সদ্য প্রাপ্ত
দে‌শের প্রতি‌টি জেলা উপ‌জেলায় সংবাদকর্মী নি‌য়োগ দেওয়া হ‌বে। আগ্রহিরা যোগা‌যোগ করুনঃ ০১৯২০৫৩৩৩৩৯
শিরোনামঃ
ঈশ্বরগঞ্জে দুই জনের কারাদন্ড
ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ) প্রতিনিধিঃ
কুমারী মেয়ের বিয়ে ভাঙ্গতে গিয়ে জুতাপেটা খেলে আলোচিত কাদির বঙ্গবন্ধু গবেষণা পরিষদ গাজীপুর জেলা শাখার নতুন কমিটি গঠন “আসুন সবুজ বাংলাদেশ গড়ি” এই প্রতিপাদ্যকে সামনে রেখে সারা বাংলাদেশের ৬৪ জেলায় গাছ লাগানোর এক অদম্য কর্মসূচি শুরু করেছেন ইয়ুথ এন্ডিং হাঙ্গার-সিলেট জেলার কো-অর্ডিনেটর মুমিনুল হক ফাহিম। উক্ত সামাজিক কর্মসূচির নাম দিয়েছেন “Planting Trees in 64 Districts of Bangladesh”। ডিবি (উত্তর), টাঙ্গাইল কর্তৃক ৭৫ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধারসহ ০১ জন মাদক ব্যবসায়ী গ্রেফতার ভূঞাপুর থানা মাদ্রাসা ছাত্রের মরদেহ উদ্ধার করল । গাজীপুর শ্রীপুরে প্রধানমন্ত্রীকে কটুক্তির বিষয়ে অনুসন্ধান করতে গিয়ে সাংবাদিক ও ছাত্রলীগ সভাপতি আটক। মাস্ক পরিধান ও সাস্থ্যবিধি পরিপালনে সেচ্ছা অঙ্গিকার অভিযান শ্রীপুরে স্ত্রীর লালসার স্বীকার হয়ে নিঃস্ব স্বামী নবীনগরে পরকীয়ার জেরে তিন সন্তানের জননী প্রবাসীর স্ত্রী উধাও
গাজীপুরে সহস্রাধিক পরিবারের মাঝে ঈদ উপহার সামগ্রী বিতরণ

গাজীপুরে সহস্রাধিক পরিবারের মাঝে ঈদ উপহার সামগ্রী বিতরণ

নিজস্ব প্রতিবেদক:
ষাটোর্ধ্ব মোহাম্মদ ফজলুল হক, ফজু মিয়া নামেই চিনেন এলাকাবাসী তাকে। স্ত্রী, পুত্র, কন্যা, নাতী নাতনীদের নিয়ে ভালই চলছিল তার সংসার, দেশে করোনা সংক্রমের প্রাথমিক ধাপে হঠাৎই তিনি কর্মহীন। পরিবারের সদস্যদের নিয়ে দিনানিপাত শুরু হলো কষ্টের মধ্য দিয়ে।

গত ছয় মাস হঠাৎ একদিন মাওনা বরমী আঞ্চলিক মহাসড়ক দাপিয়ে বেড়ানো ত্রিচক্রযানের মাধ্যমে দূর্ঘটনার স্বীকার তিনি, এ যেন মরার উপর খাঁড়ার ঘাঁ। চারদিকে ঘোর অমানিশা তার পরিবারের সদস্যদের উপর, ঘটনাস্থল থেকে স্থানীয়রা উদ্ধার করে তাকে হাসপাতালে পাঠান, পারবর্তীতে উন্নত চিকিৎসার জন্য রাজধানীর পঙ্গু হাসপাতালে চিকিৎসা নিতে হয় তাকে বেশ কয়েক মাস। পরিবারের একমাত্র উপর্জনক্ষম ব্যক্তি ছিলেন ফজু মিয়া, তিলে তিলে জমানো কিছু অর্থ যা ছিল সবই ব্যয় হয়ে গেছে চিকিৎসা খরচ বাবদ।

এখন পঙ্গুত্ববরন করে আর কোন উপার্জন করার মত শারিরীক সক্ষমতা নেই,ক্র্যাচে ভর করে খানিকটা সময় উঠে দাড়াবার দুঃসাহস করেন তিনি। নিজ আত্নীয় স্বজন ও প্রতিবেশীদের সহায়তায় কোন রকমে চলে সংসার। পাশাপাশি চিকিৎসা খরচ বহনও বড় একটি মাথাব্যথা ফজু মিয়ার। এমন করুন পরিস্থিতিতে তার দুশ্চিন্তা পরিবারের সদস্যদের দুমুঠো আহার নিয়ে,ঈদ আনন্দ যেন তার কাছে আকাশ কুসুম।

মহামারী করোনা চলাকালীন সময়ে এমন ই চিত্র গাজীপুরের শ্রীপুর উপজেলার বরমী ইউনিয়নের বরকুল গ্রামের ফজলুল হকের। তার এমন পরিস্থিতির খবর পৌছে একজন তরুন আওয়ামী লীগ নেতা এস.এম জাহাঙ্গীর আলম সিরাজীর কাছে। পরে তিনি নিজেই ফজু মিয়াকে পৌছে দেন ঈদ উপহার সামগ্রী। যার মধ্যে ছিল সুগন্ধি আতব চাল, সেমাই, চিনি, সাবান, তেল, শুকনা খাবার। উপহার সামগ্রী পেয়ে আনন্দের অশ্রু ফজু মিয়ার চোখে।

ফজু মিয়ার মতন এমন দরিদ্র রোগী, অসহায়, দুস্থ, বিধবা, প্রতিবন্ধী ও উপার্জনে অক্ষম সহস্রাধিক পরিবারের মাঝে বরমী ইউনিয়নের বিভিন্ন স্থানে গতকাল ও আজ ১১ মে,মঙ্গলবার পৌছে দেয়া হয়েছে ‘ঈদ উপহার’। এ প্রসঙ্গে জাহাঙ্গীর আলম সিরাজী বলেন- মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার নির্দেশে আমরা দেশব্যপী করোনা মহামারি চলাকালীন সময়ে অসহায়,দুস্থ,কর্মহীন,প্রতিবন্ধী ব্যক্তিদের মাঝে ‘ঈদ উপহার’ সামগ্রী বিতরন করছি। এর আগে মহামারি শুরু থেকে ধাপে ধাপে বিভিন্ন সমেয় আমরা বরমী ইউনিয়নের বিভিন্ন স্থানে খাদ্য ও নগদ অর্থ সহায়তা বিতরন করে এসেছি,ভবিষৎএ ও আমাদের এ কার্যক্রমের ধারা অব্যাহত থাকবে।

এছাড়াও এস.এম জাহাঙ্গীর আলম সিরাজী তার নিজস্ব তহবিল থেকে বিভিন্ন সামাজিক সংগঠনের মাধ্যমে বরমী ইউনিয়নের বিভিন্ন স্থানে ঈদ উপহার সামগ্রী বিতরন করছেন।

সংবাদটি প্রচার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2020 Daily Provat Barta
Desing & Developed BY ThemesBazar.Com