Saturday , July 31 2021
Breaking News

আমি মনে করি যে বিবাহিত মহিলার সাথে আমার সম্পর্ক ছিল তা আমার সন্তানের সাথে গর্ভবতী। সঠিক কাজটি কী? | পরিবার

লকডাউন করার আগে, আমি একটি বিবাহিত মহিলার সাথে একটি সম্পর্ক শুরু করি, জে। তিনি আমাকে বলেছিলেন যে আমি তার আত্মার সহকর্মী এবং কেউই কখনও তাকে অনুভব করতে পারেনি পছন্দ আমি করেছিলাম. এই অনুভূতিগুলি প্রতিদান দেওয়া হয়েছিল। অনেক সিদ্ধান্তহীনতা এবং হৃদয় ব্যথার পরে, তিনি তার স্বামীকে ছেড়ে চলে গেলেন এবং আমি আমার স্ত্রীকে ছেড়ে চলে এসেছি যাতে আমরা একসঙ্গে নতুন সম্পর্ক শুরু করতে পারি।

খুব দ্রুত আমরা আবিষ্কার করলাম জে গর্ভবতী। যা আমাদের সম্পর্কের উপর অনেক চাপ ফেলে। যদিও আমরা একসাথে একটি শিশু চেয়েছিলাম (তার প্রথম, আমার দ্বিতীয়), গতিটি এটা ঘটেছে জিনিস কঠিন মধ্যে আমাদের। আমি ভালভাবে সামলাতে পারি না, কিন্তু আমি করেছিলামসম্পর্ক চাই না শেষ করতে.

কয়েক সপ্তাহ পরে সে একটি স্ক্যান করে আমাকে জানিয়েছিল শিশুটি তার স্বামীর ছিল। তিনি আমাকে স্ক্যান রিপোর্টের একটি অনুলিপি পাঠিয়েছিলেন, তারপর আমাদের সম্পর্ক শেষ। আমি পিতৃত্ব জিজ্ঞাসা – আমি একটি ধাত্রীর সাথে পরামর্শ করেছিলাম এবং তারিখগুলি দিয়েছি, আমি বিশ্বাস করি বাচ্চাটি আমার – তবে তিনি বিরক্ত হয়ে আমাকে বলেছিলেন যে তিনি নিশ্চিত she

আমি কি করতে হবে তা জানি না. জে খুব স্পষ্ট যে তিনি একটি শান্ত এবং সুখী গর্ভাবস্থা চান, কোনও অতিরিক্ত চাপ ছাড়াই। তিনি তার স্বামীর সাথে সম্পর্ক পুনর্নির্মাণের জন্য কঠোর পরিশ্রম করছেন, যিনি আমার সম্পর্কে কিছুই জানেন না। তিনি আমাদের মধ্যে সমস্ত যোগাযোগ ছিন্ন করেছেন। আমি মন খারাপ সম্পর্ক শেষ হয়ে গেছে, তবে আমি তার ইচ্ছাকে সম্মান করতে চাই এবং তাকে বিরক্ত না। আমি লাগাতে চাই সন্তানের জন্য প্রতি মাসে অর্থ আলাদা করে রাখুন যাতে যখন এবং যখন আমাকে সহায়তা সরবরাহের প্রয়োজন হয়, আমি এটি করতে পারি। নৈতিকভাবে সঠিক জিনিসটি কী করতে হবে?

এই সপ্তাহে আমি আপনার চিঠির উত্তর দিতে আমাকে সহায়তা করার জন্য একজন নয়, দু’জন বিশেষজ্ঞের সাথে পরামর্শ করেছি। প্রথমত, আমি আপনার অধিকার কী তা আইনত অনুসন্ধান করতে চেয়েছিলাম এবং দ্বিতীয়ত, এটি একটি মনস্তাত্ত্বিক দৃষ্টিভঙ্গি থেকে think

ল সোসাইটির পরিবার কমিটির সভাপতি মেনা রুপারেল ব্যাখ্যা করেছিলেন যে যখন কোনও দম্পতি বিবাহিত হন (এবং আমি জে তালাক পেলাম না) তখন তার স্বামী পিতা বলে আইনী ধারণা রয়েছে। একে বৈধতার অনুমান বলা হয়। সুতরাং এটির খণ্ডন করার জন্য আপনার জে সন্তানের জন্মের পরে তার ডিএনএ পরীক্ষায় সম্মতি জানাতে হবে (আপনি স্বামীর অজান্তে এটি গোপনে করতে পারেন, তবে অবশ্যই এটি যদি আপনার হয় তবে তিনি চাইতেন জানা দরকার). যদি তিনি রাজি না হন এবং যদি আপনি এটি অনুসরণ করতে চান এমন কিছু হয় তবে আদালতগুলিতে আবেদন করুন – পিতামাতার ঘোষণা – আপনার পিতা বলে বিশ্বাস করার আপনার যুক্তিসঙ্গত কারণ রয়েছে এবং আদালত যদি রাজি হন তবে এটি ডিএনএ পরীক্ষার আদেশ দিতে পারে।

যদি শিশুটি আপনার হয়, তবে এর বিভিন্ন আইনী জালিয়াতি রয়েছে যেমন যোগাযোগ, শিশু সমর্থন ইত্যাদি You সন্তানের জন্মের পরে আপনি যে কোনও সময়ে এই ঘোষণার আবেদন করতে পারেন, তবে আমি ভাবতে পারি যে এটি যদি আপনি যে পথ অবলম্বন করতে চেয়েছিলেন তবে এটি ছিল কিনা , আপনি সন্তানের জন্মের সাথে সাথেই এটি করতে চাইবেন কারণ আপনি যত বেশি সময় এটিকে ত্যাগ করবেন ততই শিশুটির জীবনে প্রভাব পড়বে।

এগুলি আপনার আইনী অধিকার। তবে আইনী কী এবং নৈতিকতা কী তা একই জিনিস নয়। হান্না শেরবারস্কি, একজন সাইকোথেরাপিস্ট, ভেবেছিলেন আপনার সন্তানের জন্মের পরে অপেক্ষা করা উচিত। “নীতিশাস্ত্র অত্যন্ত প্রসঙ্গ-নির্ধারিত। আপনি যেমন করেছেন তেমনি প্রস্তুতিমূলক কাজ করা নৈতিকভাবে সঠিক [thinking it might be yours and wanting to stand by J and putting money away] তবে এর অর্থ এই নয় যে আপনাকে এখনই কাজ করতে হবে। ” শেরবারস্কি ভেবেছিলেন যে আপনি যখন মহৎ ছিলেন তখন আপনি অনাগত শিশুর কথা ভাবছিলেন, তবে এটাও স্পষ্ট যে জে গর্ভধারণের সাথে একা থাকতে বলার অধিকার তার মধ্যে রয়েছে।

শেরবারস্কিও চেয়েছিলেন আপনি নিজের স্ত্রী এবং প্রথম সন্তানের কথা চিন্তা করুন। সেখানে কি কোনও প্রতিশোধমূলক কাজ হচ্ছে? জে এর বাচ্চা যদি আপনার হয় তবে তাদের জন্য কী প্রভাব পড়বে?

একটি শিশুর সমস্ত ধরণের কারণে তাদের পিতা কে তা জানার অধিকার রয়েছে তবে এটি কেবল আপনি সিদ্ধান্ত নিতে পারেন কারণ বিভ্রান্তিগুলি আপনার সাথে থাকবে। জে-র জীবনে গ্রেনেড নিক্ষেপ করার খুব একটা উপায় নেই যদি না আপনি নিশ্চিত হন যে আপনি যদি আপনার নিজের হন তবে দীর্ঘমেয়াদী সেখানে থাকতে পারবেন।

শেরবারস্কি বলেছিলেন, “কখনও কখনও যখন সঠিক জিনিসটি কী করা উচিত তা আমরা জানি না, তখন পিছনের দিকে কাজ করা কার্যকর – কী কী ভুল জিনিসটি হবে তা ভেবে দেখুন। এখানে তার গর্ভাবস্থায় এই মুহুর্তে জেদকে আঘাত করা এবং দাবি করা হবে।

আমি আপনাকে পরামর্শ দিচ্ছি যে কাউন্সেলরকে এটির মাধ্যমে কথা বলুন, আপনি যা চান তা বাস্তবে কাজ না করে work এবং একবার সন্তানের জন্মের পরে, মধ্যস্থতা আপনার এবং জেদের জন্য কিছু ভাবতে পারে।

প্রতি সপ্তাহে আনালালিসা বার্বিয়ারি একটি পাঠক দ্বারা প্রেরিত একটি পরিবার-সম্পর্কিত সমস্যার সমাধান করে। আপনি যদি পারিবারিক বিষয়ে আনালালিসার কাছ থেকে পরামর্শ চান তবে আপনার সমস্যাটি এখানে পাঠান জিজ্ঞাসা করুন.নানালিসা@theguardian.com। আনালিসা আফসোস করেছেন যে তিনি ব্যক্তিগত চিঠিতে প্রবেশ করতে পারবেন না। দাখিল সাপেক্ষে আমাদের শর্তাদি

নতুন পডকাস্ট সিরিজ অ্যানালিসা বারবিয়েরির সাথে কথোপকথন উপলভ্য এখানে

নিবন্ধের উত্থাপিত বিষয়ের উপর আলোচনাটি রয়ে গেছে তা নিশ্চিত করার জন্য এই অংশটিতে মন্তব্যগুলি প্রিমোডেরেটেড। দয়া করে সচেতন হন যে সাইটে মন্তব্যগুলিতে উপস্থিত হতে কিছুটা বিলম্ব হতে পারে।


Source link

About provatbarta

Check Also

একটি নতুন প্রজন্ম কীভাবে সরাসরি মার্কিন ইতিহাসে রেকর্ড স্থাপন করছে ইতিহাস বই

আমিব্রাম এক্স কেন্দি এবার “কালো রেনেসাঁ” ডাব করে। মাটিতে সক্রিয়তার কারণে তিনি বলেছিলেন, “বর্ণবাদ সম্পর্কে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: