Wednesday , August 4 2021
Breaking News

মানিকগঞ্জের সিংগাইরে গুজব রটিয়ে ইউপি চেয়ারম্যান এর মানহানীর চেষ্টা

জিয়ারিন দেওয়ান
সিনিয়র রিপোর্টার
মানিকগঞ্জ জেলার সিংগাইর উপজেলার তালেবপুর ইউনিয়নের কাশিমপুর গ্রামে ত্রান সহায়তা না পেয়ে সাধারণ মানুষ চেয়ারম্যান এর বিরুদ্ধে মানববন্ধন করেছে।
গত ১৭ এপ্রিল শুক্রবার, তালেবপুর ইউনিয়নের কাশেমপুর গ্রামের কাঠালবাগান নামক স্থানে সেনাবাহিনী ত্রান দিবে এমন একটি গুজব রটানো হয়। এর ফলে খুব দ্রুত সময়ের মধ্যেই স্থানটিতে মানুষ ভিড় জমাতে থাকে। অল্প সময়ের মধ্যেই প্রায় তিন শতাধিক মানুষ জড়ো হয় সেখানে।
মোদ্যাকথা মানুষগুলোকে তো ত্রান দেয়া হয়ই নি বরং তাদের হাতে তুলে দেয়া হয়েছে মনবন্ধনের ব্যানার এবং তা ভিডিও করে রাখা হয় এবং সেটি প্রতিবেদন আকারে প্রচার করে স্থানীয় একটি ইউটিউব চ্যানেল।
অনুসন্ধানে জানা যায় কাশেমপুর গ্রামের স্থানীয় মেয়ে শারমিন আকতার এই গুজব টি রটায়। সম্পুর্ন রাজনৈতিক ফায়দা লুটার উদ্দেশ্যে এবং ইউপি চেয়ারম্যান এর মানহানির উদ্দ্যেশ্যে একাজটি করে শারমিন।
স্থানীয়রা জানান, তারা সেখানে শুধুমাত্র ত্রানের আশায় গিয়েছিল, ত্রান তো দেয় নি তাদের হাতে ব্যানার ধরিয়ে ভিডিও করে রেখেছে। তারা এ ব্যাপারে কিছুই জানত না। শারমিন তাদেরকে সেনাবাহিনীর ত্রানের কথা বলেছিল। ইউপি চেয়ারম্যান তাদের সব ধরনের সাহায্য সহযোগিতা করছেন।
এ ব্যাপারে শারমিন আকতার এর সাথে কথা বলতে চাইলে তিনি গা ঢাকা দেন।
যেখানে সরকার করোনা পরিস্থিতি মোকাবিলায় সামাজিক দুরত্ব বজায় রাখা নিশ্চিত করছেন সেখানে এতোগুলা মানুষ কে জড়ো করে মানববন্ধনের নাটক সাজিয়ে চেয়ারম্যান এর মানহানির চেষ্টা করেছে বলে জানিয়েছেন তালেবপুর ইউনিয়ন যুবলীগ সভাপতি দেওয়ান মাহমুদুল হাসান মিন্টু।
সেনাবাহিনীর নাম করে গুজব রটানো এবং প্রায় তিন শতাধিক মানুষকে জড়ো করে করোনার ঝুকির মধ্যে ফেলা, এব্যাপারে ইউপি চেয়ারম্যান এর কাছে জানতে চাইলে তিনি বলেন, তিনি এর তীব্র নিন্দা জানান এবং প্রশাসনের সহায়তা চেয়েছেন।
এব্যাপারে সিংগাইর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা বলেন তার কাছে লিখিত কোন অভিযোগ আসলে তিনি অবশ্যই তার ব্যাবস্থা নিবেন।

About provatbarta

Check Also

‌শ্রীপু‌রে সরকা‌রি রাস্তায় প্রভাবশালী‌দের বা‌ড়ি নির্মাণ

নিজস্ব প্রতিবেদকঃগাজীপু‌রের শ্রীপুর ২নং গাজীপুর ইউ‌নিয়নের ৪নং ওয়‌া‌র্ডের নগরহাওলা গ্রা‌মের সরকা‌রি রাস্তা বন্ধ ক‌রে বা‌ড়ি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: