Saturday , July 31 2021
Breaking News

মাস্ক পরিধান ও সাস্থ্যবিধি পরিপালনে সেচ্ছা অঙ্গিকার অভিযান

মোঃ শামীম মিয়া
“করোনা প্রতিরোধে সামাজিক আন্দোলন গড়ে তুলি, কালিহাতি বাসীকে সুরক্ষিত রাখি”। কালিহাতি উপজেলার চলমান করোনা পরিস্থিতিতে কালিহাতির জনজীবন যেন স্থবির হয়ে না পড়ে, অর্থনৈতিক কর্মকান্ড যেন সচল থাকে সেলক্ষ্য সর্বস্তরের জনগণের মাস্ক পরিধান ও স্বাস্থ্যবিধি মেনে চলা অতীব জরুরী। কেবল আইনের কঠোর প্রয়োগ, মোবাইল কোর্টের মাধ্যমে শাস্তি প্রদান করে সাধারণ মানুষের মাঝে মাস্ক পরিধানের সংস্কৃতি প্রতিষ্ঠিত করা দুরূহ; প্রয়োজন সামাজিক সচেতনতা। খুব বেশি করে প্রয়োজনীয়তা দেখা দিয়েছে একটি দায়বদ্ধতার যা সমাজের প্রতিটি ব্যক্তিকে উদ্বুদ্ধ করবে মাস্ক পরতে, অন্যকে মাস্ক পরিধানে উৎসাহিত করতে। সেই লক্ষ্যে আজ কালিহাতি বাসস্ট্যান্ড বাজার, বগারোড মার্কেট এলাকায় উপজেলা প্রশাসনের উদ্যোগে টাঙ্গাইল ৪ আসনের মাননীয় সংসদ সদস্য জনাব হাছান ইমাম খান সোহেল হাজারী মহোদয়ের নেতৃত্বে মাস্ক পরিধান ও স্বাস্থ্যবিধি মেনে চলার বিষয়ে স্বেচ্ছা অঙ্গীকার অভিযান পরিচালিত হয়।

সংশ্লিষ্ট মার্কেটের দোকান মালিকগণ, বাজার এর ব্যবসায়ীগণ, সিএনজি, অটোরিকশা মালিক ও চালকগন এই অভিযানের সাথে একাত্মতা ঘোষনা করেন এবং তারা মাস্ক পরবেন, মাস্ক পরতে অন্যকে উদ্বুদ্ধ করবেন এবং মাস্ক পরিধান ব্যতীত ব্যক্তির নিকট কোন পণ্য বা সেবা ক্রয়, বিক্রয় বা লেনদেন থেকে বিরত থাকবেন এমর্মে স্বেচ্ছায় অঙ্গীকারনামায় স্বাক্ষর করে দাখিল করেন।

কালিহাতি উপজেলায় করোনাভাইরাসের প্রাদুর্ভাব নিয়ন্ত্রণে সচেতনতামূলক এ অভিযান অব্যাহত থাকবে। জনসমাগম বেশি হয় বা সংক্রমণের ঝুঁকি বেশি এধরণের এলাকা যেমন বাসস্ট্যান্ড, হাটবাজার, চা স্টল, সেবা প্রদানকারী বিভিন্ন সরকারি / বেসরকারি দপ্তরসমূহকে হটস্পট হিসেবে চিহ্নিত করে পর্যায়ক্রমে এ অভিযান পরিচালনা করা হবে।

আমাদের বিশ্বাস এ অভিযানের ফলে সৃষ্ট দায়বদ্ধতা করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে কালিহাতিতে সামাজিক আন্দোলন সৃষ্টি করবে এবং কালিহাতিবাসী সুরক্ষিত থাকবে। কালিহাতি উপজেলা পরিষদের সম্মানিত চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান, কালিহাতি পৌর মেয়র, বিভিন্ন দপ্তর প্রধান গণ, বিভিন্ন, পেশাজীবি সংগঠনের নেতৃবৃন্দ, সাংবাদিকবৃন্দ এই অভিযানের সাথে একাত্মতা ঘোষনা করে এসময় উপস্থিত ছিলেন।

About shahin

Check Also

ঘাটাইল ঈদগাহ মাঠে ঈদুল আযহার জামায়াত সকাল সাড়ে সাতটায়

সরকারি নির্দেশনা মোতাবেক খোলা যায়গায় ঈদের জামায়াত অনুষ্ঠানের স্বার্থে এবার টাঙ্গাইলের ঘাটাইল পৌরসভার কেন্দ্রীয় ঈদগাহ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: