুদ্ধ সুরে গান গাওয়ার, দক্ষতায় ও রয়েছে বেশ। সাধারণ মাল্টিমিডিয়ার আয়োজনে গানে গানে সেরা ২০২০ ইং সেরা দের একজন সাব্বির কুরাইশি।

২ লক্ষ্যর ও অধিক প্রতিযোগী অংশ গ্রহণ করে `গানে গানে সেরা ২০২০`রিয়েলিটি শো শুরু হয়। সবশেষে পঞ্চম রাউন্ড শেষে,সেরা ৫০ প্রতিয়োগীর মধ্যে উঠে এসেছে কুষ্টিয়ার সাব্বির কুরাইশি গানের পাশাপাশি তিনি বিভিন্ন ধরনের সামজিক, সাংস্কৃতিক, কাজ করেন ।

২০০৬ সালে স্হানীয়,কুষ্টিয়া জেলার পদ্মা সংস্কৃতিক একাডেমি সুনামধন্য সংগীত শিক্ষক গিয়াস উদ্দিন বিশ্বাস এর সহযোগিতায় প্রথম কোন প্রতিষ্ঠানিক সংগীত এর অনুশীলনের সুযোগ পান সাব্বির। সাব্বির, কুষ্টিয়া জেলাতে ১৯৯৬ সালে ২৭ নভেম্বরে নারিকেল তলা শহরে জন্মগ্রহণ করেন। কুষ্টিয়ার সন্তান হিসেবে বাউল গানের প্রতি বেশ দুর্বলতার হয়ে পড়েন সাব্বির ।

সপ্ন দেখেন বাউল গান দিয়ে কিছু করবেন। সাব্বির হয়ে পড়েন বাউল গানের ফেরিওয়ালা। তার সপ্ন ও প্রতিভায় মুগ্ধ হয়ে তার সংগীত জীবনে সাহায্যর হাত বাড়ি দেন, কুষ্টিয়ার সাংস্কৃতিক প্রিয় ব্যক্তিগণ। সাব্বির তার সংগীত জীবনের গুরু মানেন, জনপ্রিয় সাংগীত শিল্পী বাউল শফি মন্ডল কে, অতি সাধারণ পরিবারে ছেলেটার গানের সুরে মুগ্ধ আজ কুষ্টিয়া বাসী সহ সারা বাংলা।

বাংলাদেশের সাংস্কৃতিক জগতে নিজের চিন্তা ধারা দিয়ে,বাউল গানের মাধ্যমে , নতুন কিছু করে প্রকাশিত হতে চান সাব্বির কুরাইশি ।

About provatbarta

Check Also

কুষ্টিবরাইতটা ‘ওয়ান ইলেভেন’ শিরের পাণায়তারায়: ক্যান্সার

সংবাদাকা সংবাদদাতা: জলকৃষিদৈততা ‘ওয়ান ইলেভেন’ থাকার সময় ঘটনাক্রমে নিখোঁজ হয়ে যায় লীগের শুক্রবারের রাজধানী অ্যাভিনিউয়ে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: