Saturday , July 31 2021
Breaking News

শাহজালালে আটককৃত ১৮ টি ব্রাহমা বিক্রি হতে পারে নিলামে।

স্টাফ রিপোর্টার শেখ মোঃ রাকিব হোসেন।

মঙ্গলবার রাজধানীর শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে জব্দ করা ব্রাহমা জাতের ১৮টি গরু নিয়ে বেকায়দায় পড়ে ঢাকা কাস্টম হাউস কর্তৃপক্ষ। যুক্তরাষ্ট্র থেকে এসব গরু আনা হলেও কোনো আমদানিকারক বা দাবিদার খুঁজে পাওয়া যাচ্ছিলো না তাই অবশেষে গরুগুলোর প্রাণরক্ষায় প্রাণিসম্পদ অধিদপ্তরের মাধ্যমে সাভার ডেইরি ফার্মে পাঠানো হয়েছে। প্রতিটি গরুর ওজন এক টনের বেশি। যার বাজারমূল্য অন্তত ১৬ লাখ টাকা।

ঢাকা কাস্টম হাউসের কর্মকর্তারা জানান, সোমবার দুপুর আড়াইটায় টার্কিস এয়ারলাইন্সের একটি বিশেষ ফ্লাইটে বিমানবন্দরে আসে ওই গরুর চালান। খবর পেয়ে ছয়টি ক্যারেট থেকে ব্রাহমা জাতের ১৮টি গরু নামানো হয়। দীর্ঘ পথে আসা আর অভুক্ত থাকায় প্রাণীগুলো দুর্বল হয়ে পড়ে। ১৩ থেকে ৬০ মাস বয়সী এই গরুগুলোর আমদানিকারক হিসেবে রাজধানীর মোহাম্মদপুরের সাদেক অ্যাগ্রোর নাম লেখা রয়েছে। কিন্তু মঙ্গলবার পর্যন্ত গরুগুলো নিতে বিমানবন্দরে আসেননি কোনো আমদানিকারক বা মালিক।
এ ব্যাপারে ঢাকা কাস্টম হাউসের ডেপুটি কমিশনার (প্রিভেনটিভ) সাদিক হোসেন সমকালকে বলেন, বিদেশ থেকে কোনো প্রাণী আমদানির ক্ষেত্রে প্রাণিসম্পদ অধিদপ্তর থেকে ছাড়পত্র নিতে হয়। কিন্তু এই গরুগুলো আমদানির ক্ষেত্রে কোনো ছাড়পত্র পাওয়া যায়নি।

বিমানবন্দর প্রাণিসম্পদ বিভাগের কর্মকর্তা ওমর ফারুক বলেন, ঢাকা কাস্টম হাউসের হেফাজতে গরু রাখার ব্যবস্থা না থাকায় প্রাণিসম্পদ অধিদপ্তরের জিম্মায় রাখা হয়েছে। গরুগুলোর কোনো দাবিদার না পাওয়া গেলে নির্ধারিত সময় পর নিলামে বিক্রি করা হবে।

About shahin

Check Also

ঘাটাইল ঈদগাহ মাঠে ঈদুল আযহার জামায়াত সকাল সাড়ে সাতটায়

সরকারি নির্দেশনা মোতাবেক খোলা যায়গায় ঈদের জামায়াত অনুষ্ঠানের স্বার্থে এবার টাঙ্গাইলের ঘাটাইল পৌরসভার কেন্দ্রীয় ঈদগাহ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: