Saturday , July 31 2021
Breaking News

ব্রিটেনের প্রচুর পরিমাণে মাংস গ্রহণের মোকাবেলা করার একটি বড় সুযোগ হাতছাড়া হয়েছে | রোজমেরি সবুজ

আমিখাবারের সাথে তার অকার্যকর সম্পর্কের সংস্কার করার জন্য যুক্তরাজ্যের একটি উপযুক্ত এবং বিস্তারিত পরিকল্পনা তৈরি করার জন্য দীর্ঘ সময় অপেক্ষা করে বসেছিল। সমস্যাগুলি অনেকগুলি: আমরা আমাদের স্বাস্থ্য এবং আমাদের পরিবেশ উভয়ই আমাদের দরিদ্র ডায়েটের ব্যয়টি সঠিকভাবে গণনা করি না, এবং আমাদের রয়েছে ডায়েটরি গাইডলাইন মূলত: কেউ অনুসরণ করে না। আমাদের প্রচুর খাওয়ার অভ্যাস – বিশেষত বিপুল পরিমাণ মাংস এবং প্রচুর পরিমাণে চিনির পছন্দ – এমন সময়ে তৈরি হয়েছিল যখন খাবার কম প্রচুর এবং ব্যয়বহুল ছিল। ফল এবং শাকসব্জীর সংক্ষিপ্ত পতনের সময়ে আমরা এখন এই খাবারগুলি প্রচুর পরিমাণে গ্রাস করি যা আমাদের পরবর্তী জীবনে রোগ থেকে বাঁচতে সহায়তা করে।

প্রথমবারের মতো, প্রকাশিত পরিকল্পনাটি জাতীয় খাদ্য কৌশল আমাদের খাদ্য ব্যবস্থায় জড়িত সমস্ত ক্ষেত্রকে একত্রিত করে – কৃষিকাজ থেকে শুরু করে সরকারী সংগ্রহ, শিক্ষা এবং শিল্পে বাণিজ্য। কোনও একক সমাধান আমাদের খাদ্য ব্যবস্থা একা স্থির করবে না, সুতরাং এই ধরণের ব্যাপক পদ্ধতির সত্যই স্বাগত। যেমনটি হ’ল সরকারের সাম্প্রতিক ঘোষণা ক নিষেধাজ্ঞা রাত 9 টার আগে জাঙ্ক ফুডের বিজ্ঞাপনে। এই নতুন স্বাধীন প্রতিবেদনটি বিশ্বের প্রস্তাব দিয়ে জাঙ্ক ফুডের বিরুদ্ধে যুদ্ধ চালিয়ে যাচ্ছে চিনি এবং লবণের উপর প্রথম কর প্রক্রিয়াজাত খাবার, ক্যাটারিং ব্যবসা এবং রেস্তোঁরাগুলিতে ব্যবহারের জন্য। নিম্ন-আয়ের পরিবারগুলিতে ফল ও নিরামিষভোজন সরবরাহের জন্য কিছু আয়ের ফলে যে কর আদায় হয়েছে – তার কয়েক বছর আগে শর্করাযুক্ত পানীয় আদায়ের উপর ভিত্তি করে বড় ধরনের স্বাস্থ্য সুবিধা পাওয়া উচিত।

তবে আমার ক্ষেত্রের বিজ্ঞানীরা এখনও যে বিটটির জন্য অপেক্ষা করছেন, তা হ’ল পরিকল্পনার অংশ যা প্রচুর পরিমাণে মাংস এবং দুগ্ধ সেবনকে মোকাবেলা করবে। এটি কেবল আমাদের দুর্বল স্বাস্থ্যের জন্য অবদান রাখছে না; এটি বর্তমানে আমাদের সাথে আমাদের সাক্ষাত করাও অসম্ভব করে তুলেছে জলবায়ু লক্ষ্যমাত্রা। চিনি এবং লবণ কর পরিবেশের উপর আমাদের ডায়েটের প্রভাব হ্রাস করবে না। খাদ্য কৌশল পর্যালোচনা নিজেই এটিকে খুব স্পষ্ট করে তুলেছে; এটি চোখের উদ্বোধনের পরিসংখ্যানকে উদ্ধৃত করে যে যুক্তরাজ্যের জনসংখ্যার খাওয়ানোর জন্য ব্যবহৃত 85% জমি পশুপাখির প্রতি অনুগত, যদিও প্রাণীজ পণ্যগুলি আমাদের 32% ক্যালোরি সরবরাহ করে। দেওয়া দ্রুত কাজ করা প্রয়োজন দেরি হওয়ার আগে, প্রতিবেদনের পরামর্শগুলি প্রায়শই হতাশার সাথে হালকা হয়।

প্রারম্ভিকদের জন্য, প্রতিবেদনে প্রস্তাবিত নুন এবং চিনির উপর শুল্কের তুলনায় কোনও মাংস শুল্কের শব্দ নেই। যখনই কারও পরামর্শ দেওয়া হয় তখন এই করের প্রস্তাব দেওয়ার ক্ষেত্রে আমার অনীহার প্রতি অনেক সহানুভূতি রয়েছে out তবুও আমি হতাশ হয়েছি যে অনেকগুলি বুদ্ধিমান এবং দরকারী প্রস্তাবনার মধ্যে, সামগ্রিকভাবে মাংসের দুগ্ধ গ্রহণ হ্রাস করার লক্ষ্যে বিশেষভাবে কিছুই ছিল না, যদিও রিপোর্টে স্পষ্টভাবে বলা হয়েছে যে আমাদের ৩০% কম খাওয়া দরকার।

আমিষ-প্রেমীদের এবং নিরামিষাশীদের এবং নিরামিষাশীদের মধ্যে অবিশ্বাস্যভাবে মেরুকৃত বিতর্কে প্রবেশ করতে একটি নির্দিষ্ট অনীহা বুঝতে পারি। তবে শুল্কের বাদে আরও অনেক পদক্ষেপ রয়েছে যা দুর্দান্ত ব্রিটিশ রবিবার মধ্যাহ্নভোজনকে ভ্রান্ত করে না দিয়ে মাংস এবং দুগ্ধ খাওয়া কমাতে সহায়তা করতে পারে। একটি পদ্ধতির মধ্যে খাদ্য শিল্পকে আরও বেশি করে কাজ করার জন্য বলা হতে পারে, যার মধ্যে প্রস্তুত খাবার, স্যান্ডউইচ এবং অন্যান্য প্রক্রিয়াজাত খাবারগুলিতে মাংসের পরিমাণের সীমা নির্ধারণ করা বা ফাস্ট-ফুড খুচরা বিক্রেতাদের একটি নির্দিষ্ট পরিমাণে তাদের উদ্ভিদ-ভিত্তিক উপকরণ সরবরাহ করতে হবে।

প্রকৃতপক্ষে, নিম্নমানের মাংস এবং দুগ্ধের সর্বব্যাপী পরিস্থিতি মোকাবেলা করা মানুষকে এই ধারণাটি গ্রহণ করার দিকে পরিচালিত করতে পারে যে “উপযুক্ত খাবার” হওয়ার জন্য সমস্ত খাবারে মাংস থাকা উচিত নয়। এক টুকরো টুকরো টুকরো টুকরো টুকরো টুকরো টুকরো টুকরো টুকরো টুকরো টুকরো টুকরো টুকরো টুকরো টুকরো টুকরো টুকরো টুকরো টুকরো টুকরো টুকরো টুকরো টুকরো করা আমাদের? অথবা চিউই এবং অজানা মাংসের কুনি রাখার জন্য তরকারীগুলি? আমরা যদি প্রাণীর খাবারগুলিকে হ্রাস করতে পারি যেখানে আমরা যেভাবেই এটি সবে লক্ষ্য করি তবে আমাদের বিক্ষিপ্ত কৃষকদের সমর্থন করার সময় আমরা মাঝে মধ্যে স্টেক বা সূক্ষ্ম পনির জন্য আরও বেশি কদর পেতে পারি।

পরিকল্পনায় অস্বাস্থ্যকর এবং টেকসই না খাওয়া খাবার বিক্রির আরও ভাল শিল্পের রিপোর্টিংয়ের অনুরোধ করা হয়েছে, তবে পরিবর্তনের জন্য জিজ্ঞাসা করা বন্ধ করে দেয়। পাবলিক সেক্টর সংস্থাগুলি দ্বারা বিক্রি সমস্ত খাদ্য স্বাস্থ্যকর ডায়েট গাইডলাইন (মাংস হ্রাস সহ) মেনে চলারও লক্ষ্য রয়েছে, তবে এটি কেবলমাত্র খাদ্য পরিষেবা টার্নওভারের প্রায় 5% প্রতিনিধিত্ব করে – সমুদ্রের একটি ড্রপ।

মধ্যে বৃহত্তম ধারণা খাদ্য মাংস খাওয়া হ্রাস করার কৌশলটি প্রযুক্তিগত উদ্ভাবনকে উত্সাহিত করার মাধ্যমে, তবে এগুলির মধ্যে অনেকগুলি বড় বড় সতর্কতা নিয়ে আসে। গরুগুলির জন্য মিথেন হ্রাস প্রযুক্তিগুলি সুখী বহিরঙ্গন পশুর সাথে একত্রিত করা শক্ত। ল্যাব জন্মে মাংস এবং দুগ্ধ এক উপায় বন্ধ, এবং আমাদের ডায়েট স্বাস্থ্যকর করা হবে না (যদিও তারা পুনর্নির্মাণের জন্য বিশাল পরিমাণ জমি মুক্ত করতে পারে)। বিকল্প প্রোটিনগুলি আমাদের বেশিরভাগ পরিবেশগত সমস্যাগুলি সমাধান করতে পারে তবে অনেকগুলি উদ্ভিদ-ভিত্তিক মাংসের বিকল্পগুলি অতি-প্রক্রিয়াজাত এবং লবণের পরিমাণ বেশি হতে পারে। এই উদ্ভাবনগুলি বাস্তবতা থেকে কোনও বিভ্রান্তি হওয়া উচিত নয় যে সমস্যাগুলির কারণ হিসাবে আমাদের কেবল কম খাবার খাওয়া দরকার।

বর্ণিত অনেকগুলি পদক্ষেপ সঠিক দিকের একটি নির্দিষ্ট পদক্ষেপ; যদি আমরা আমাদের জমি ও কৃষকদের রক্ষা করতে যাই তবে তাদের মধ্যে কিছু অপরিহার্য হবে। তবে যেখানে সম্ভব উদ্ভিদগুলি বেছে নেওয়ার দৃ stronger় উত্সাহ ছাড়াই, আমাদের খাদ্য ব্যবস্থায় যে ধরণের পরিবর্তন জরুরিভাবে দেখা দরকার তা এখনও বন্ধ।


Source link

About provatbarta

Check Also

একটি নতুন প্রজন্ম কীভাবে সরাসরি মার্কিন ইতিহাসে রেকর্ড স্থাপন করছে ইতিহাস বই

আমিব্রাম এক্স কেন্দি এবার “কালো রেনেসাঁ” ডাব করে। মাটিতে সক্রিয়তার কারণে তিনি বলেছিলেন, “বর্ণবাদ সম্পর্কে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: