Saturday , July 31 2021
Breaking News

করোনাভাইরাস লাইভ নিউজ: বার্সেলোনার রাতের সময়ের কারফিউ আদালত অনুমোদিত; ডব্লিউএইচও প্রধান চীনকে সহযোগিতা করার আহ্বান জানিয়েছেন | বিশ্বের খবর

মৃতদের মধ্যে একজন ইতালীয় প্যারিশ পুরোহিত রয়েছেন যিনি ১৯৫০ এর দশকে সিনেমাটি তাঁর ছোট শহরে নিয়ে এসেছিলেন; নিউ ইয়র্কের একজন প্রিয় যাজক যিনি কিশোর এবং গৃহহীনদের সেবা করেছিলেন; ভারতে এক নুন যিনি কোভিড -১৯ থেকে মারা যাওয়ার পরে কেবল তার ভাইরাসে আক্রান্ত হওয়ার জন্য তার পিতাকে কবর দিতে বাড়ি গিয়েছিলেন।

কিছু দেশে, হারিয়ে যাওয়া বেশিরভাগই বয়স্ক ছিলেন এবং নার্সিং বা অবসর গ্রহণের বাড়িতে ছিলেন যেখানে তারা নিয়মিত ব্যক্তি-ব্যক্তি-যাবতীয় গৃহপালিত কাজে নিযুক্ত হন না। যদিও অন্যান্য জায়গাগুলি সক্রিয় ধর্মযাজকদের আরও বড় আঘাত পেয়েছিল, পোপ ফ্রান্সিস ২০১ 2017 সালে যে “হেমোরজেজ” নামে অভিহিত হয়েছিল তাতে কয়েক দশকের পুরনো পতনকে ত্বরান্বিত করেছিল।

করোনাভাইরাস পুরোহিতদের মধ্যে মৃত্যু কেবল ক্যাথলিক সমস্যা নয়, ভার্জিনিয়া কমনওয়েলথ বিশ্ববিদ্যালয়ের ক্যাথলিক স্টাডির চেয়ার অ্যান্ড্রু চেটনাট বলেছিলেন, “আধ্যাত্মিক ফ্রন্ট-লাইনের কর্মীরা” অসুস্থদের সেবা করছেন এবং হাসপাতালে ও নার্সিংয়ে মারা যাচ্ছেন বলে বিশ্বাসের নেতারা ধর্মীয় নেতাদের সাথে পরিচিত করেছেন বাসা

তবে এর প্রভাব বিশেষত গির্জার পক্ষে তীব্র, যা বেশিরভাগ দেশগুলিতে সেমিনারিয়ারদের নিয়োগের ক্ষেত্রে অসুবিধার মধ্যে একটি “বহুবর্ষজীবী পুরোহিতের ঘাটতি” বোধ করছে। এবং ক্যাথলিক ধর্ম কিছু অন্যান্য সম্প্রদায়ের তুলনায় পুরোহিতের ভূমিকার উপর আরও বেশি জোর দিয়েছিল, ক্ষয়গুলি তীব্রভাবে অনুভূত হয়।

চেসনট বলেছিলেন, “আপনার যদি ইতিমধ্যে খুব কম সংখ্যক পুরোহিত থাকে এবং তাদের কোভিড -১৯ দ্বারা ধ্বংস করে দেওয়া হয়,” চেসনাট বলেছিলেন, “অবশ্যই এটি গির্জার পার্লিশিয়ানদের পরিবেশন করার ক্ষমতাকে প্রভাবিত করে।”

ভারতের ক্যাথলিক বিশপ সম্মেলন অনুসারে, ক্যাথলিকরা ভারতের একটি সংখ্যালঘু সম্প্রদায়, বেশিরভাগ হিন্দু জাতির প্রায় 1.38 বিলিয়ন লোকের মধ্যে প্রায় 20 মিলিয়ন লোক রয়েছে। তবে পাদ্রিদের মধ্যে মৃত্যুর খবরের ছাপ ছড়িয়ে পড়েছে, এপ্রিলের মাঝামাঝি থেকে ৫০০ এরও বেশি পুরোহিত এবং নান হারিয়েছেন।


Source link

About provatbarta

Check Also

আমি মনে করি যে বিবাহিত মহিলার সাথে আমার সম্পর্ক ছিল তা আমার সন্তানের সাথে গর্ভবতী। সঠিক কাজটি কী? | পরিবার

লকডাউন করার আগে, আমি একটি বিবাহিত মহিলার সাথে একটি সম্পর্ক শুরু করি, জে। তিনি আমাকে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: