Saturday , July 31 2021
Breaking News

গাজীপুর শ্রীপুরে প্রধানমন্ত্রীকে কটুক্তির বিষয়ে অনুসন্ধান করতে গিয়ে সাংবাদিক ও ছাত্রলীগ সভাপতি আটক।

গাজীপুরের শ্রীপুরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা, ছাত্রলীগ এবং বাংলাদেশ পুলিশের বিরুদ্ধে দীর্ঘদিন যাবত সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে অশালীন, তিরস্কার মুলুক, মিথ্যে বানোয়াট কথা লিখে উষ্কানি উগ্রতা ছড়িয়ে আসছিলো এক ব্যাক্তি।সেই ঘটনার সরেজমিন অনুসন্ধান করতে গিয়ে উল্টো চাঁদাবাজির অভিযোগে পুলিশের হাতে আটক হন বীর মুক্তিযোদ্ধা রহমত আলী বিশ্ববিদ্যালয় কলেজ শাখা ছাত্রলীগের সাবেক সভাপতি ফরিদ ও সাংবাদিক তানভীর ইউ আহমেদ নামে দু’জন। পুলিশের হাতে আটক হয়ে চাঁদাবাজির মামলায় বর্তমানে ১ দিনের রিমান্ডে আছে।

এমন ঘটনা ঘটেছে শ্রীপুর পৌরসভার ৫নং ওয়ার্ড ফখরুদ্দিন মোড় নামক এলাকায়।
গত ১০/০৬/২০২১ ইং রোজ বৃহস্পতিবার আনুমানিক রাত ৯ঃ০০ মিনিটে ৫-৬ দিন আগের উদ্দেশ্যপ্রণোদিত সাজানো এক মিথ্যা অভিযোগ দায়ের করে উপজেলার শ্রীপুর পৌরসভার ৫ং ওয়ার্ড মাওনা ফখরুদ্দিন মোড়ের Ma Halim নামের স্থানীয় এক ইমাম। পরে সুযোগ পেয়ে প্রশাসনের হাতে তুলে দেন তাদের।

এবিষয়ে অনুসন্ধান করে জানা যায় যে বাদী হালিম মিয়া সম্পর্কে ১ং আসামি ফরিদের তালই । তার (হালিম মিয়া) একটি মাদ্রাসা আছে। করোনা কালে লকদাউনে দীর্ঘদিন যাবৎ বন্ধ থাকায় চলা কষ্ট হয়ে পরে তার। এ বৎসর এপ্রিলে করোনা সংক্রমণ বাড়তে থাকায় পুনরায় দেশের সকল শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করে দেওয়া হয়। ফলে প্রতিষ্ঠান বন্ধ থাকায় মাদ্রাসা চালাতে কষ্ট হয় বলে ১নং আসামি ফরিদের কাছে কিছু টাকা ধার চায়। ফরিদ তাকে রমজান মাসের প্রথম দিকে ৫০হাজার টাকা ধার হিসেব দেয়।অতপর রমজানের ৩য় সপ্তাহে ফরিদকে হালিম মিয়া ইসলামি ব্যাংকের ৫০হাজার টাকার একটি চেক দেয়। যা ফরিদ ২১/০৪/২০২১ইং তারিখে উত্তোলন করে।অনুসন্ধানে বেরিয়ে আসে হালিম মিয়া জামাত-শিবির দলের সমর্থক ও হেফাজত কর্মী প্রধানমন্ত্রীর নামেও নাকি সে ১৬ সালে একাদিক বার তার ফেসবুক আইডি থেকে কটুক্তি করেন ও ছবি ব্যঙ্গ করেন।

অনুসন্ধানে আরও জানা যায় ২নং আসামি (সাংবাদিক) তানভীর ইউ আহমেদ। বাদী হালিম মিয়া ২০১৬ সালে বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রীর নামে তার @Ma Halim নামক ফেসবুক আইডি থেকে বেশ কয়েকবার কটুক্তি করে আসছিলো পরে ২০২১ সালে এপ্রিলে রমজান মাসে এ-ই বিষয়টি জানতে পেয়ে অনুসন্ধানের জন্য তথ্য সংগ্রহ করতে মাঠে নামে ২নং আসামি Daily Our Time পত্রিকার শ্রীপুর উপজেলা (প্রতিনিধি) অনুসন্ধানী সাংবাদিক তানভীর ইউ আহমেদ।
অনুসন্ধানে বেরিয়ে আসে থলের বিড়াল! Ma Halim নামক ফেসবুক আইডি থেকে প্রধানমন্ত্রীর নামে ছড়ানো কটুক্তি পোস্ট। ফেসবুক আইডি সনাক্ত করে কিছু স্কিনসার্ট প্রিন্ট করে এর সত্যতা খুঁজতে এলাকায় উপস্থিত হয় সাংবাদিক তানভীর। বিভিন্ন সোর্সের মাধ্যমে তথ্য নিয়ে এর সঠিকটা খুঁজেও পায় তিনি। অতপর নিজে হালিম মিয়ার কাছে উপস্থিত হয়ে এই ব্যাপারে জানতে চাইলে হালিম মিয়া প্রথমে অস্বীকার করে, একপর্যায়ে তার আইডি থেকে প্রধানমন্ত্রীর নামে আপত্তিকর পোস্টের স্কিন সার্ট দেখালে সে স্বীকার করে যে তিনিই পোস্ট দাতা। অনুসন্ধান ও প্রতিবেদনের সার্থে তার স্বীকারোক্তির ২-৩ টি ভিডিও সংরক্ষণ করে সাংবাদিক তানভীর।
স্বীকারোক্তির ভিডিও ধারণ করার বিষয়টি হালিম মিয়া পরবর্তীতে জানতে পেরে এবং নিজেকে বাচাতে বিবাদীদের বিরুদ্ধে গত ০৫/০৬/২০২১ইং তারিখে ষড়যন্ত্র করে মিথ্যা অভিযোগে শ্রীপুর মডেল থানায় একটি অভিযোগ দায়ের করে হালিম মিয়া। তার নামে ( হালিম মিয়া) ধর্ষন মামলা সহ একাদিক মামলা ছিলো বলে এলাকায় অনুসন্ধান করে জানাযায়। এর-ই ধারাবাহিকতায় বিষয়টি নিয়ে পুনরায় গভীর অনুসন্ধানে গতকাল ১০/০৬/২১ বৃহস্পতিবার হালিম মিয়ার এলাকায় গেলে বিভিন্ন অসংগতির বিষয়ে হালিম মিয়ার কাছে উপস্থিত হলে সে কৌশলে বিবাদীদের আটকিয়ে রেখে হুমকি দিয়ে বলতে থাকে, তোরা আমার বক্তব্যের ভিডিও করছিলি, আমার আইডির স্বীকারোক্তি নিছিলি, তোর মতো সাংবাদিকের বিষয়ে আমার জানা আছে। তোরে আজকে খাইছি বলে একপর্যায়ে তাদের উপর আক্রমণ করে এবং পরে পুলিশকে খবর দেয়।

মামলার বাদী হালিম মিয়া গতকাল রাতে গণমাধ্যম কর্মীদের সামনে ভিডিও স্বীকারোক্তিতে বলেন তার নামে ৩ টি মামলা রয়েছে বলে বিবাদী পক্ষ তাকে জানায় এবং টাকা দিলে মামলা মীমাংসা করে দিতে পারবে বলে জানায়। ভয় পেয়ে তিনি তাদের সাথে ৩ লক্ষ টাকার চুক্তিতে যায় এবং ১লক্ষ টাকা নগদ দেয় এবং ৫০ হাজার টাকা চেকের মাধ্যমে পরিশোধ করে। বাদী হালিম মিয়া গণমাধ্যমকর্মীদের একটি বিষয় স্পষ্ট করে বলেন বিবাদী ২ং আসামি তার কাছ থেকে কোনো টাকা দাবিও করেনি এবং নেননি।

এ ব্যাপারে শ্রীপুর মডেল থানার অফিসার ইনচার্জ খোন্দকার ইমাম হোসেনের কাছে ঘটনার সত্যতা,মামলার বর্তমান অবস্থা ও কটুক্তির প্রমাণাদি থাকা সত্যেও কটুক্তি করা ব্যক্তির বিষয়ে পুলিশ প্রশাসনের ভূমিকা কি ছিলো? এসব বিষয়ে জানতে চেয়ে একাদিক বার তার মুঠোফোনে যোগাযোগ করার চেষ্টা করলেও গণমাধ্যম কর্মীদের কোনো কলই তিনি রিসিভ করেননি।

About shahin

Check Also

ঘাটাইল ঈদগাহ মাঠে ঈদুল আযহার জামায়াত সকাল সাড়ে সাতটায়

সরকারি নির্দেশনা মোতাবেক খোলা যায়গায় ঈদের জামায়াত অনুষ্ঠানের স্বার্থে এবার টাঙ্গাইলের ঘাটাইল পৌরসভার কেন্দ্রীয় ঈদগাহ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: